বিনোদন

আরিয়ানের জামিনে চুপি চুপি আদালত ছাড়লেন বানখেড়ে

বিনোদন ডেস্ক: দীর্ঘ ২৫ দিন পর মাদক মামলায় জামিন পেলেন শাহরুখপুত্র আরিয়ান খান। এই ২১ দিন আর্থার রোড জেলে বন্দী ছিলেন। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকেলে বোম্বে হাইকোর্ট আরিয়ানের জামিনের আদেশ ঘোষণা করে। জামিনসংক্রান্ত আইনি প্রক্রিয়া শেষ হলেই 'মান্নত'-এ ফিরবে আরিয়ান।

গত ২ অক্টোবর মুম্বাই থেকে গোয়াগামী প্রমোদতরীতে অভিযান চালায় এনসিবি। ৩ অক্টোবর মাদক কাণ্ডে গ্রেফতার করা হয় শাহরুখ পুত্র আরিয়ান খানসহ ৮ জনকে। এরপর সেই জল গড়িয়েছে বহুদূর। একাধিকবার বম্বে হাইকোর্টে খারিজ হয়েছে আরিয়ান খানের জামিনের আবেদন। কখনো পিছিয়ে দেওয়া হয়েছে আবেদনের শুনানিও।

মাদক কাণ্ডে খবরের শিরোনামে উঠে আসেন এনসিবির আঞ্চলিক পরিচালক সমীর বানখেড়েও। তাঁকে নিয়েও যথেষ্ট জলঘোলা হয়েছে।। তাঁর নেতৃত্বেই জাহাজে অভিযান চালায় এনসিবি। নানা আলোচনা, সমালোচনা তাঁকে নিয়ে। একপর্যায়ে তাঁর বিরুদ্ধে উঠেছে ঘুষ চাওয়ার অভিযোগ।

সম্প্রতি মহারাষ্ট্রের এক মন্ত্রী অভিযোগ তুলেছেন, এই কর্মকর্তা মানুষকে ভুয়া মামলায় ফাঁসাচ্ছেন। নিরাপত্তা চেয়ে তিনি নিজেও বম্বে হাইকোর্টের দ্বারস্থও হয়েছেন। তাঁর আশঙ্কা তাঁকে গ্রেফতার করতে পারে মুম্বাই পুলিশ।

অন্যদিকে বম্বে হাইকোর্টকে মুম্বাই সরকারের আইনজীবী জানিয়েছেন যে, দুর্নীতি রোধ আইনে পদক্ষেপ নিতে হলে ৭২ ঘণ্টা আগে নোটিশ পাঠানো হয়। গ্রেফতার করতে হলে, সমীর বানখেড়েকে ৭২ ঘণ্টা আগে সেই নোটিশ পাঠানো হবে। ফলে বৃহস্পতিবার বম্বে হাইকোর্ট সমীর বানখেড়ের অন্তর্র্বতী সুরক্ষা চেয়ে আবেদন খারিজ করে দিয়েছে। আরিয়ান খানের জামিন মঞ্জুর হওয়ায় কী বললেন আলোচিত সমীর বানখেড়ে?

ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমের সাংবাদিকেরা তাঁর প্রতিক্রিয়া চান। তবে এ বিষয়ে মুখ খোলেননি বানখেড়ে। জানা গেছে কারও প্রশ্নের জবাব না দিয়ে দ্রুত আদালত থেকে চলে যান সমীর বানখেড়ে। গত ৩ অক্টোবর ক্রুজ মাদককাণ্ডে তাঁদের গ্রেফতার করে এনসিবি। সব মিলে ২৫ দিন পর জামিন পেলেন শাহরুখ-পুত্র।

আরিয়ান খান, আরবাজ মার্চেন্ট, মুনমুন ধামেচা তিনজনেরই জামিন মঞ্জুর করা হয়েছে। গত ২১ দিন ধরে মুম্বাইয়ের আর্থার রোড জেলে বন্দী রয়েছেন আরিয়ান। তবে আদালতের নির্দেশনামা না পৌঁছানো পর্যন্ত জেল মুক্তির সম্ভাবনা কম। আগামীকাল বা পরশু জেল থেকে ছাড়া পেতে পারেন শাহরুখ-পুত্র। বলিউডের একটি অংশের কাছে মূর্তিমান আতঙ্কের নাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সমীর বানখেড়ে।

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের অস্বাভাবিক মৃত্যুর তদন্তে মাদক-যোগ থেকে শুরু করে ২০১১ সালে মুম্বাই বিমানবন্দরে বিশ্বকাপ ক্রিকেটের ট্রফি আটকে দেওয়া—সবখানে 'নায়ক' সমীর। ২০১১ সালে মুম্বাই বিমানবন্দরে বিশ্বকাপ ট্রফি পর্যন্ত আটকে দিয়েছিলেন বানখেড়ে। অভিযোগ, সোনায় মোড়া ট্রফিটির আমদানি শুল্ক ফাঁকি দেওয়া হয়েছে। পরে সেই শুল্ক মিটিয়ে ট্রফি ছাড়াতে হয়েছিল। ২০১৩ সালে বিদেশি মুদ্রাসহ মুম্বাই বিমানবন্দর থেকে গ্রেফতার করেন মিকা সিংকে। রিয়া চক্রবর্তীর মাদক কেলেঙ্কারির তদন্তের দায়িত্বও ছিলো তাঁর কাঁধে।

২০০৮ ব্যাচের আইএএস কর্মকর্তা সমীর বানখেড়ে। তাঁর সঙ্গে অবশ্য বলিউডের যোগাযোগও রয়েছে।

জানা যায়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোর এই কর্মকর্তা বলিউড অভিনেত্রী ক্রান্তি রেদকরের স্বামী। ২০০৩ সালে অজয় দেবগনের 'গঙ্গাজল' ছবিতে কাজ করেছেন ওই অভিনেত্রী। একাধিক মারাঠি ছবিতেও অভিনয় করেছেন ক্রান্তি রেদকর।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

বাংলাদেশি শিক্ষার্থীদের ওপর হামলায় উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক: কিরগিজস্তানে বা...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

সৌদি পৌঁছেছেন ৩০৮১০ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর হজ ফ্লাইট শুরু হওয়ার পর এখন পর্...

সম্পূর্ণ পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের বর্তমান...

ভারতে ৫ম দফার ভোট চলছে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের লোকসভা নির্বাচনের ৫ম দফার ভোটগ্রহ...

মাথাসহ হরিণের মাংস উদ্ধার

জেলা প্রতিনিধি: নোয়াখালী জেলার দ্বীপ উপজেলার হাতিয়ায় অভিযান...

পাঁচ অঞ্চলে ঝড়-বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের ৫ অঞ্চলের ওপর দিয়ে ঝড়-বৃষ্টির আভাস...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা