সাকিব আল হাসান
খেলা

বাংলাদেশ নিয়ে ধারণা ভুল প্রমাণিত

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট জয় প্রসঙ্গে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বলেছেন, বাংলাদেশে একটা সময় চার-পাঁচজন ছাড়া ক্রিকেটার নেই, বলে মনে করা হতো, এই ধারণা ভুল প্রমাণিত হলো।

শুক্রবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি) ‌‘স্মার্টফোন ও ট্যাব মেলা’য় একটি মোবাইল কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর চুক্তি স্বাক্ষর করতে এসে এসব কথা বলেন তিনি। এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে দেশেই কখনো টেস্ট জেতেনি বাংলাদেশ, যাদের মাটিতে নিদেনপক্ষে কখনো ড্র–ও করতে পারেনি বাংলাদেশ, হেরেছে সব সংস্করণ মিলিয়ে আগের ৩২টি ম্যাচই; সেই নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে প্রায় পূর্ণ শক্তির দলের বিপক্ষে টেস্ট জিতেছে বাংলাদেশ।

এ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাকিব বলেন, এত ভালো ক্রিকেট বাংলাদেশ খুব কম সময়ে খেলে থাকে। প্রেসার ও ডিফিকাল্ট কন্ডিশনে এতটা ভালো খেলেছে। এই ক্রেডিট দলের প্রতিটা খেলোয়াড় ও কোচিং স্টাফদের। আমাদের আগের বছর ভালো যায়নি। এই বছরটি আমাদের জন্য বড় চ্যালেঞ্জের। বছরের শুরুটা ভালো হয়েছে। আশা করি আমারা ক্রিকেটে এই বছর ভালো কিছু করতে পারবো। দলের জয়ে আমি খুশি ও আনন্দিত।

অপর এক প্রশ্নের জবাবে সাকিব বলেন, পরের টেস্ট ম্যাচে আমাদেরও অ্যাডভান্টেজ থাকবে। আমাদেরও তিনজন পেসার আছেন। তিনজন ভালো বল করছেন, তারাও অ্যাডভান্টেজ পাবে। মিরাজ (মেহেদী হাসান) ভালো বল করেছে। নিউজিল্যান্ডকেও আমাদের বোলারদের ফেস করতে হবে। এরকম ম্যাচ জেতার পরে সবাই অনেক কনফিডেন্ট থাকে। আমি আশা করবো ম্যাচ জেতার কনফিডেন্স কাজে লাগবে।

তিনি আরও বলেন, আগামী ম্যাচে টস খুবই গুরুত্বপূর্ণ। আগামী ম্যাচের টস জেতাটা ফ্যাক্টর হয়ে দাঁড়াতে পারে। টস জিতে ফিল্ডিং করা দলের জন্য খুব ভালো হবে। দ্বিতীয় ও তৃতীয় দিন উইকেটটি খুব ভালো থাকবে। আমার ধারণা প্রথম টেস্ট ম্যাচ থেকে আমরা যে কনফিডেন্স পেয়েছি, দল সেটা ভালোভাবে কাজে লাগাতে পারবে। '

সাকিব আল হাসান বলেন, বছরের শুরুটা যেভাবে হলো, অবিশ্বাস্য। এই জয়ে দলের সঙ্গে আমার থাকা না থাকা গুরুত্বপূর্ণ মনে করছি না। আমাকে ছাড়া দল জিতেছে খুশি হয়েছি। এই দলের প্রতিটি খেলোয়াড় ও কোচিং স্টাফদের প্রতি আমি খুশি ও গর্বিত।

তিনি আরও বলেন, আসলে সত্যি বলতে এতো ভালো ক্রিকেট খেলা খুব কমসময়ই বাংলাদেশ খেলে থাকে। প্রতিটি খেলোয়াড়, কোচিং স্টাফকে এই কৃতিত্বটা দিতে হয়। তারা এতো চাপের মধ্যেও এরকম একটা কঠিন কন্ডিশনে গিয়ে এতো ভালো খেলেছে।

বিপিএল প্রসঙ্গে সাকিব বলেন, ‘আমি আমাদের দল নিয়ে বলতে পারবো। আমার কাছে মনে হয় ব্যালেন্সড দল হয়েছে। সব দলই আমার কাছে মনে হয় সমান শক্তিশালী। আটজন করে দেশি খেলোয়াড় খেলবে। তাই বেশি একটা পার্থক্য নেই দলগুলোর ভেতরে। এখন মাঠে যে ভালো পারফর্ম করে তারাই ভালো করবে।’

প্রসঙ্গত, বিপিএল প্লেয়ার্স ড্রাফটের আগে সরাসরি সাইনিংয়ে ফরচুন বরিশালে নাম লিখিয়েছেন সাকিব। এছাড়া তার দলে রয়েছেন ক্রিস গেইল, মুজিব উর রহমান, নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহানরা। অন্যদিকে ঢাকার দলে একসঙ্গে রয়েছেন মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সংবাদ সম্মেলন

এস আর শফিক স্বপন, মাদারীপুর প্রতিনিধি:

ফুডপ্যান্ডার সেলেব্রেইট মাদার্স ডে ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদক: দেশের শীর্ষ স্থ...

৭ বিভাগে বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: খুলনা বাদে দেশের বাকি সাত বিভাগেই আজ ঝড়-ব...

আ’লীগের সম্পাদকমণ্ডলীর সভা কাল

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা ড...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা