ছবি: সংগৃহীত
জাতীয়

শীতবস্ত্র বিতরণ করলেন আইনজীবীরা

নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশ ল'ইয়ার্স কাউন্সিল ঢাকা জজ কোর্ট শাখার উদ্যোগে রাজধানীতে অসহায় ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র উপহার প্রদান করা হয়েছে।

আরও পড়ুন: হাসপাতালসহ ৩ ডায়াগনস্টিক বন্ধ

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকেলে শীতবস্ত্র প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ল'ইয়ার্স কাউন্সিলের কেন্দ্রীয় প্রচার সম্পাদক এডভোকেট ড. হেলাল উদ্দিন।

ল'ইয়ার্স কাউন্সিলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ল'ইয়ার্স কাউন্সিলের কেন্দ্রীয় যুগ্ন সম্পাদক ড. এস. এম. কামাল উদ্দিন।

কেন্দ্রীয় অফিস সম্পাদক ও ঢাকা আইনজীবী সমিতির সাবেক কোষাধ্যক্ষ এডভোকেট আবু বাক্কার ছিদ্দিকের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন কাউন্সিলের কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক এডভোকেট লুৎফর রহমান আজাদ, ঢাকা আইনজীবী সমিতির সাবেক ইসি মেম্বার এডভোকেট আজমত হোসাইন, সাবেক ইসি মেম্বার এডভোকেট আব্দুল মালেক ইমন, এডভোকেট জিল্লুর রহমান, এডভোকেট মো. ইউনুচ, এডভোকেট কামরুল ইসলাম পলাশসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আরও পড়ুন: বহুমুখি মধ্যস্থতায় কাতারের অর্জন

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, এ বছরে ঢাকা শহরে অন্য সব বছরের চেয়েও বেশি শীত অনুভূত হচ্ছে। এতে নগরীতে বসবাসরত অসহায় ও ছিন্নমূল শীতার্ত মানুষেরা বেশ কষ্টের মধ্যে পড়েছে।

ঋতু বৈচিত্রের এই বাংলাদেশে শীত পড়বে এটাই স্বাভাবিক। তবে শীতের দিনে অসহায় মানুষের পাশে আমাদের দাঁড়াতে হবে।

মহান আল্লাহ রাব্বুল আলামিন যাদেরকে বিত্তবান করেছেন বা আর্থিক সচ্ছলতা দান করেছেন, এই তীব্র শীতে অসহায় শীতার্ত মানুষের পাশে সহানূভুতির হাত বাড়িয়ে দেওয়া তাদের নৈতিক দায়িত্ব।

আরও পড়ুন: ভোলায় অস্ত্রসহ ৩ জলুদস্য আটক

কেননা কাল কেয়ামতের ময়দানে আল্লাহ তায়ালা এ ব্যাপারে আমাদের অবশ্যই জিজ্ঞাসা করবেন। তাই আমাদের সাধ্যমত সহযোগিতা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। তিনি সমাজের বিত্তবানদের অসহায় মানুষের কল্যাণে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি বলেন, মানুষের মৌলিক চাহিদা হচ্ছে অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা। এসব চাহিদা মেটানোর মূল দায়িত্ব রাষ্ট্রের। কিন্তু দেশে সত্যিকার গণতান্ত্রিক সরকার না থাকায় মানুষ রাষ্ট্রের কল্যাণ থেকে বঞ্চিত হচ্ছে। দেশে আজ ভয়াবহ অবস্থা বিরাজ করছে। দ্রব্যমূল্যের উর্ধগতিতে জনগণের নাভিশ্বাস উঠেছে।

আরও পড়ুন: ঐতিহাসিক ঢাকা গেট খুলছে আজ

আজকে জনগণকে দুর্ভিক্ষের ভয় দেখানো হচ্ছে। বিদ্যুৎ-গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের যাতাকলে ফেলে পিষ্ট করার গল্প শোনা যাচ্ছে। প্রচন্ড শীতে মানুষ কষ্ট পাচ্ছে, অথচ সরকারের সেদিকে কোনো ভ্রুক্ষেপ নেই। দুর্নীতি, লুটপাটের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ ও বিদেশে পাচার করা হয়েছে।

জনগণের ভোট ও ভাতের অধিকার হরণ করা হয়েছে। মানুষের মৌলিক মানবাধিকার আজ ভুলুন্ঠিত। এটা জাতির জন্য বড় লজ্জার বিষয়।

এখনই জনগণকে সোচ্চার হতে হবে, ঐক্যবদ্ধভাবে সকল অন্যায় অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তিনি জাতির এইক্রান্তিকালে আইনজীবীদের সামনে থেকে অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানান।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা

নিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল আ...

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

লিফট কিনতে ফিনল্যান্ড গেলেন ঢাবির প্রো-ভিসি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিভিন্ন ভবনের...

লন্ডনে ফের মেয়র হলেন সাদিক খান

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের র...

ইয়াবাসহ গ্রেফতার ১

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলায় ক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা