সারাদেশ

পটুয়াখালীতে বিএনপির কর্মসূচিতে সংর্ঘষ

নিনা আফরিন,পটুয়াখালী : দুর্নীতি প্রতিরোধ ও দ্রব্যমুল্য ঊর্ধ্বগতি নিয়ন্ত্রনে জেলা বিএনপির ডাকা কর্মসূচিতে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বিএনপির অন্তত ১০ নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের মধ্য অন্তত ৬ জনকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে।

আরও পড়ুন: ভক্তরা আমার জন্য রোজা রেখেছেন

হামলার সময় একটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়ার ঘটনাও ঘটেছে। এ ঘটনায় আওয়ামী লীগ ও বিএনপি একে অপরকে দায়ী করেছে।
জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মজিবুর রহমান টোটন জানান, দুর্নীতি ও দ্রব্যমুল্য উর্ধ্বগতি রোধে কেন্দ্রীয় বিএনপির ডাকা কর্মসূচীর অংশ হিসেবে পটুয়াখালীতে সমাবেশ করার উদ্যোগ নেয় জেলা বিএনপি ও অঙ্গসংগঠন।

বুধবার ( ২মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে কেন্দ্রীয় বিএনপির যুগ্মমহাসচিব হাবিবুন নবী খান সোহেল এর নেতৃত্বে জেলা বিএনপির সদস্য সচিব সরকার কুট্টিসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীদের নিয়ে শহরের বনানী এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিএনপির বনানীর দলীয় কার্যালয় থেকে সরকারী কলেজের দিকে অগ্রসর হলে পুলিশি বাধার মুখে পরে। পুলিশের সঙ্গে বাকবিতন্ডা এক পর্যায়ে মিছিলটি বনানী বিএনপি কার্যালয়ের কাছে পৌছালে উল্টো দিকে থেকে আওয়ামীলীগের নেতৃত্বাধীন যুবলীগ,ছাত্রলীগ এবং স্বেছাসেবকলীগের নামধারী সন্ত্রাসীরা হামলা করে। তিনি দাবী করেন হামলায় বিএনপির অন্তত ৫০ নেতাকর্মী আহত হয়েছে। তার দাবী আওয়ামী লীগের সাথে একাট্টা হয়ে উপস্থিত পুলিশও বিএনপির নেতাকর্মীদেও উপর লাঠিচার্জ ও টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে।

তিনি আরও দাবী করেন এই হামলায় জেলা ছাত্রদলের সভাপতি সফিউল বাশার উজ্জল,সদর থানা ছাত্রদলের আহবায়ক জাকারিয়া আহম্মেদ, বিএনপি নেতা মোঃ দেলোয়ার হোসেন,কাজী মাহাবুব আলম,মীর মাকসুদুর রহমান,মোঃ বশির উদ্দিন,মোঃ মোস্তফা,মোঃ নুরুজ্জামান,মোঃ মশিউর রহমান মিলনসহ একাধিক নেতাকর্মীরা পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

আরও পড়ুন:দুই নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার

এ বিষয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এডভোকেট রিফাত হাসান সজিব বলেন,জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জয়ের পর আজ সন্ধ্যায় পটুয়াখালী জেলা আইনজীবী সমিতির সদস্যদের সম্মানে জেলা আওয়ামী লীগ এক সংবর্ধনা ও নৈশ ভোজের আয়োজন করেছে। সেই অনুষ্ঠানের আয়োজন করতে তিনিসহ ছাত্রলীগ ও যুবলীগের কয়েকজন নেতাকর্মী মোটরসাইকেল যোগে বনানী এলাকা দিয়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের দিকে যাচ্ছেলেন। হঠাৎ তাদের মোটর সাইকেলের উপর বিএনপির নেতা কর্মীরা হামলা চালিয়ে একটি মোটর সাইকেল পুড়িয়ে দেয়। এ ঘটনায় তাদের দুই কর্মী আহত হয়েছে বলে জানান তিনি।

হামলার বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর বলেন,বিএনপির অভ্যন্তরীন কোন্দল পটুয়াখালীতে চরম আকার ধারন করেছে। এর আগেও তাদের এক গ্রুপে কর্মসূচিতে অন্য গ্রুপকে হামলা করেছে। আজকেও সেই একই ঘটনা ঘটেছে। হামলার সাথে আওয়ামী লীগের কোন সদস্য জড়িত নয় বলে দাবী করেন তিনি।

আরও পড়ুন:মির্জা ফখরুলকে অস্বীকার করবে বিএনপি

প্রত্যক্ষদর্শী একাধিক ব্যাক্তি জানান,বিএনপির মিছিলটি বনানী চত্বরে পৌছালে অজ্ঞাত ব্যক্তিরা মিছিলে ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় বিএনপির নেতাকর্মীরা একত্রিত হয়ে যুবলীগ,ছাত্রলীগ স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের ধাওয়া করলে উত্তেজনা ছড়িয়ে পরে। পরে হামলা ও সংঘাতের ঘটনা ঘটে। এসময় বিশৃঙ্খলা সৃষ্টি হলে পুলিশ টিয়ারগ্যাস ও লাঠি চার্জ করে পরিস্থিতি শান্ত করে।

এ বিষয়ে পটুয়াখালী সদর থানা পুলিশের অফিসার ইনচার্জ মনিরুজ্জামান বলেন, পরিস্থিতি সামাল দিতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। বর্তমান পরিরস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে আছে।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ডিভোর্সটাই চূড়ান্ত সিদ্ধান্ত ছিলো

বিনোদন ডেস্ক: বলিউড চলচিত্রের গ্র...

রক্তে ভেজা ‘মুল্লুক চলো’ দিবস আজ

নিজস্ব প্রতিবেদক: আজ রক্তে ভেজা ঐ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২০মে) বেশ কিছু খেল...

ইরানের প্রেসিডেন্টের লাশ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক : হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় নিহত ইরানের...

সম্পূর্ণ পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের বর্তমান...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার ট...

ছুরিকাঘাতে নিহত ইজিবাইক চালক

জেলা প্রতিনিধি: নরসিংদী জেলায় ছুরিকাঘাতে ইউনুছ মিয়া (৩৭) নাম...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ১২ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

ঝুঁকিপূর্ণ কেন্দ্র নিয়ে ভোট চলছে

জেলা প্রতিনিধি: ৭৬টি ঝুঁকিপূর্ণ ক...

এবার লোৎসে জয় করলেন বাবর আলী

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের পর্বতারোহণের ইতিহাসে লেখা হলো অ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা