সারাদেশ

কাদের মির্জাকে বিকালে অব্যাহতি রাতে প্রত্যাহার

নিজস্ব প্রতিনিধি, নোয়াখালী : নোয়াখালীর বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জাকে নোয়াখালী জেলা কমিটি দল থেকে অহ্যাহতি দিয়ে কেন্দ্রে বহিষ্কারের সুপারিশ পাঠালেও রাতে তা প্রত্যাহার করা হয়েছে।

শনিবার ( ২০ ফেব্রুয়ারি) নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এএইচএম খায়রুল আনম সেলিম এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, জেলার শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে এবং যেহেতু বিষয়টি আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দফতরে বিবেচনাধীন, তাই এ সুপারিশপত্র প্রত্যাহার করা হয়েছে।

এর আগে বিকালে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জাকে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি দেয়া হয়। পাশাপাশি আওয়ামী লীগ থেকে চূড়ান্তভাবে বহিষ্কার করার জন্য সুপারিশসহ একটি চিঠি কেন্দ্রে পাঠানো হয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি এএইচএম খাইরুল আনম চৌধুরী সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ একরামুল করিম চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে এ সুপারিশ করা হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, বিগত কয়েক সপ্তাহ থেকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কার্যনির্বাহী কমিটির সদস্য ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা দলীয় নেতা-কর্মীদের ওপর সন্ত্রাসী লেলিয়ে দিয়ে গুরুতরভাবে আহত করা এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ও জেলা আওয়ামী লীগের নেতাদের সম্পর্কে মিথ্যা, অশালীন বক্তব্য ও আপত্তিকর উক্তি করে চলেছেন।

চিঠিতে আরও বলা হয়, বিভিন্ন সভা-সমাবেশে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে সংগঠনবিরোধী অশোভনীয় মন্তব্য ও নেতা-কর্মীদের হুমকি প্রদান করার অভিযোগে আবদুল কাদের মির্জাকে সংগঠনের সব কার্যক্রম থেকে অব্যাহতি প্রদান করা হয়।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে বসুরহাট পৌর নির্বাচনের প্রচারণায় জেলা আওয়ামী লীগের নেতাদেরসহ বেশকিছু ইস্যুতে একের পর এক সমালোচনা করে আলোচনায় আসেন আবদুল কাদের মির্জা। তার সেই রাজনৈতিক বক্তব্যের বেশির ভাগই জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ স্থানীয় কিছু নেতার কর্মকাণ্ড নিয়ে হওয়ায় নোয়াখালীসহ সারা দেশে বিষয়টি নিয়ে ব্যাপক রাজনৈতিক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

এবার গ্লোবাল রাউন্ডে ইন্টারন্যাশনাল স্কুল

নিজস্ব প্রতিবেদক: আঞ্চলিক রাউন্ডে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

রেড কার্পেটে রূপকথার পরী আলিয়া

বিনোদন ডেস্ক: মেট গালা ২০২৪ নিউ ইয়র্কের তারকাখচিত রেড কার্পে...

প্রথম ধাপে ভোট পড়েছে ৩৬ শতাংশ

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা নির...

প্রধানমন্ত্রীর সঙ্গে বিনয় কোয়াত্রার সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

নায়ক সোহেল হত্যায় ৩ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক : চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যাকাণ্ডের ঘটনায়...

মাদারীপুরে বোরোর ন্যায্য দাম নিয়ে সংশয়

এস আর শফিক স্বপন, মাদারীপুর প্রতিনিধি:

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা