বিশ্বে একদিনে মারা গেছেন ৭ হাজারের অধিক মানুষ (ছবি: সংগৃহীত)
স্বাস্থ্য

বিশ্বে করোনায় মৃত্যু ৫৯ লাখ ছাড়াল 

আন্তর্জাতিক ডেস্ক: করোনায় (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৭ হাজার ৮৮০ জন মারা গেছেন। মহামারি শুরুর পর থেকে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯ লাখ ৮১৫ জনে। এ সময়ে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৭৮ হাজার ৮৮০ জন। এতে মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৪২ কোটি ৩৭ লাখ ১৮ হাজার ৯৭৯ জনে।

রোববার (২০ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন ব্রাজিলে ও সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে রাশিয়াতে। রাশিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক লাখ ৭৯ হাজার ১৪৭ জন ও মৃত্যু হয়েছে ৭৯৮ জনের। দেশটিতে এখন পর্যন্ত এক কোটি ৫১ লাখ ৯৯ হাজার ৭২০ জন শনাক্ত ও তিন লাখ ৪৪ হাজার ৭৫৫ মানুষ মারা গেছেন।

অপদিকে দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকে পেছনে ফেলে শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৮২৭ জন মারা গেছেন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন এক লাখ তিন হাজার ৩৬৩ জন। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে দুই কোটি ৮১ লাখ ৬৭ হাজার ৫৮৭ জনে। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ছয় লাখ ৪৩ হাজার ৯৩৮ জনের এবং সুস্থ হয়েছেন দুই কোটি ৪৯ লাখ ৭৮২ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্ত হয়েছেন ৪১ হাজার ৪৪৩ জন, মৃত্যু হয়েছে ৭১৫ জনের। দেশটিতে এখন পর্যন্ত আট কোটি ৭২ হাজার ৫৬১ জন শনাক্ত ও ৯ লাখ ৫৯ হাজার ১৩০ জন মারা গেছেন। সুস্থ হয়েছেন পাঁচ কোটি ১৫ লাখ ৪৪ হাজার ৮৫১ জন।

আরও পড়ুন: মৃত্যু ও শনাক্ত কমেছে

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব পাওয়া যায়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়লে গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা দেয়।

সাননিউজ/এমএসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

বাংলাদেশি শিক্ষার্থীদের ওপর হামলায় উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক: কিরগিজস্তানে বা...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

ছাদ থেকে পড়ে কিশোরী নিহত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর দক্ষিণ...

বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল ব্যবসায়ীর

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কোতয়ালিতে নিজ দোকানে বিদ্যুৎস্প...

ইপিএল চ্যাম্পিয়ন ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক: ১ দিন আগেই ম্যানস...

ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ

জেলা প্রতিনিধি: রাঙামাটি জেলার লং...

অটোরিকশা চালকদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে অটোরিকশা বন্ধের প্রতিবাদে ফের র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা