সারাদেশ

পতিতা বানানোর অভিযোগে পুলিশের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিনিধি, বগুড়া : বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলায় নারীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা করতে গেলে উল্টো ওই নারীকে যৌনকর্মী হিসেবে আদালতে চালান দেওয়ায় শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ্য (ওসি) ও উপ-পরিদর্শকের (এসআই) বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

রোববার (১৩ ডিসেম্বর) বগুড়া জেলা ও দায়রা জজ আদালতে নারীর পক্ষে মামলা করেন ভুক্তভোগীর মা। মামলায় অভিযুক্ত করা হয়েছে শিবগঞ্জ থানার ওসি এসএম বদিউজ্জামান ও এসআই রতন কুমারকে। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মামলাটিকে আমলে নিয়ে প্রথম শ্রেণির একজন ম্যাজিস্ট্রেটকে তদন্তের দায়িত্ব দিতে বগুড়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দিয়েছেন।

মামলারেএজাহারে বলা হয়েছে, শিবগঞ্জ উপজেলার সিহালী ফকিরপাড়া গ্রামের এক কলেজ ছাত্রের সঙ্গে বাদীর মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। ছেলের পরিবার বিবাহতে রাজি না হওয়ায় বাদী তার মেয়েকে অন্যত্র বিয়ে দেন। বিয়ের পরও সেই ছেলে বাদীর মেয়ের সঙ্গে ফোনে সম্পর্ক অব্যাহত রাখে। বাদীর মেয়ের স্বামী বাড়িতে না থাকার সুযোগে গত ২৪ নভেম্বর দুপুরে ছেলেটি তাদের বাড়িতে ঢোকে এবং মেয়েকে ধর্ষণের চেষ্টা করে।

এ সময় ইউপি সদস্য আবুল কাশেম বাড়িতে ঢুকে দুজনকেই আটক করে পুলিশকে খবর দেন। পরে শিবগঞ্জ থানার ওসি এসএম বদিউজ্জামান ও এসআই রতন কুমার রায় সেই কলেজ ছাত্র ও বাদীর মেয়েকে আটক করেন। থানায়ে এসে ওই ছেলের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার মামলা করতে চাইলে পুলিশ তা নেয়নি।

পরে দুজনকে দণ্ডবিধির ২৯০ ধারায় মামলা দিয়ে পতিতাবৃত্তির অভিযোগ এনে আদালতে চালান দেওয়া হয়। বিচারক দুজনকেই জামিনে ছেড়ে দেন। বাদীর অভিযোগ, এসআই রতন কুমার ১০ হাজার টাকা নেওয়ার পরেও ধর্ষণ চেষ্টার মামলা না নিয়ে তার মেয়েকে পতিতা হিসেবে চালান দিয়ে তাদের সম্মান নষ্ট করেছেন।

এ কারণে মেয়েকে তার শ্বশুরবাড়ির লোকজনও গ্রহণ করতে অস্বীকৃতি জানাচ্ছেন। বাদীর আইনজীবী আব্দুল বাছেদ জানান, ২০১৩ সালের নির্যাতন ও হেফাজত মৃত্যু নিবারন আইনের ১৩ ও১৫ ধারা অনুযায়ী নির্যাতনের অভিযোগ আনা হয়েছে। এ ঘটনায় শিবগঞ্জ থানার ওসি এসএম বদিউজ্জামান ও এসআই রতন কুমারের কোনও মন্তব্য পাওয়া যায়নি।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধান...

রাইসির মৃত্যুতে আমরা জড়িত নই

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির হেলিকপ...

নোয়াখালীতে মদসহ ২ যুবক গ্রেফতার

জেলা প্রতিনিধি: নোয়াখালীতে ৯৬ বোতল বিদেশি মদসহ ২ যুবককে গ্র...

ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু 

জেলা প্রতিনিধি: নাটোরে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় মো...

কাল ইভিএমে ২৪ উপজেলায় ভোট

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল উপজেলা পরিষদের ২য় ধাপের সাধারণ নি...

বাজার মনিটরিংয়ের নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজার মনিটরিংয়ে জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা