সংগৃহীত
সারাদেশ

ভোলায় ক্রিসেন্ট এর যুব প্রধান তপু’র বিদায়ী সংবর্ধনা  

ভোলা প্রতিনিধি: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ভোলা ইউনিটের যুব প্রধান আদিল হোসেন তপুকে বিদায়ী সংবর্ধনা দিয়েছে ভোলা জেলা রেড ক্রিসেন্ট এর যুব সদস্যরা।

আরও পড়ুন: শীতজনিত রোগে নিহত ৫ শিশু

বৃহস্পতিবার (১৮ জানুয়ারী) দুপুরে ভোলা জেলা ইউনিট অফিসে যুব প্রধান আদিল হোসেন তপু ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিট কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় তাকে এ বিদায়ী সংবর্ধনার আয়োজন করা হয়। এসময় যুব রেড ক্রিসেন্ট ভোলা ইউনিট এর কমিটি ঘোষনা করা হয়। বিদায়ী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: আজিজুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য আলহাজ্ব ফেরদাউস আহম্মেদ, ইউনিট লেভেল অফিসার তরিকুল ইসলাম মিলন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখের নবগঠিত কমিটর যুব প্রধান সাদ্দাম হোসেন, আব্দুল্লাহ আল নোমান, রিদয়, শাকিলা জাহান সহ প্রমুখ। অনুষ্ঠানে ইউনিট ও কলেজের এর বিভিন্ন বিভাগের স্বেচ্ছাসেবকরা এসময় উপস্থিত ছিলেন। আদিল হোসেন তপু দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে আত্মমানবতার সেবায় রেড ক্রিসেন্ট আন্দোলনের সাথে কাজ করে যাচ্ছে।

আরও পড়ুন: বিরোধের জেরে ভুট্টা ক্ষেত কেটে ফেলার অভিযোগ

২০১৭ সালে তিনি যুব প্রধান হিসাবে দায়িত্ব নিয়ে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করে করেছেন। সিডর, আইলা, মহসিন, রোয়ানু, আম্ফান,মোখা সহ বিভিন্ন ঘুর্ণিঝড় যে কোন দুর্যোগকে উপেক্ষা করে আত্মমানবতার সেবায় নিজেকে নিয়েজিত করেছেন। আদিল হোসেন তপুর দক্ষ নেতৃত্ব ও পরিশ্রমের ফলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রথম রেড ক্রিসেন্ট ইয়ূথ কমিশন এর বরিশাল বিভাগের সদস্য হিসাবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। এছাড়াও জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ যুব সদস্য নির্বাচিত হয়েছেন।

এছাড়াও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সর্বোচ্চ পুরস্কার "শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক এওয়ার্ড ২০২০" মনোনীত হয়েছেন। পাশাপাশি তিনি ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স টিম (এনডিআরটি) এর সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন। তার নেতৃত্ব কালীন সময়ে ভোলা জেলা যুব রেড ক্রিসেন্ট সুনামের সাথে ভোলা জেলার তরুনদের সক্রিয় বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশ গ্রহন করেন। করোনাকালীন সময়ে টিকা কার্যক্রম, ভ্যাকসিন কার্যক্রমে অংশ নিয়ে সম্মুখ যোদ্ধা হিসাবে ভোলার স্বেচ্ছাসেবকরা নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে প্রশংসা অর্জন করেছে।

বিদায়ী অনুষ্ঠানে ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটেরে সেক্রেটারী মো: আজিজুল ইসলাম বলেন, আদিল হোসেন তপু একজন দক্ষ পরিশ্রমী সংগঠক। যুব রেড ক্রিসেন্ট এর দায়িত্ব থাকা কালীন নিষ্ঠা ও সুনামের সাথে দায়িত্ব পালন করে নিজে যেমন সুনাম অর্জন করেছে পাশাপাশি ভোলা যুব রেড ক্রিসেন্টকে একটি দক্ষ সংগঠন হিসাবে রুপ দিয়েছে। তার এই দক্ষ নেতৃত্ব গুনাবলির কারনে তাকে বর্তমানে ভোলা রেড ক্রিসেন্ট এর কার্যনির্বাহী কমিটির সর্ব কনিষ্ঠ সদস্য হিসাবে মনোনিত করা হয়েছে।

আরও পড়ুন: নোয়াখালীতে গৃহবধূর লাশ উদ্ধার

এছাড়াও আদিল হোসেন তপু চ্যানেল-২৪ জেলা প্রতিনিধি, ইয়ূথ পাওয়ার ইন বাংলাদেশ এর নির্বাহী পরিচালক, দৈনিক আজকের ভোলার চীফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি বিভিন্ন সংগঠনের সাথে জড়িত থেকে জলবায়ূ, প্রজনন স্বাস্থ্য সেবা,বাল্যবিবাহ রোধ, শিশু অধিকারসহ মানবসেবায় নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

কাঁচা আমের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালের সু...

মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ’লীগের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: দেশের অভ্যন্তরে...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৃষ্টিহীন বৈশাখ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা