শিক্ষা

উদ্যোক্তা মানসিকতা বিকাশে ইউসিবি-মোনাশের কর্মশালা

নিজস্ব প্রতিবেদক: তরুণদের উদ্যোক্তা হওয়ার ক্ষেত্রে প্রয়োজনীয় দক্ষতা বিকাশে এবং তাদের লক্ষ্য পূরণে সহায়তা করার প্রয়াসে আগামী ১০ ডিসেম্বর ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের (ইউসিবি) সহায়তায় কর্মশালার আয়োজন করতে যাচ্ছে মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়া। ‘দ্য অন্টারপ্রেনারিয়াল মাইন্ডসেট’ শীর্ষক এই কর্মশালাটি পরিচালনা করবেন মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়ার বিশিষ্ট শিক্ষক ড. ড্যানিয়েল লয়। কর্মশালাটিতে বিনামূল্যে অংশগ্রহণ করা যাবে।

ড. ড্যানিয়েল লয় একজন অভিজ্ঞ শিক্ষক, যিনি কর্মজীবনে করপোরেট ও সামাজিক উদ্ভাবন, স্টেম শিক্ষা এবং স্ট্র্যাটেজিক প্ল্যানিং নিয়ে কাজ করেছেন। পাশাপাশি, তিনি মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়ার স্কুল অব বিজনেসের এই সিনিয়র লেকচারার (প্র্যাকটিস) সামাজিক উদ্যোগ প্রচারের সাথে সামাজিক উদ্ভাবনে সক্রিয়ভাবে কাজ করছেন। তিনি বর্তমানে মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়ার অন্টারপ্রনারশিপ অ্যান্ড ইনোভেশন হাবের ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি পারপাস মালয়েশিয়ার ইনোভেশন অ্যান্ড ক্যাপাবিলিটি ডেভেলপমেন্টের অ্যাসোসিয়েট ডিরেক্টর এবং লার্নিং/ডিজাইন কনসালটেন্সি ড্যানজামবাক ডিজাইনের প্রতিষ্ঠাতা/প্রিন্সিপাল। তার তত্ত্বাবধানে, কর্মশালাটিতে উদ্যোক্তা হিসেবে শিক্ষার্থীদের দৃষ্টিভঙ্গি তৈরির ওপর আলোকপাত করা হবে। এটি সমাজে উদ্যোক্তা সৃষ্টির প্রয়োজনীয়তাকে স্বীকৃতি দেবে এবং এই লক্ষ্যে সম্ভাবনাময় শিক্ষার্থীদের নিজেদের অন্তর্নিহিত শক্তিকে চেনার ক্ষেত্রে সহায়তা করবে এবং তারা সফল উদ্যোক্তা হিসেবে গড়ে উঠবে।

অংশগ্রহণকারীরা তাদের সফল অংশগ্রহণের জন্য মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়া এবং ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ থেকে সনদপত্র লাভ করবেন। যারা কর্মশালায় অংশগ্রহণ করতে আগ্রহী কিন্তু সময় বের করতে পারবেন না, ই-মেইলের মাধ্যমে তাদের পুরো সেশনের রেকর্ড প্রদান করা হবে। আগ্রহী শিক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে অংশগ্রহণ করে জ্ঞান লাভের সুযোগ পান, সেজন্য সম্পূর্ণ বিনামূল্যে সেশনটিতে নিবন্ধন করার ব্যবস্থা রয়েছে। নিবন্ধন করতে, অনুগ্রহ করে ভিজিট করুন - https://tinyurl.com/MonashUCB-SDP10

উল্লেখ্য, ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) বাংলাদেশে মোনাশ কলেজ, অস্ট্রেলিয়ার একমাত্র অংশীদার এবং শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত দেশের একমাত্র ইন্টারন্যাশনাল এডুকেশন প্রোভাইডার। শিক্ষার্থীরা বাংলাদেশে ইউসিবি থেকে মোনাশ কলেজের প্রোগ্রামে যোগ দিয়ে ও/এএস/এ/এইচএসসি পর্যায়ের পরপরই মোনাশ বিশ্ববিদ্যালয়ে ডিগ্রি অর্জনের যাত্রা শুরু করতে পারবেন। মোনাশ বিশ্ববিদ্যালয়ে প্রবেশের শতভাগ নিশ্চয়তাসহ (প্রদত্ত প্রয়োজনীয়তা পূরণ করা সাপেক্ষে) শিক্ষার্থীদের জন্য ইউসিবিতে একই বৈশ্বিক অ্যাকাডেমিক পাঠ্যক্রম ও অত্যন্ত সাশ্রয়ী টিউশন ফি’র সুবিধা রয়েছে। মোনাশ বিশ্ববিদ্যালয় র‍্যাঙ্কিংয়ে বিশ্বের শীর্ষ-১০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে রয়েছে (কিউএস ২০২২ র‍্যাঙ্কিং অনুযায়ী)।

সান নিউজ/এনএএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা