সংগৃহীত
রাজনীতি

ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলে সরস্বতী পূজা উপলক্ষে আয়োজিত কনসার্টে চলাকালীন ধাক্কাধাক্কিকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছে।

আরও পড়ুন : ডলারের বিকল্প চিন্তার সময় এসেছে

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) আনুমানিক রাত ১২টার পর ঘটনার সূত্রপাত। পরে কয়েক ঘণ্টা পর্যন্ত দফায় দফায় চলে সংঘর্ষ। এরপর শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে এ দুই নেতার সামনে আবারও সংঘর্ষে জড়ান তাদের অনুসারিরা।

জানা যায়, জগন্নাথ হলে ছাত্রলীগ সাধারণ সম্পাদক ও ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় উভয়পক্ষই রড, লাঠি, স্ট্যাম্প নিয়ে হামলা পাল্টা হামলা চালাতে থাকে। সংঘর্ষের সূত্রপাতের সময় ঘটনাস্থলে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাভাপতি, সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন। একপর্যায়ে সংঘর্ষ থামাতে ব্যর্থ হয়ে এ চার নেতাই দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে শোডাউন দেন।

আরও পড়ুন : পরবর্তী নির্বাচনের প্রস্তুতি নিন

সংঘর্ষে আহত হলেন- অপুর্ব চক্রবর্তী, পল্লব মন্ডল, অর্পন কুমার বাপ্পি, বিপ্লব পাল, বর্ষন রয়, অভিষেক ভাদুড়ি, জয় দাসসহ আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। তারা সবাই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ও বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী ডা. মোহাম্মদ মোর্তজা মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তবে, অপূর্ব চক্রবর্তীর মাথায় আটটি সেলাই লেগেছে। তিনি বর্তমানে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ভর্তি আছেন।

ঢাবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত জানান, ছাত্রলীগ নেতা গণেশ আমার গায়ের ওপর পড়লে সাময়িক উত্তেজনার সৃষ্টি হয়। আমি বিষয়টি মীমাংসা করে চলে আসি। পরে আমার গ্রুপের সঙ্গে পূর্বশত্রুতার জেরে হলের অন্যান্য কয়েকটি গ্রুপ একত্রিত হয়ে হামলা করেছে। বাইরে থেকেও লোক আনা হয়েছে। বাইরে থেকে যাদের আনা হয়েছে তাদের শনাক্ত করতে হবে।

আরও পড়ুন : রমজানে পণ্যের সংকট হবে না

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান জানান, আমি বিষয়টি সম্পর্কে অবগত নই। হামলা মারামারি হয়েছে এমনটি আমি শুনিনি। তবে জানতে পেরেছি কিছু শিক্ষার্থীদের মধ্যে সামান্য বিষয় নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়েছিল। কিন্তু মারামারির বিষয়ে আমি এখনো শুনিনি। এমন কিছু হয়ে থাকলে আমরা ব্যবস্থা নেবো।

জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা জানান, রাতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ হয়েছে। এতে ৩-৪জন আহত হয়েছেন। আমি তাদের রাতেই দেখে এসেছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। হলেও ভাঙচুর হয়েছে সাধারণত হামলায় যা যা হয়। একজন লাফ দিয়েছে। তাকেও দেখে এসেছি। সে আপাতত সুস্থ আছে।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা