সারাদেশ

হেফাজত তাণ্ডবের উস্কানিদাতাসহ গ্রেফতার ৫

নিজস্ব প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়াজুড়ে ঘটে যাওয়া সাম্প্রতিক নারকীয় তাণ্ডবের ঘটনায় হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সহকারী প্রচার সম্পাদক মাওলানা গাজী ইয়াকুব ওসমানীকে (৪৪) ও আরও ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। হেফাজতের পাশাপাশি ইয়াকুব বাংলাদেশ জমিয়তে ওলামায়ে ইসলাম’র ব্রাহ্মণবাড়িয়ার সাংগঠনিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছিলেন।

তাকে ফেনী থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের একটি বিশেষ দল তাকে গ্রেফতার করে। ইয়াকুব ওসমানী জেলার কসবা উপজেলার শ্যামবাড়ি এলাকার মৃত আবু ইউসুফের ছেলে।

ইয়াকুবকে এবং আরও ৫ জনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার মো. আনিসুর রহমান।

অন্যদিকে, ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. রইছ উদ্দিন এ নিয়ে আলাপকালে জানান, গত ২৬ থেকে ২৮ মার্চ অবধি ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে হেফাজতে ইসলামের চালানো তাণ্ডবের প্রতিটি ঘটনায় ইয়াকুব অন্যতম মাস্টারমাইন্ড হিসেবে কাজ করেছে। এমনকি নিজ জেলা ব্রাহ্মণবাড়িয়ায় বয়ে যাওয়া নারকীয় তাণ্ডবেও সম্মুখভাগে থেকে উস্কানি দিয়েছে সে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, গত ২৬, ২৭ এবং ২৮ মার্চ হেফাজতের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ ও হরতাল চলাকালে ঢাকাসহ ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ভাঙচুর ও সহিংসতার মাধ্যমে তাণ্ডব চালানোর অভিযোগে হেফাজতের কেন্দ্রীয় কমিটির সহকারী প্রচার সম্পাদক ও জমিয়তে ওলামায়ে ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া জেলার সাংগঠনিক সম্পাদক মাওলানা গাজী ইয়াকুব ওসমানীকে গ্রেফতার করা হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের জেরে এবং ঢাকা ও চট্টগ্রামে মাদরাসা ছাত্রদের ওপর পুলিশের অভিযান চালানোর খবরে গত ২৬ থেকে ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মীরা। এসময় তারা পৌরশহরের বিভিন্ন এলাকায় অবস্থিত সরকারি-বেসরকারি ৩৮টি প্রতিষ্ঠানে নারকীয় ভাঙচুর ও অগ্নিসংযোগ চালায়।

সান নিউজ/এনআই/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

নীল তিমি সম্পর্কে রহস্য উদঘাটন

আন্তর্জাতিক ডেস্ক: বর্তমানে পৃথিব...

ওএমএস বিতরণে গাফলতি হলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক: খাদ্যমন্ত্রী সা...

পটল কেন উপকারী?

লাইফস্টাইল ডেস্ক: পটল আমাদের দেশের পরিচিত একটি সবজি, যা খেতে...

মিডিয়া ট্রায়াল বন্ধে ব্যবস্থা নেয়া হবে

জেলা প্রতিনিধি: বিচারের আগে মিডিয...

হোয়াটসঅ্যাপে আসছে পরিবর্তন

টেকলাইফ ডেস্ক: জনপ্রিয় যোগাযোগ মা...

মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি 

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা