ছবি : সংগৃহিত
শিক্ষা
মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

ক্যাম্পাস স্থানান্তরের নেপথ্যে ড. ওবায়দুল্লাহ

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: সম্প্রতি মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আশুলিয়া এবং গুলশান ক্যাম্পাস নিয়ে বেশ আলোচনা এবং সমালোচনা হচ্ছে। ২০১৭ সালে স্থায়ী ক্যাম্পাস হিসেবে আশুলিয়ায় শিক্ষা কার্যক্রম শুরু করে বিশ্ববিদ্যালয়টি। সেখানে রয়েছে হাজার হাজার ছাত্র-ছাত্রী। স্থায়ী ক্যাম্পাস জেনেই তারা ভর্তি হয় আশুলিয়ায়।

আরও পড়ুন: ফের আন্দোলনে এমআইইউ শিক্ষার্থীরা

কিন্তু সাম্প্রতিক সময়ে এসে গুলশান ক্যাম্পাসে স্থানান্তরের গুঞ্জন শুরু হয়। যে বিষয়টিকে কোনভাবেই মানতে পারছেন না বর্তমান এবং সাবেক ছাত্র ছাত্রীরা।

বর্তমান ছাত্র ছাত্রীরা মুখ খুলতে পারছেন না কতিপয় শিক্ষকের ভয়ে। যে সকল শিক্ষকরা ইতোমধ্যে ছাত্র ছাত্রীদের হুমকি দিচ্ছেন বলে অভিযোগ উঠেছে তাদের মধ্যে রয়েছে সহযোগী অধ্যাপক ড. আবুল কালাম আজাদ, ফার্মাসির প্রধান ড. নারগিস সুলতানা, আইনের প্রধান আজহারুল ইসলাম হাবীব ( উল্লেখ্য আজহারুল ইসলাম হাবীব নারী কেলেঙ্কারি এবং নম্বরপত্র জালিয়াতির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কৃত) প্রক্টর আহমেদ মাহবুবুল আলম, ফার্মাসির সহকারী অধ্যাপক রিক্তা বানু ও আইনের সহকারী অধ্যাপক হোসনে আরা সহ কয়েকজন কর্মকর্তা।

তাদের প্রত্যেকের নামেই আদালত অবমাননার মামলা রুজু হওয়ার অপেক্ষায়। আর এতসব কাজের সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন ইসলামিক স্টাডিজের প্রধান ড. ওবায়দুল্লাহ।

আরও পড়ুন: ফেঁসে যাচ্ছেন ভিসি ও ড. ওবায়দুল্লাহ

নাম প্রকাশ না করার শর্তে এই বিশ্ববিদ্যালয়ের সাবেক একজন ছাত্র জানিয়েছে, গত ১২ জুন বিভাগীয় প্রধানদের এক মিটিংয়ে ড. ওবায়দুল্লাহ এবং ভিসির প্রত্যক্ষ নির্দেশনায় আশুলিয়া ক্যাম্পাস গুলশানে স্থানান্তরের বিষয়টি নিয়ে কমিটি গঠিত হয়েছে। এই কমিটি শীঘ্রই ক্যাম্পাস স্থানান্তরের কার্যক্রম শুরু করবে।

গুলশানে স্থিতাবস্থা জারী থাকায় কমিটির সকলেই আদালত অবমাননার অভিযোগে অভিযুক্ত হতে পারে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে। এখানে উল্লেখ্য যে, আইনগত বৈধতা না থাকায় গুলশান ক্যাম্পাসের জমি নিয়ে মামলা চলমান।

আরও পড়ুন: পিএইচডি গবেষণায় শিক্ষামন্ত্রীর সায়

আদালত কর্তৃক নিষেধাজ্ঞা রয়েছে। এ ক্যাম্পাসে স্থানান্তর হলে হাজার হাজার ছাত্র-ছাত্রীর ভবিষ্যৎ অনিশ্চয়তার মধ্যে চলে যাবে।

বিশ্ববিদ্যালয়ের বর্তমান ট্রাস্টকে ভুল বুঝিয়ে এবং অন্ধকারে রেখেই আশুলিয়া ক্যাম্পাস স্থানান্তরের সকল কাজ দ্রুতই করার নির্দেশ দিয়েছেন ভিসি ও ড. ওবায়দুল্লাহ। এ খবর লিখা পর্যন্ত কমিটির আর কোন আপডেট পাওয়া যায়নি।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডার নাগরিক...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৬ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

শক্তিশালী ভূমিকম্পে কাঁপল ফিলিপাইন

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প হয়েছে। শুক্র...

প্রাইভেটকারে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ৩

নিজস্ব প্রতিবেদক: মুন্সীগঞ্জের গজ...

আ’লীগের মনোনয়ন বোর্ডের সভা আজ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আওয়ামী...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা