ছবি : সংগৃহিত
সারাদেশ
জাতীয় শোক দিবস

শার্শা ও বেনাপোল পোর্ট থানার উদ্যোগে আলোচনা সভা

বেনাপোল প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শার্শা ও বেনাপোল পোর্ট থানার যৌথ উদ্যোগে জাতীয় শোক দিবসের বিশাল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন

সোমবার (২৮ আগস্ট) বিকেলে জেলা পুলিশের আয়োজনে শার্শা ও বেনাপোল পোর্ট থানার যৌথ উদ্যোগে উপজেলার শার্শা সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন এর সঞ্চালনায় ও শার্শা থানার ওসি এসএম আকিকুল ইসলাম ও বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভূইয়ার সভাপতিত্বে বিশাল এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর-১ (শার্শা) আসনের এমপি শেখ আফিল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শেখ আফিল উদ্দিন এমপি বলেন, শেখ মুজিব শুধু একজন ব্যক্তি না তিনি আদর্শ, চেতনা ও জীবনাচরণের আরেক নাম। তিনি দেখিয়েছেন কীভাবে মানুষকে ভালোবেসে অসাধ্য সাধন করা যায়। দেশ বিরোধীদের চক্রান্তে স্বাধীনতার ফসল তোলার আগেই তার জীবন স্তিমিত করে দেয়া হয়েছিল।

আরও পড়ুন: সেই ছোঁয়াকে হত্যা করে নদীতে ফেলে দিয়েছিল মা

তিনি আরও বলেন, জাতির পিতার কন্যা সব হারিয়ে এ দেশের মানুষকে স্বজন ভেবে শোককে শক্তিতে পরিণত করেন। বাঙালি জাতির জন্য সৃষ্টি করেন নতুন এক দর্শন। সেই দর্শনে মানবিকতা ও উন্নয়নের নতুন দ্বার উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই অদম্য অগ্রযাত্রা থামানোর সাধ্য কারো নেই। যারা উন্নয়ন অগ্রগতি বাধাগ্রস্তের অপচেষ্টা চালাবেন তাদের কঠোর হাতে দমন করা হবে।

বিশেষ অতিথি যশোর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার তার বক্তব্যের শুরুতেই পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের যে সদস্যরা শাহাদাত বরণ করেছিলেন, তাদের আত্মার শান্তি কামনা করেন।

তিনি বলেন, ‘বাংলাদেশের ইতিহাস বঙ্গবন্ধুর ইতিহাস। বাংলা, বাঙালি, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অভিন্ন সূত্রে গাঁথা। বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন, তার নেতৃত্বেই আমরা স্বাধীনতা অর্জন করেছি এবং বিশ্বের বুকে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেয়েছি। লাল-সবুজের একটি পতাকা পেয়েছি।’

আরও পড়ুন: কোস্টগার্ডের ৫ম জোনাল কমান্ডার বৈঠক

পুলিশ সুপার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে উপস্থিত সবার প্রতি একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, ‘স্মার্ট বাংলাদেশে থাকবে স্মার্ট সিটিজেন, স্মার্ট সোসাইটি, স্মার্ট ইকোনমি এক কথায় সবকিছু হবে আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে।

বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে স্বপ্নের পদ্মা সেতু হয়েছে, মেট্রোরেল হয়েছে, মহাসমুদ্র থেকে মহাকাশ বিজয় হয়েছে। এখন দক্ষিণাঞ্চলের মানুষ অতি অল্প সময়ে ঢাকায় যাতায়াত করতে পারেন।

শোক সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নাভারন সার্কেলের সিনিয়র এএসপি নিশাত আল নাহিয়ান, ডিআইওয়ার-১ (ডিএসবি) মামুন খান, শার্শা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সিরাজুল হক মঞ্জু, উপজেলা সহকারী (ভূমি) কমিশনার ফারজানা ইসলাম, যশোর জেলা পরিযদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান সালে আহম্মদ মিন্টু,

আরও পড়ুন: ঠাকুরগাঁওয়ে পিআইবির বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স সমাপনী

বেনাপোল পৌরসভার মেয়র নাসির উদ্দিন, যশোর জেলা ডিবির ওসি রুপন কুমার সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন, বেনাপোল পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান ও সাধারণ সম্পাদক সোহরাব হোসেনসহ উপজেলার ১১টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ প্রমুখ।

আলোচনা সভা শুরুতে ১৫ আগস্টের শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর বঙ্গবন্ধুর কর্মময় জীবন নিয়ে নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

প্রাইভেটকারে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ৩

নিজস্ব প্রতিবেদক: মুন্সীগঞ্জের গজ...

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য...

ট্রাক-সিএনজি সংঘর্ষে নিহত ৪ 

জেলা প্রতিনিধি: নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার চন্দ্রগঞ্জের...

শিক্ষকদের বেতন নিয়ে কাজ করছি

নিজস্ব প্রতিবেদক : শিক্ষকদের মর্যাদা ও বেতনের বিষয়টি নিয়ে সর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৩৪৬২২ 

আন্তর্জাতিক ডেস্ক: প্রায় ৭ মাস ধরে চলা গাজায় ইসরায়েলি বাহিনী...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা