ছবি : সংগৃহিত
সারাদেশ
জমিসংক্রান্ত বিরোধ

প্রতিবন্ধীকে মারধর ও  মামলা দিয়ে হয়রানি

প্রতিনিধি জামালপুর : জামালপুরের সরিষাবাড়ীতে বাক ও শ্রবণ প্রতিবন্ধীকে মারধর করে উল্টো তাঁর বাবাকে মামলায় জড়িয়ে হয়রানির অভিযোগ উঠেছে প্রভাবশালী এক পরিবারের বিরুদ্ধে।

আরও পড়ুন : দক্ষিণ আফ্রিকায় ৫ বাংলাদেশি নিহত

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে প্রতিবন্ধী মমিন মিয়ার (২৬) অসুস্থ ও বৃদ্ধ বাবা তোফাজ্জল হোসেনকে (৬৫) আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

এলাকাবাসী সূত্রে, উপজেলার সাতপোয়া ইউনিয়নের চুনিয়াপটল গ্রামের মৃত ময়ান মণ্ডলের ছেলে তোফাজ্জল হোসেন ও তাঁর বৈমাত্রেয় ভাই মোফাজ্জল হোসেন কেতুর (৬০) মধ্যে দীর্ঘদিন ধরে জমিসংক্রান্ত বিরোধ চলে আসছে।

গত মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে তোফাজ্জল হোসেনের প্রতিবন্ধী ছেলে মমিন মিয়া নিজের জমিতে সেচ কাজ করতে যান। এসময় মোফাজ্জল হোসেন কেতু ও তার ছেলে মারুফ জহুরুল (৪০) তাঁকে একা পেয়ে বেধড়ক মারধর করে।

আরও পড়ুন : জয়পুরহাটে বাস চাপায় কৃষকের মৃত্যু

চুনিয়াপটল গ্রামের মিজানুর রহমান, আসর মণ্ডল, বিদ্যুৎ মিয়াসহ এলাকাবাসী অভিযোগ করেন, মারধরের ঘটনায় প্রতিবন্ধীর বাবা থানায় লিখিত অভিযোগ দেন। ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে হামলাকারী মারুফ জহুরুল বাড়িতে গিয়ে পরিবারের সহায়তায় মাথা ও শরীরে নিজেরাই জখম করে হাসপাতালে ভর্তি হন এবং থানায় উল্টো মামলা দায়ের করেন।

এদিকে প্রতিবন্ধীর বাবা বৃহষ্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তাঁর লিখিত এজাহারের বিষয়ে থানায় খোঁজ নিতে গেলে পুলিশ তাঁকে আটক করে। এসআই আব্দুল কাদির ঘটনার তদন্তে গিয়ে এলাকাবাসীর বক্তব্য আমলে না নিয়ে প্রভাবশালী ওই পরিবারের পক্ষে সরাসরি অবস্থান নেন বলেও এলাকাবাসী অভিযোগ করেন।

আরও পড়ুন : কাদিরদী উচ্চ বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন

এব্যাপারে সাতপোয়া ইউনিয়ন পরিষদের সদস্য নজরুল ইসলাম জানান, জমিসংক্রান্ত বিরোধে উভয়পক্ষকে গ্রাম্য সালিশে সমঝোতার উদ্যোগ নেয়া হয়েছিল। কিন্তু মোফাজ্জল হোসেন কেতু সমঝোতার উদ্যোগ অমান্য করে। এরপর উভয়পক্ষ সংঘর্ষে জড়ায়।

এদিকে মারধরের শিকার প্রতিবন্ধীর মা জহুরা বেগম (৫৫) অভিযোগ করেন, তাঁর পরিবার বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাঁর ছেলে এবং পুত্রবধূ উভয়ই প্রতিবন্ধী, বিধায় পরিবারের পাশে দাঁড়ানোর মতো কেউ নেই।

অভিযোগের বিষয়ে জানতে মোফাজ্জল হোসেন কেতু ও তার ছেলে মারুফ জহুরুলের বাড়িতে গিয়ে পাওয়া যায়নি।

আরও পড়ুন : গাজীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

তবে জহুরুলের স্ত্রী রোকসানা পারভিন বলেন, আমার শ্বশুর বা স্বামী প্রতিবন্ধীকে মারধর করেনি, সে-ই আমার স্বামীকে মেরেছে। গ্রামের সবাই বিএনপি সমর্থক আর আমরা আওয়ামী লীগ সমর্থন করি, তাই সবাই আমাদের বিরুদ্ধে অপপ্রচার করছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুল কাদির বলেন, মোফাজ্জল হোসেন কেতুর লিখিত অভিযোগের প্রেক্ষিতে মামলা দায়ের হয়েছে। মামলার আসামি তোফাজ্জল হোসেন বৃহষ্পতিবার সন্ধ্যায় থানায় আসেন। থানা থেকে বের হওয়ার পর তাকে আটক করে হয়।

আরও পড়ুন : ছেলেকে পিটানোর ঘটনায় বাবার মৃত্যু

শুক্রবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। তবে প্রতিবন্ধীকে মারধরের বিষয়ে লিখিত অভিযোগের বিষয়টি জানা নেই বলে তিনি দাবি করেন।

সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর মুঠোফোন বলেন, প্রতিবন্ধীকে মারধরের অভিযোগ সত্য হলে বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধ : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত্...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

ব্রাজিলে ভারী বর্ষণ-ভূমিধস, নিহত ২৯

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের রিও গ্রান্ডে দো সুলে ব্যাপক ঝড়...

ট্রেন দুর্ঘটনায় তিনজন বরখাস্ত

জেলা প্রতিনিধি : গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা