বিনোদন

পুতিন হতে চান ডিক্যাপ্রিও!

সান নিউজ ডেস্ক: টাইটানিক খ্যাত হলিউডের জনপ্রিয় অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও। চরিত্রে বৈচিত্র্য পছন্দ করেন এ অভিনেতা।

আরও পড়ুন: আমি চন্দ্রাবতী হয়ে ওঠার চেষ্টা করেছি!

এক সাক্ষাৎকারে ডিক্যাপ্রিও জানিয়েছিলেন, রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের চরিত্রে অভিনয় করতে চান তিনি।

দ্য রেভেন্যান্ট’ ছবির প্রচারের সময় জার্মানির ওয়েল্ট অ্যাম সনট্যাগ’ পত্রিকায় দেয়া সাক্ষাৎকারে ডিক্যাপ্রিও বলেন, রাশিয়ার ইতিহাস নিয়ে আরও অনেক ছবি তৈরি করা উচিত। কারণ এগুলো শেক্সপিয়ারের গল্পের চেয়ে কোনো অংশে কম নয়। একজন অভিনেতা হিসেবেই বিষয়টি আকর্ষণীয়। অভিনয়ের জন্য লেলিন চরিত্রটি দারুণ। পুতিন চরিত্রে অভিনয় করার সুযোগ পেলেও খুশি হবো।

২০১০ সালে বিপন্ন সাইবেরিয়ান বাঘকে বিলুপ্তির হাত থেকে বাঁচানো বিষয়ে আয়োজিত এক কনফারেন্সে অংশ নিতে গিয়ে ডিক্যাপ্রিওর সঙ্গে দেখা হয়েছিল ভ্লাদিমির পুতিনের। তিনি তখন ছিলেন রাশিয়ার প্রধানমন্ত্রী। কনফারেন্সে ডিক্যাপ্রিওর প্রশংসা করেছিলেন পুতিন।

এদিকে গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়া। এরপর তিন সপ্তাহ গড়িয়েছে। হামলায় বিধ্বস্ত হয়েছে শহরের পর শহর। মৃত্যু হয়েছে হাজারো মানুষের। আশপাশের দেশগুলোতে শরণার্থী হিসেবে পাড়ি জমিয়েছেন লক্ষাধিক ইউক্রেনীয়।

প্রসঙ্গত, লিওনার্দো ভিলহেল্ম ডিক্যাপ্রিও হলেন একজন মার্কিন অভিনেতা, প্রযোজক এবং পরিবেশবাদী। তাকে প্রায়ই জীবনীনির্ভর ও কালসীমানির্ভর চলচ্চিত্রে এবং প্রথার বাইরের চরিত্রে অভিনয় করতে দেখা যায়। ২০১৯ সাল মোতাবেক, তার চলচ্চিত্রসমূহ বিশ্বব্যাপী $৭.২ বিলিয়ন আয় করেছে এবং বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক গ্রহীতা অভিনয়শিল্পীর বাৎসরিক তালিকায় তিনি অষ্টম স্থান অধিকার করেন। তিনি বহু পুরস্কারের মনোনয়ন লাভ করেছেন এবং একবার একাডেমি পুরস্কার, তিনবার গোল্ডেন গ্লোব পুরস্কার ও একবার বাফটা পুরস্কার লাভ করেছেন।

আরও পড়ুন: গায়িকা ঐশীর বাবা মারা গেলেন

লস অ্যাঞ্জেলেসে জন্মগ্রহণকারী ডিক্যাপ্রিও ১৯৮০-এর দশকের শেষভাগে টেলিভিশন বিজ্ঞাপনে কাজের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। ১৯৯০-এর দশকে শুরুতে তিনি বিভিন্ন টেলিভিশন ধারাবাহিক, যেমন সিটকম প্যারেন্টহুড-এ একাধিক পর্বে অভিনয় করেন। তার প্রথম বড়মাপের কাজ ছিল দিস বয়স লাইফ এবং হোয়াটস ইটিং গিলবার্ট গ্রেপ-এ পার্শ্ব চরিত্রে অভিনয় করে তিনি সমাদৃত হন এবং শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা বিভাগে একাডেমি পুরস্কারের মনোনয়ন লাভ করেন।

তিনি মহাকাব্যিক প্রণয়ধর্মী টাইটানিক চলচ্চিত্রে জ্যাক ডসন চরিত্রে অভিনয় করে বিশ্বব্যাপী তারকা খ্যাতি লাভ করেন। ছবিটি সে সময় ও পরবর্তী এক দশক সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্র ছিল। এরপর তার অভিনীত কয়েকটি চলচ্চিত্র বাণিজ্যিকভাবে ব্যর্থ হয় এবং তিনি ২০০২ সালে জীবনীমূলক চলচ্চিত্র ক্যাচ মি ইফ ইউ ক্যান এবং ঐতিহাসিক চলচ্চিত্র গ্যাংস অফ নিউ ইয়র্ক-এ অভিনয় করেন। গ্যাংস অফ নিউ ইয়র্ক-এর মাধ্যমে ডিক্যাপ্রিও পরিচালক মার্টিন স্কোরসেজির সাথে জুটি গড়ে তোলেন, যা পরবর্তীতে বেশকিছু সফল চলচ্চিত্রের নেপথ্যে ছিল।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

শ্রমিকদের অধিকার বঞ্চিত করলে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

বিকেলে বসছে সংসদ অধিবেশন

নিজস্ব প্রতিবেদক : চলমান দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে...

ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে ট্রাকের ধাক্কায় মো. ইউসুফ (৪৫)...

ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ৫

জেলা প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুরে ট্রাকচাপায় প্রাইভেটকারের...

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করল কলম্বিয়া

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজায় হামলা অব্যাহত রাখার প্...

বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা