সারাদেশ

সাংবাদিক রোজিনাকে হেনস্থাকারীদের বিচার দাবি সিইউজের

চট্টগ্রাম ব্যুরো: প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তাকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। মঙ্গলবার (১৮ মে) বেলা ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশে এই দাবি করা হয়।

সিইউজের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়েনের (বিএফইউজে) সাবেক সহ-সভাপতি শহিদুল আলম, সিইউজের সিনিয়র সহ সভাপতি অনিন্দ্য টিটো, বাংলাদেশ মানবাধিকার কমিশনের ডেপুটি গভর্নর আমিনুল হক বাবুসহ চট্টগ্রামের সাংবাদিক নেতৃবৃন্দ।

সমাবেশ পরিচালনা করেন সিইউজের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম।

বক্তারা সচিবালয়ের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, রোজিনা ইসলামকে হেনস্থা মানে স্বাধীন গণমাধ্যমের কণ্ঠরোধ করা। রোজিনা ইসলামের হাতে হাতকড়া মানে সংবাদ মাধ্যমকে শিকল পরানো। রোজিনা ইসলামকে যারা হেনস্থা করেছে, তাদের দ্রুত আইনের আওতায় আনতে হবে।

বক্তারা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ গণমাধ্যমবান্ধব। তারা সুখে-দুঃখে গণমাধ্যমকর্মীদের পাশে থাকেন। কিন্তু অতি উৎসাহী অসাধু কিছু সরকারি কর্মকর্তা সরকারের ভাবমূর্তি নষ্ট করতে সাংবাদিকদের পেছনে লেগেছে।

বক্তারা বলেন, প্রশাসনের অভ্যন্তরে থাকা অসাধু কর্মকর্তাদের লুটপাটের তথ্য যখন আমরা সংগ্রহ করতে যাই, তখন নানাভাবে হয়রানি করা হচ্ছে। সাংবাদিক রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে কিভাবে হেনস্তা হয়েছেন, তা সারাদেশ দেখেছে। রোজিনা ইসলামের বিরুদ্ধে অবিলম্বে মামলা প্রত্যাহার করা না হলে চট্টগ্রাম থেকে সারাদেশে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

প্রসঙ্গত, করোনাকালে রোজিনা ইসলাম স্বাস্থ্য বিভাগের অনিয়ম-দুর্নীতি নিয়ে বেশ কিছু প্রতিবেদন করেছেন। ১৭ মে সোমবার তিনি সচিবালয়ে তথ্য সংগ্রহে গেলে তাকে প্রায় ছয়ঘণ্টা আটকে রেখে হেনস্থা করা হয়, পরে মামলা দিয়ে পুলিশে সোপর্দ করা হয়।

পুলিশ মঙ্গলবার রোজিনা ইসলামকে আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন করে। আদালত শুনানি শেষে রিমান্ড নামঞ্জুর করে কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। রোজিনার জামিন আবেদন বিষয়ে আগামী বৃহস্পতিবার শুনানির দিন ধার্য করা হয়েছে।

সান নিউজ/আইকে/আরআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

গণতন্ত্র শেখ হাসিনার হাতেই সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকামী মান...

বর্ষায় চুলের যত্ন

লাইফস্টাইল ডেস্ক: আর কিছুদিন পরই...

নরসিংদীতে বজ্রপাতে নিহত ৪

জেলা প্রতিনিধি: নরসিংদীতে জেলায় বজ্রপাতে মা-ছেলেসহ একইস্থানে...

ইসরায়েলগামী জাহাজ ভিড়তে দিলো না স্পেন

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের উদ্দ...

ব্যাংকের নিরাপত্তার দায়িত্বে পুলিশ

নিজস্ব প্রতিবেদক: রাজধানী‌র মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লা...

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা