জাতীয়

দারিদ্র্য বিমোচনে অবদান : তিন কোটি টাকা পাচ্ছে ৭৩৪ সংগঠন

নিজস্ব প্রতিবেদক : দেশের ৭৩৪টি যুব সংগঠন পাচ্ছে তিন কোটি টাকার অনুদান। আত্ম-কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র্য বিমোচনে অবদান রাখার জন্য সংগঠনগুলোকে এই অনুদান দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সচিবালয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল যুব সংগঠনগুলোর মধ্যে অনুদানের চেক বিতরণের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, শিক্ষা, সংস্কৃতি, সমাজসেবা, জনসচেতনতামূলক কার্যক্রমসহ সব ধরনের সামাজিক উন্নয়নে দেশের যুব সংগঠনগুলো অগ্রণী ভূমিকা পালন করে। দেশের যে কোনো দুর্যোগময় মুহূর্ত এমনকী করোনার কঠিন দুঃসময়েও যুব সংগঠনগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

যুব সংগঠনগুলো আরো বেশি গতিশীল ও কার্যকর করে গড়ে তুলতে প্রতিবছরের মতো আমরা এবারো মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেশের ৭৩৪টি যুব সংগঠনের মধ্যে তিন কোটি টাকার অনুদান দিয়েছি। আমি বিশ্বাস করি, এ প্রণোদনার মাধ্যমে যুব সংগঠনগুলো দারুণভাবে উৎসাহিত হয়ে দেশ ও জাতি গঠনে আরো বলিষ্ঠ ভূমিকা রাখতে সমর্থ হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যুব সমাজের আইকন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাদের যুব সমাজের অনিঃশেষ অনুপ্রেরণার উৎস। তার বিচক্ষণ ও দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ বৈশ্বিক মহামারি কোভিড-১৯ সংকট সফলভাবে মোকাবিলা করছে, যা আমাদের প্রধানমন্ত্রীকে বিশ্বব্যাপী আদর্শ পথিকৃৎ হিসেবে প্রতিষ্ঠিত করেছে।

তিনি আরও বলেন, করোনা মহামারি প্রতিরোধে প্রধানমন্ত্রীর নির্দেশে ও আহ্বানে বাংলাদেশের যুবারাও তাদের অদম্য মানসিকতাকে তুলে ধরে স্বেচ্ছাসেবী হিসেবে বিভিন্ন সামাজিক কার্যক্রমের সঙ্গে নিজেদের সম্পৃক্ত করেছে। জাতীয় ও আন্তর্জাতিকভাবে তাদের এই অনন্য মানবিক অবদানের স্বীকৃতি দিতে ‘ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল ২০২০’-এর অধীনে প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর নামে ‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০’ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা অনলাইনে এ সংক্রান্ত আবেদন গ্রহণ করছি। যুবদের জনকল্যাণে উদ্বুদ্ধ করতে এখন থেকে প্রতিবছরই এ পুরস্কার দেয়া অব্যাহত থাকবে।

মন্ত্রণালয় জানায়, দেশের সব জেলায় একযোগে ভার্চ্যুয়াল পদ্ধতিতে জেলা প্রশাসকের মাধ্যমে নির্বাচিত যুব সংগঠনকে চেক দেওয়া হচ্ছে।

সান নিউজ/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

টাঙ্গাইল মহাসড়‌কে দীর্ঘ যানজট

জেলা প্রতিনিধি : টাঙ্গাইলে মহাসড়‌কে একটি ট্রাক উল্টে উত...

সড়কে যানজট নেই

নিজস্ব প্রতিবেদক : ঈদ যাত্রায় সড়কে যানজটে নেই, তবে চাপ আছে ব...

রাজধানীতে যানজটে অসহনীয় দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় তীব্র যানজটে অসহনী...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (১৪ জুন) বেশ কিছু...

কুয়েতের ভবনে অগ্নিকাণ্ড, গ্রেফতার ৩ 

আন্তর্জাতিক ডেস্ক: কুয়েতের আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘট...

ঈদে স্বাস্থ্যসেবা নিশ্চিতে নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক : আসন্ন ঈদুল আজহার ছুটিতে সাধারণ মানুষের স্...

সীমান্তে কঠোর নজরদারি রয়েছে

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে বাংলাদেশ সেনাব...

ডিপফেকের শিকার আলিয়া!

বিনোদন ডেস্ক : জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাট। বলিউডের প্রথম...

বিশ্বকাপ শেষ আফগান তারকার

স্পোর্টস ডেস্ক : এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা তিন ম্যাচ...

বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ

জেলা প্রতিনিধি : গাজীপুরে বকেয়া পরিশোধ ও লে-অফ প্রত্যাহার কর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা