সুশান্ত সিং রাজপুত
বিনোদন

সুশান্ত সিং রাজপুতের প্রয়াণ দিবস আজ

আন্তর্জাতিক ডেস্ক: অভিনয়ে মাত্র এক যুগের ক্যারিয়ারেই ভক্তদের হৃদয়ে স্থান করে নিয়েছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুত।

আরও পড়ুন: নাইজেরিয়ায় নৌকা ডুবি, নিহত ১০৩

মাত্র ৩৪ বছর বয়সে পাড়ি জমান না ফেরার দেশে। গুণী এ অভিনেতাকে নানা মাধ্যমে শ্রদ্ধায় ভালোবাসায় স্মরণ করছে ভক্ত ও অনুরাগীরা।

২০২০ সালের ১৪ই জুন ভারতের মুম্বাইয়ে নিজ বাসায় অস্বাভাবিক মৃত্যু হয় তাঁর। আজ এ তারকার তৃতীয় প্রয়াণ দিবস।

পুলিশের দাবি, নিজের ফ্ল্যাটে আত্মহত্যা করেছেন সুশান্ত সিং। পরিবার ও ভক্তদের অভিযোগের প্রেক্ষিতে ২০২১ সালের আগস্টে সুপ্রিম কোর্টের নির্দেশে সুশান্তের মৃত্যু জনিত মামলার তদন্তের দায়িত্ব পায় ভারতীয় গোয়েন্দা সংস্থা সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই)। তবে এখনো কোন সিদ্ধান্ত দেয়নি সংস্থাটি।

বিহার রাজ্যে জন্ম নেয়া সুশান্ত সিং রাজপুত দিলি­ টেকনোলজিক্যাল ইউনিভার্সিটিতে প্রকৌশলে স্নাতকের শেষ বর্ষে থাকাকালীন পড়াশুনায় ইতি টানেন। বলিউডে অভিনয়ের আগ্রহ থেকেই ২০০৬ সালে যোগ দেন মুম্বাইয়ের একটি থিয়েটারে। ২০০৮ সালে টেলিভিশন ধারাবাহিকে অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন।

আরও পড়ুন: ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

২০১১ সালে ‘কোয়ি পু ছে’ সিনেমার মাধ্যমে শুরু হয় তার বলিউডে অভিনয়। এরপর একে একে কাজ করেন শুধ দেশি রোমান্স, পি কে, ধোনি: দ্য আনটোল্ড স্টোরি, রাবতাসহ বেশ কয়েকটি চলচ্চিত্রে। সুশান্ত সবশেষ ‘দিল বেচারা’ সিনেমায় অভিনয় করেছেন।

‘কোয়ি পু ছে’ সিনেমায় অভিনয়ের জন্য পান সেরা নবাগত অভিনেতার স্ক্রিন অ্যাওয়ার্ডস পুরস্কার। সেরা অভিনেতা হিসেবে পেয়েছেন স্ক্রিন অ্যাওয়ার্ডস ও ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্ন অ্যাওয়ার্ড।

অতঃপর ২০১৩ সালে, তিনি প্রণয় ও কৌতুকধর্মী চলচ্চিত্র শুধ দেশি রোমান্স রঘু রাম এবং ২০১৫ সালে অ্যাকশন ও গোয়েন্দা ভিত্তিক চলচ্চিত্র ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী-তে গোয়েন্দা চরিত্রে অভিনয় করেছিলেন। তার অভিনীত চলচ্চিত্রের মধ্যে সর্বাধিক অর্থ-উপার্জন করা চলচ্চিত্র, ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র পিকে; যেখানে তিনি আমির খান, অনুষ্কা শর্মা এবং বোমান ঈরানীর মতো অভিনয়শিল্পীদের সাথে পার্শ্বচরিত্রে অভিনয় করেছিলেন।

আরও পড়ুন: সৌদি পৌঁছেছেন ৭৯০৪৪ হজযাত্রী

অতঃপর ২০১৬ সালে, তিনি ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিংহ ধোনির জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্র এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি-তে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছিলেন; যার জন্য তিনি প্রথমবারের মতো শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে ফিল্মফেয়ার পুরস্কারের জন্য মনোনয়ন গ্রহণ করেছিলেন। অতঃপর সুশান্ত ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত কেদারনাথ এবং ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ছিছোড়ের মতো বাণিজ্যিকভাবে সফল চলচ্চিত্রে অভিনয় করেছিলেন।

ব্যক্তিগত জীবনে রাজপুত তার সহশিল্পী অঙ্কিতা লোখন্ডের সাথে ৬ বছর ধরে সম্পর্কে জড়িয়ে ছিলেন, যার সমাপ্তি ঘটে ২০১৬ সালে তাদের বিচ্ছেদের মাধ্যমে। আকাশ দেখতে ভালোবাসতেন। প্রিয় ছিল টেলিস্কোপে চোখ রেখে দূর আকাশের নক্ষত্র দেখা।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

আইনের সুশাসন প্রতিষ্ঠায় সরকার বদ্ধপরিকর

নিজস্ব প্রতিবেদক: বর্তমান সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধ...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

জঙ্গলে মিললো গুলিবিদ্ধ ২ মরদেহ

নিজস্ব প্রতিবেদক : বান্দরবানের রুমায় জঙ্গল থেকে গুলিবিদ্ধ ২...

সিলেটে ঝড়-বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজ দেশে...

বিএনপি দেশের উন্নয়ন দেখে না

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা