ছবি: সংগৃহীত
অপরাধ

চাঁদাবাজির অভিযোগে ১০ জনের বিরুদ্ধে মামলা

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর: যশোরের কেশবপুরে চাঁদাবাজির ঘটনায় পৌর কাউন্সিলর কবির হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। চাঁদাবাজির ঘটনায় জাহিদ হাসান টুটুল ও সোহান হোসেন নামে ২ আসামিকে আটক করেছে কেশবপুর থানা পুলিশ। অন্য আসামিরা পলাতক রয়েছে।

আরও পড়ুন: ভুয়া র‌্যাব গ্রেফতার

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৭ মার্চ সকাল ১০টার দিকে কেশবপুর উপজেলার কায়েমখোলা গ্রামের আতোষ গাজীর ছেলে ভাংড়ি ব্যবসায়ী মো. বাচ্চু রহমানকে মোবাইলের ফোনের মাধ্যমে একটি মেয়ে ফোন করে কেশবপুর আলিয়া মাদ্রাসার পাশে আসার জন্য অনুরোধ করে।

অজ্ঞাত ওই মেয়ের বয়স আনুমানিক ২২ বছর হবে। ঘটনার আগে ওই মেয়েটি বাচ্চুর সঙ্গে কয়েকদিন কথা বলেছে বলে জানা গেছে।

বাচ্চু সেখানে গেলে তাকে কেশবপুর পৌরসভার ৩ নং ওয়ার্ডের সাবদিয়া এলাকার হাজী ইসমাইল সড়কের মো. জিল্লুর রহমানের বসতবাড়ির দ্বিতীয় তলার একটি রুমে নিয়ে আটক করে রেখে কেশবপুর পৌরসভার কাউন্সিলর কবির হোসেন, আলতাপোল এলাকার মৃত মোশারফ বিশ্বাসের ছেলে জাহিদ হোসেন, আলতাফ হোসেনের ছেলে মো. সোহান, বায়সা গ্রামের জাহিদ হোসেনের ছেলে মো. সামি, মাহবুর রহমানের ছেলে ইমরান, আবদুল হাকিমের ছেলে শাহিনুর রহমান ও কলারোয়া উপজেলার বাটরা গ্রামের মিলন হোসেনসহ আরও অজ্ঞাত ২/৩ জন তার কাছে থাকা একটি মোবাইল ফোন, ১৪ আনা ওজনের একটি সোনার চেইন নিয়ে তার কাছে আরও ৫ লাখ টাকা চাঁদা দাবি করে।

আরও পড়ুন: দগ্ধ ৩২ জনের কেউই শঙ্কামুক্ত নন

ঐ সময় বাচ্চু চাঁদার টাকা দিতে অপারগতা প্রকাশ করলে আসামিরা তাকে বেদম মারপিট করে। একপর্যায়ে বাচ্চু আসামিদের বলেন, তাকে নিয়ে মণিরামপুরে তার মহাজনের কাছে নিয়ে গেলে দাবিকৃত চাঁদার টাকা নিয়ে দিবে।

এ সময় কেশবপুর পৌরসভার কাউন্সিলর কবির হোসেন একটি প্রাইভেটকার ভাড়া করে ওই গাড়িতে ভাংড়ি ব্যবসায়ী বাচ্চু, জাহিদ ও সোহানকে টাকা আনার জন্য পাঠায়। বাচ্চু মহাজনের কাছে ৫ লাখ টাকা চাইলে তার মহাজন বাচ্চুকে জানায়, তার কাছে ১ লাখ টাকা আছে তা দিতে পারবেন।

এ সময় তার কাছ থেকে আল আরাফা ব্যাংকের ১ লাখ টাকার একটি চেক নিয়ে তারা মণিরামপুর শাখা থেকে ওই টাকা উত্তোলন করার পর চাঁদাবাজদের কথামতো, ০১৯০৪-৬৮৪২৭৯ মোবাইল নম্বর থেকে ০১৯৪৩-৭৯৩৯৯০ নম্বরে ২৫ হাজার টাকা, ০১৭৬৫-৪৪৪২৩২ নম্বর থেকে ০১৭৩৯-১৩৩৩৫১ নম্বরে ২৫ হাজার টাকা এবং নগদ ৫০ হাজার টাকাসহ ১ লাখ টাকা দেয়।

আরও পড়ুন: জিম্মি জাহাজটি গারাকাড উপকূলে

এরপর বাচ্চুকে নিয়ে আবার তারা ঘটনাস্থলে ফিরে যায়। পরবর্তীতে কাউন্সিলর কবিরসহ অন্য আসামিরা এ ঘটনা কাউকে না বলার জন্য হুমকি দিয়ে তাকে ছেড়ে দেয়।

পরবর্তীতে ভাংড়ি ব্যবসায়ী বাচ্চু গত ৭ মার্চ রাতে এ ঘটনায় কেশবপুর থানায় ৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২/৩ জনকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেন।

কেশবপুর থানা পুলিশ তদন্ত শেষে ঘটনার প্রাথমিক সত্যতা পেয়ে গত ৮ মার্চ আসামিদের বিরুদ্ধে ওই মামলা রেকর্ড করে, মামলা নং-৫, তারিখ ৮/৩/২০২৪। এরপর কেশবপুর থানা পুলিশ অভিযান চালিয়ে মামলার এজাহার নামীয় আসামি জাহিদ হাসান টুটুল ও সোহান হোসেন নামে ২ আসামিকে আটক করে।

আরও পড়ুন: পাপুয়া নিউগিনিতে শক্তিশালী ভূমিকম্প

কেশবপুর থানার অফিসার ইনচার্জ মো. জহিরুল আলম বলেন, ভাংড়ি ব্যবসায়ী বাচ্চুর কাছ থেকে চাঁদাবাজির ঘটনায় কেশবপুর পৌরসভার কাউন্সিলর কবির হোসেনসহ মোট ১০ জনের বিরুদ্ধে একটি চাঁদাবাজি মামলা রেকর্ড করা হয়েছে। এদের মধ্যে ২ জনকে আটক করে যশোর আদালতে পাঠানো হয়েছে। কাউন্সিলর কবির হোসেনসহ পলাতক আসামিদের আটকের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

তিনি আরও জানান, কেশবপুর পৌরসভার কাউন্সিলর কবির হোসেন কেশবপুরের ব্যবসায়ী সবুজ হোসেন নিরবকে তুলে নিয়ে চাঁদা দাবি, সাংবাদিক মাসুদ হাসানের বাড়ির পাশওয়ালি সাথে জমি সমস্যার ঘটনায় তার কাছ থেকে চাঁদা না পেয়ে মারধর করাসহ এলাকায় তার বিরুদ্ধে একাধিক অভিযোগ আছে।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

রেড কার্পেটে নিজের তৈরি পোশাকে ন্যান্সি

বিনোদন ডেস্ক: ভারতীয় ফ্যাশন ইনফ্লুয়েন্সার ন্যান্সি ত্যাগী। ক...

বিদেশি মদসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ডেমরায়...

৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক: ৬ষ্ঠ উপজেলা পরি...

আসাম ভাষা দিবস পালন

নিজস্ব প্রতিবেদক: ঐতিহাসিক (১৯ মে...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা