পুলিশ
সারাদেশ

নকল স্বর্ণমুদ্রাসহ আটক ২

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি : হিন্দু বাড়িতে কাজকরার সময় মাটি খুঁড়ে ৬৭০ টি স্বর্ণমুদ্রা পেয়েছে বলে স্থানীয় এক ব্যবসায়ীকে জানায় একটি প্রতারক চক্র। ৪ হাজার টাকা মূল্যের প্রতিটি মুদ্রা ১ হাজার টাকা করে বিক্রি করবে বলে একটি স্বর্ণমুদ্রা হাতেও দেয় ওই ব্যবসায়ী। পুরো মুদ্রা কিনে নেওয়ার শর্তে ওই ব্যবসায়ী অগ্রীম ৩ লাখ টাকাও দিয়ে দেয় চক্রটিকে। এ অবস্থায় নকল স্বর্ণমুদ্রা দিয়ে বাকিটাকা নিতে আসলে স্থানীয়রা প্রতারক চক্রের দুই যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেছে। আটকের পর ওই দুই যুবকের কাছ থেকে (স্বর্ণের মতো দেখতে) ৩০০ গোলাকার ধাতব কয়েন উদ্ধার করা হয়।

আরও পড়ুন: নিহতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে

মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) ঈশ্বরগঞ্জ উপজেলার সোহাগী বাজারে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় স্থানীয় সোহাগী বাজারের কাপড় ব্যবসায়ী ভুক্তভোগী মো. কামরুল হাসান (৩৫) নামে ওই যুবক বাদী হয়ে ঈশ্বরগঞ্জ থানায় একটি প্রতারণার অভিযোগ দেয়। পরে পুলিশ তা মামলা হিসেবে নথিভুক্ত করে। মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পিএসএম মোস্তাছিনুর রহমান।

পুলিশ জানায়, আটককৃত ব্যক্তিরা হলেন, মাদারীপুর জেলার রাজৈর উপজেলার গজারিয়া গ্রামের প্রয়াত আলম শেখের পুত্র মো. আজাদ শেখ (৩২) এবং একই এলাকার আলামিয়ার পুত্র রবিউল শেখ (৩২)।

আরও পড়ুন: টিকিট কেটে বাসে উঠতে হবে

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কামরুল হাসান নামে ওই যুবকের স্থানীয় সোহাগী বাজারে একটি কাপড়ের দোকান রয়েছে। ওই প্রতারক দু'জন গত ২৮ জানুয়ারি কামরুলের দোকানে আসে। দোকানে লুঙ্গি কেনার একপর্যায়ে জানায় যে তারা দু'জন রাজমিস্ত্রির কাজ করে এবং হিন্দু বাড়িতে মাটি খননের সময় ৬৭০টি স্বর্ণমুদ্রা পেয়েছে। ৪ হাজার টাকা মূল্যের প্রতিটি মুদ্রা ১ হাজার টাকা করে বিক্রি করবে বলে একটি স্বর্ণমুদ্রা হাতেও দেয় ওই ব্যবসায়ীর। পরে ওই ব্যবসায়ী স্থানীয় একটি স্বর্ণালংকারের দোকানে স্বর্ণমুদ্রাটি পরীক্ষা করিয়ে জানতে পারে মুদ্রাটি আসল। পরে প্রলোভনে পরে যায় ওই ব্যবসায়ী। একপর্যায়ে পুরো কয়েন নেওয়ার শর্তে ৩ লাখ টাকা অগ্রীম দিয়ে দেয় প্রতারক চক্রকে।

এ অবস্থায় পুরো কয়েন দিয়ে বাকি টাকা নিতে আসলে ফের কয়েকটি কয়েন পরীক্ষা করায় কামরুল। পরে স্বর্ণের দোকানের মালিক জানায় পূর্বের কয়েনটি আসল হলেও এগুলো নকল। এরপর স্থানীয় লোকজনের সহযোগিতায় ওই প্রতারক চক্রের দুই যুবককে আটক করে পুলিশে সোপর্দ করে। এদিকে স্বর্ণের মুদ্রা দেখিয়ে ওই ব্যবসায়ীর কাছ থেকে ৩ লাখ টাকা হাতিয়ে দেওয়ার বিষয়টি স্বীকার করে পুলিশ হেফাজতে থাকা প্রতারক চক্রের দুই যুবক।

আরও পড়ুন: র‌্যাপিড পাসে চড়া যাবে নগর পরিবহনে

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পিএসএম মোস্তাছিনুর রহমান জানান, 'খবর পেয়ে ঘটনাস্থল থেকে প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে। চক্রের বাকী সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে। আটককৃতদের নামে মামলা রুজু করা হয়েছে। ৫ দিনের রিমান্ড চেয়ে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে। এ ছাড়াও অন্যান্য আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে'।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

পাহাড় ধসে যান চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়ি-দীঘিনালা সড়কের দুই কিলো...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৩৪৬২২ 

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি বাহিনীর হামলা অব্যাহত রয়েছ...

৭ জেলায় ঝড়-বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: আজ দেশের ৭ জেলার ওপর দিয়ে ঝড়-বৃষ্টির পূর্ব...

বনানীতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বনানীত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা