প্রতীকী ছবি
সারাদেশ

পাবনা সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

রাকিব হাসনাত, পাবনা: ঝাঁকজমকপুর্ণ ও আনন্দঘন পরিবেশে পাবনা সাংবাদিক ফোরামের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কনফারেন্স রুমে আলোচনা ও কেক কাটার আয়োজন করা হয়।

আরও পড়ুন: রাজস্ব আদায়ে ঘাটতি ৬০০০ কোটি টাকা

পাবনা সাংবাদিক ফোরামের সভাপতি হাসান আলীর সভাপতিত্বে ও রোটারিয়ান জালাল উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, পাবনা প্রেস ক্লাবের সভাপতি, সমকাল এনটিভির স্টাফ রিপোর্টার এবিএম ফজলুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পাবনা সাংবাদিক ফোরাম নিজস্ব গতিতে এগিয়ে যাচ্ছে। নিজেদের সক্রিয়তা ধরে রেখেছে। ঢাকাসহ সকল জেলায়ই সাংবাদিকদের মূল সংগঠন প্রেসক্লাবের বাইরে সংগঠন রয়েছে। আমাদের এখানে সাংবাদিক ফোরাম রয়েছে। আমাদের মধ্যে কোন ভেদাভেদ রাখা যাবেনা। কাজের ক্ষেত্র আলাদা হলেও আমাদের সবার কাজে কোন পার্থক্য নেই। একজন সহকর্মীর বিপদে পাশে দাঁড়াতে হবে। একসঙ্গে মিলেমিশে আন্দোলন করতে হবে। সাংবাদিকতা করতে লেখার অভ্যাস করতে হবে। মূল ধারার সংবাদগুলো মাঠ পর্যায় থেকে তুলে আনতে হবে। এই পেশা টিকে থাকতে হলে অনেক পারদর্শীতা অর্জন করতে হবে। অন্যায়কে প্রশ্রয় দেওয়া যাবেনা। কোন অনিয়ম-দুর্নীতি হলে সেই সংবাদ ফলাওভাবে প্রচার করতে হবে। আমি আশা করছি, ফোরামের সদস্যরা তাদের দক্ষতা বৃদ্ধির সাথে সাথে পাবনা জেলার ইতিহাস-ঐতিহ্য ও ইতিবাচক সংবাদ প্রচারে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

আরও পড়ুন: জাভায় ভূমিকম্প, নিহত বেড়ে ১৬২

এসময় তিনি ফোরামের প্রশংসা করে বলেন, প্রতিষ্ঠার ৫ বছরে নিজেদের সক্রিয়তা প্রমান করতে সক্ষম হয়েছে পাবনা সাংবাদিক ফোরাম। সর্ব মহলে এই সংগঠন এখন সুপরিচিত রয়েছে। পেশাদার সাংবাদিকতার উন্নয়নে আগামীতেও গুরুপূর্ণ ভূমিকা পালন করবে এই ফোরাম।

এসময় কোরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। কোরআনা তেলোয়াত করেন আব্দুল আজিজ হুমায়ুন। স্বরচিত সঙ্গীত পরিবেশন করেন কবি উত্তম কুমার। পাবনা সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সাধারণ অধ্যাপক আব্দুল গফুর মিয়া ও সাংস্কৃতিক সম্পাদক কবি ইদ্রিস আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়।

আরও পড়ুন: কলম্বিয়ায় বিমান বিধ্বস্ত, নিহত ৮

বিশেষ অতিথি ছিলেন, পাবনা প্রেস ক্লাবের সহসভাপতি ও দৈনিক নতুন বিশ্ববার্তার সম্পাদক শহিদুর রহমান শহিদ, দৈনিক সিনসার সম্পাদক এসএম মাহবুব আলম, পাবনা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক, দৈনিক বিবৃতির নির্বাহী সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, ক্যাব পাবনা শাখার সদস্য মাহবুবা কাজল।

এসয় আরও উপস্থিত ছিলেন, দৈনিক সিনসার নির্বাহী সম্পাদক আমিনুর রহমান খান, পাবনার খবরের নির্বাহী সম্পাদক মনিরুজ্জামান শিপন, ঢাকা পোস্টের পাবনা জেলা প্রতিনিধি, রাকিব হাসনাত, পাবনার আলোর বার্তা সম্পাদক হুমায়ুন কবির, বার্তা সংস্থা ইউএনএসের বার্তা সম্পাদক এস পারভেজ, পাবনার আলোর রেহানা পারভীন, সিএনএফ টিভির খালেদ আহমেদ, বাংলাওয়ালের পাবনা প্রতিনিধি, শেখ তারেক রহমান, বর্তমান সময়ের পাবনা প্রতিনিধি নবী নেওয়াজ, জনবাণীর পলাশ হোসেন, কবি উত্তম
কুমার, দৈনিক

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

ধানের দাম নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম...

সবজির বাজারে আগুন

নিজস্ব প্রতিবেদক: ঈদের আমেজ শেষ হ...

শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক: ঢাকা শিশু হাসপা...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

গরম আরও বাড়ার আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের ৪ জেলার ওপর দিয়ে বইছে তীব্র তাপপ্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা