সংগৃহীত
সারাদেশ

মুন্সীগঞ্জে ঘনিয়ে আসছে নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: ঘনিয়ে আসছে ঐতিহ্যবাহী মুন্সীগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২০২৪-২০২৫ সনের নির্বাচন। নির্বাচনে ব্যস্ত সময় পার করছেন দুই প্যানেলের প্রার্থীরা। আগামী ৩০ জানুয়ারি আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ নির্বাচন। নির্বাচন উপলক্ষে প্রার্থীদের ব্যানার ফেস্টুনে সাজানো হয়েছে পুরো আদালতপাড়া। নির্বাচনকে ঘিরে ব্যস্ততায় রয়েছেন নির্বাচনের প্রার্থীরা।

আরও পড়ুন: কিশোরের লাশ মিলল কবরস্থানে

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে আদালতপাড়ায় ঘুরে দেখা গেছে, প্রার্থীরা ভোটারদের কাছে লিফলেট বিতরণ, হাত ধরে ভোট প্রার্থনা করছেন। অনেকে ভোটারদের সাথে হাত মিলিয়ে কোলাকুলি করে ভোট চেয়ে বেড়াচ্ছেন। তাছাড়া শীত মৌসুম হওয়ায় আদালত প্রাঙ্গণে বসে নির্বাচনী আলাপ আলোচনায় ব্যস্ত রয়েছে উভয় প্যানেলের প্রার্থী ও সাধারণ আইনজীবীরা। এ যেন আইনজীবীদের নির্বাচনী উৎসবে মেতেছে।

আইনজীবী সমিতির প্রধান ফটক থেকে শুরু করে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ সহ জেলা প্রশাসকের কার্যালয়ের প্রধান ফটকে সাজানো হয়েছে আইনজীবীদের নির্বাচনী ব্যানার দিয়ে। এতে আদালতপাড়ায় তৈরি হচ্ছে উৎসব মুখর পরিবেশ।

আরও পড়ুন: ট্রাক-মাহিন্দ্র সংঘর্ষে নিহত ২

এবারের নির্বাচনে অংশ গ্রহণ করেছে ২টি প্যানেল। প্যানেল দুটি হলো সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত প্যানেলের সভাপতি পদে অ্যাডভোকেট আব্দুল মতিন ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আবুল হাসান মৃধা সহ অন্যান্য পদে আরো ১৩ জন অংশ গ্রহণ করেছেন।

অন্যদিকে, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মনোনীত সভাপতি পদে অ্যাডভোকেট মো.মুজিবুর রহমান ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মুহাম্মদ মাসুদ আলম সহ অন্যান্য পদে আরো ১৩ জন প্রতিবন্ধিতা করছেন।

আরও পড়ুন: শাহীনের আবিষ্কারে মুগ্ধ গাইবন্ধার মানুষ

নির্বাচন নিয়ে আইনজীবী সমিতির বর্তমান সভাপতি অ্যাডভোকেট মো. জাকারিয়া মোল্লা বলেন, ঐতিহ্যবাহী মুন্সীগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন প্রতি বছর উৎসব মুখর পরিবেশে করা হয়। নির্বাচনে ফলাফল যাই হোক আমরা সকলেই তা মেনে নেই।

প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট নাছিমা আক্তার জানান, ৩০ জানুয়ারি নির্বাচনের ভোট গ্রহণ। ওই দিন সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। ভোটগণনা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা

নিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল আ...

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

লিফট কিনতে ফিনল্যান্ড গেলেন ঢাবির প্রো-ভিসি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিভিন্ন ভবনের...

লন্ডনে ফের মেয়র হলেন সাদিক খান

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের র...

ইয়াবাসহ গ্রেফতার ১

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলায় ক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা