ছবি: সংগৃহীত
শিক্ষা

এইচএসসিতে সেরাদের সম্মাননা জানাল ইউসিবি

নিজস্ব প্রতিনিধি: এবারের এইচএসসি পরীক্ষায় সাফল্য অর্জনকারীদের কৃতিত্বের স্বীকৃতি হিসেবে ‘এইচএসসি ২০২৩ হাই অ্যাচিভার্স অ্যাওয়ার্ড সেরেমনি’র আয়োজন করে দেশের অনন্য শিক্ষাপ্রতিষ্ঠান ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)।

আরও পড়ুন: কারচুপি হলে ভোটগ্রহণ বন্ধ

সম্প্রতি গুলশানে অবস্থিত ইউসিবি ক্যাম্পাসে আয়োজিত এ অনুষ্ঠানে জিপিএ-৫ প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা ও মেডেল দেওয়া হয়।

অনুষ্ঠানে শিক্ষার্থী, তাদের অভিভাবক ও সম্মানিত অতিথিদের অভ্যর্থনা জানান ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের প্রেসিডেন্ট ও প্রভোস্ট প্রফেসর হিউ গিল এবং চিফ অপারেটিং অফিসার (সিওও) অমিত প্রসাদ।

আয়োজনে অংশগ্রহণের জন্য অনলাইনে প্রাক-নিবন্ধনকারী মোট ১১৮ জন শিক্ষার্থীর হাতে অনুষ্ঠানে সনদ ও পুরস্কার তুলে দেওয়া হয়। অংশগ্রহণকারী মেধাবী শিক্ষার্থীরা বিশিষ্ট ব্যক্তিত্বদের কাছ থেকে ক্যারিয়ারের দিকনির্দেশনা গ্রহণের সুযোগ পান।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর ৬ জেলায় ভাষণ বিকেলে

পাশাপাশি তারা ইউসিবি’র মাধ্যমে এমসিডি প্রোগ্রাম, চেস এলএসই পাথওয়েসহ দেশে বসেই বিদেশে উচ্চশিক্ষার বিভিন্ন কার্যক্রম সম্পর্কে বিস্তারিত ধারণা লাভ করেন, যা তাদের নিজ পছন্দ অনুসারে ক্যারিয়ার গঠনের পথে এগিয়ে যেতে আত্মবিশ্বাসী করে তোলে।

এছাড়া এর মাধ্যমে তারা বিদেশে উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে আরও আগ্রহী হয়ে ওঠে। সেশনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য বিশেষ উপহার হিসেবে ছিল প্রেজেন্টেশন দক্ষতার ওপর এক শীর্ষ ও বিশ্বমানের সনদ সম্পূর্ণ বিনামূল্যে!

ইউসিবি’র প্রেসিডেন্ট ও প্রভোস্ট প্রফেসর হিউ গিল বলেন, কেবল কঠোর পরিশ্রমের মাধ্যমেই এমন দারুণ ফলাফল অর্জন করা সম্ভব। আমি প্রত্যেক শিক্ষার্থীকে অভিনন্দন জানাতে চাই।

আরও পড়ুন: ইন্টারনেট সচল রাখতে নির্দেশনা

কিন্তু আপনাদের সামনে আরও অনেক দূর পথ এগিয়ে যেতে হবে। এক্ষেত্রে যদি কারও লন্ডন স্কুল অব ইকোনোমিকস অ্যান্ড পলিটিক্যাল সায়েন্সে পড়ার লক্ষ্য থাকে, তাহলে তার জন্য আমাদের একবছর মেয়াদী সার্টিফিকেট অব হায়ার এডুকেশন ইন সোশ্যাল সায়েন্সেস (চেস) প্রোগ্রামটি কার্যকরী হতে পারে।

এর মাধ্যমে ইউনিভার্সিটি অব লন্ডনে আমাদের অফার করা সকল ডিগ্রিতে সরাসরি ভর্তির সুযোগ নিশ্চিত করা যাবে। যারা অস্ট্রেলিয়া বা মালয়েশিয়ার মোনাশ ইউনিভার্সিটিতে পড়তে ইচ্ছুক, তারাও আমাদের মোনাশ কলেজ প্রোগ্রামগুলো সম্পর্কে জেনে নিতে পারেন।

আরও পড়ুন: এসএসসির রুটিন প্রকাশ

ইউসিবি’র চিফ অপারেটিং অফিসার (সিওও) অমিত প্রসাদও অনুষ্ঠানে মেধাবী শিক্ষার্থীদের অভিনন্দন জানান। তিনি এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ অর্জনকারী সকল কৃতি শিক্ষার্থীর জন্য ইউসিবি’তে টিউশন ফি’র ওপর ৪০ শতাংশ বিশেষ বৃত্তির ঘোষণা দেন।

এছাড়া তিনি এইচএসসি পাস শিক্ষার্থীদের জন্য প্রাতিষ্ঠানিক সাফল্য বিবেচনায় আরও কিছু ফাইন্যান্সিয়াল স্কলারশিপের ঘোষণা দেন।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

দিনের তাপমাত্রা বাড়ার আভাস

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে দিনের তাপমাত্রা বাড়তে পারে বলে জ...

মেক্সিকোতে বাস উল্টে ১৪ জনের মত্যু

আন্তর্জাতিক ডেস্ক : মেক্সিকোতে একটি সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত...

৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে তাপপ্রবাহের কারণে আজ ঢাকা, চুয়াডা...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : থাইল্যান্ড সফর শেষে আজ দেশে ফিরবেন প্রধান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা