জাতীয়

গোপালগঞ্জে গণধর্ষণ, গ্রেফতার ৬

সান নিউজ ডেস্ক: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে গণধর্ষণের ঘটনায় জড়িত ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। শনিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাবের মিডিয়া সেন্টারে ব্রিফিংয়ে এ তথ্য জানান র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

আরও পড়ুন: ওয়ানডে সুপার লিগের শীর্ষে বাংলাদেশ

গ্রেফতারকৃতরা হলেন, রাকিব মিয়া (২২), পিয়াস ফকির (২৬), প্রদীপ বিশ্বাস (২৪), মো. নাহিদ রায়হান (২৪), মো. হেলাল (২৪), তূর্য মোহন্তকে (২৬)।

খন্দকার আল মঈন জানান, ‘গোপালগঞ্জের স্থানীয় একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী ন্যক্কারজনকভাবে দলবদ্ধ ধর্ষণের শিকার হন। গত ২৩ ফেব্রুয়ারি রাতে ভুক্তভোগীসহ দুই শিক্ষার্থী গোপালগঞ্জ সদরের নবীনবাগ হেলিপ্যাডের সামনে থেকে হেঁটে মেসে যাওয়ার সময় কতিপয় দুর্বৃত্ত নাম-ঠিকানা জিজ্ঞাসা করে তর্কাতর্কিতে লিপ্ত হয়। একপর্যায়ে ভুক্তভোগীকে জোরপূর্বক স্থানীয় একটি ভবনে নিয়ে ধর্ষণ করে।

আরও পড়ুন: দর্শনার্থীদের ভিড়ে মুখরিত শকুনী লেক

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে গোপালগঞ্জ সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। চাঞ্চল্যকর ও আলোচিত এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায়, র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-৮-এর অভিযানে ২৫ ফেব্রুয়ারি গোপালগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, ‘গ্রেফতরকৃতরা মূলত রাকিবের নেতৃত্বে স্থানীয় একটি অপরাধ চক্রের সদস্য। তারা সবাই গোপালগঞ্জ ও তার আশপাশের এলাকার স্থায়ী বাসিন্দা। গ্রেফতর হওয়া তূর্য মোহন্ত ছাড়া অন্যরা ৮ থেকে ১০ বছর ধরে নবীনবাগ এলাকায় বিভিন্ন স্থানে মাদক সেবন, আড্ডা, জুয়াসহ বিভিন্ন ধরনের অপকর্মে লিপ্ত ছিল। এ ছাড়া তারা চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধেও জড়িত ছিল। তারা বিভিন্ন সময়ে রাস্তাঘাটে স্কুল-কলেজের ছাত্রীদের উত্ত্যক্ত করত বলে জানা যায়। তাদের বিরুদ্ধে থানায় মামলাও রয়েছে।

আরও পড়ুন: মেলিটপল শহর দখলের দাবি রাশিয়ার

খন্দকার আল মঈন জানান, জিজ্ঞাসাবাদে জানা যায়, গত ২৩ ফেব্রুয়ারি রাতে গ্রেফতারকৃতরা ইজিবাইক দিয়ে নবীনবাগ হেলিপ্যাড সংলগ্ন এলাকায় যাওয়ার পথে ভুক্তভোগীকে তার বন্ধুসহ দেখে বাইক থামিয়ে তাদেরকে নাম-পরিচয় জিজ্ঞেস করে এবং বিভিন্ন ধরনের অশালীন মন্তব্য করতে থাকে। তাদের সঙ্গে ভুক্তভোগী এবং তার বন্ধুর বাগবিতণ্ডা হয়।

অভিযুক্তরা জোর করে ঘটনাস্থলের পাশে ঢালু জায়গায় নিয়ে যেতে চাইলে ভুক্তভোগীর বন্ধু বাধা দেওয়ায় গ্রেফতারকৃতরা তাকে মারধর করে। গ্রেফতারকৃতরা ভুক্তভোগীকে স্থানীয় একটি ভবনে নিয়ে দলবদ্ধভাবে ধর্ষণ করেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

আরও পড়ুন: না পালিয়ে প্রশংসায় ভাসছেন জেলেনস্কি

এর আগে বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার পরে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী তার বন্ধুর সঙ্গে গোপালগঞ্জ সদরের নবীনবাগ হেলিপ্যাডের সামনে দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় ৫ থেকে ৭ জন বখাটে তাদের তুলে নিয়ে যায়। গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল অ্যান্ড কলেজের নির্মাণাধীন ভবনে নিয়ে প্রথমে তাদের মারধর করা হয়। সেখানে ওই ছাত্রীকে গণধর্ষণ করার অভিযোগ করেন তিনি নিজেই। পরে ভুক্তভোগী শিক্ষার্থী তার বন্ধুদের ধর্ষণের ঘটনা জানায়। বিশ্ববিদ্যালয় প্রশাসন নির্যাতিত শিক্ষার্থীকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে।

আরও পড়ুন: বিএনপির ভরাডুবি, আ’লীগের জয়জয়কার

এদিকে, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে গণধর্ষণের প্রতিবাদে বৃহস্পতিবার বিক্ষোভ ও সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এ সময় স্থানীয়দের হামলার শিকার হন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। মসজিদের মাইকে ঘোষণা দিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা করে স্থানীয়রা। ধর্ষণের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি মামলা দায়ের করেন।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

পাহাড় ধসে যান চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়ি-দীঘিনালা সড়কের দুই কিলো...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে পুকুরের পানিতে ডুবে দুই ভ...

তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর দিয়ে যে তাপপ্র...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা