সারাদেশ

ত্রিশালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিবন্ধীর উপর হামলা

মোঃ মনির হোসেন, স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ত্রিশালে আমিরাবাড়ী ইউনিয়নের বড়গাঁও গ্রামে প্রতিবন্ধীর উপর হামলার ঘটনা ঘটেছে।

আরও পড়ুন : আমদানি করা সরকার নয়

স্থানীয় এলাকাবাসী জানায়, উপজেলার আমিরাবাড়ী ইউনিয়নের বড়গাঁও গ্রামে গত সোমবার সন্ধ্যায় ছাগল মরিচ ক্ষেত খাওয়ার ঘটনাকে কেন্দ্র করে। প্রতিবন্ধী রুহুল আমীন ও তার পরিবারের উপর হামলা করেছে স্থানীয় মুর্শিদ, এনামূল, ইয়াছিন। মুর্শিদ, এনামূল, ইয়াছিন দেশীয় অস্ত্র নিয়ে প্রতিবন্ধী রুহুল আমীন ও পরিবারে উপর হামলা করে বেদরোপ মারধর করে । এতে প্রতিবন্ধী রুহুল আমীনের হাত চিড়ে রগ কেটে যায় ও তার বোনের মাথায় গুরুতর জখম হয়।

এলাকাবাসী প্রথমে স্থানীয় উপজেলা হাসপাতালে নিয়ে আসলে কত্যর্বরত ডাক্তার তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। এ ঘটনায় প্রতিবন্ধী রুহুল আমীনের ছেলে পারভেজ উপজেলা নির্বাহী অফিসার ও ত্রিশাল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

আরও পড়ুন : এবার সর্বনিম্ন ফিতরা ৭৫ টাকা

সরেজমিনে দেখাযায়, প্রতিবন্ধী রুহুল আমীন অন্যের জায়গায় ঘর তুলে কোন রকম সংসার চালায়। সে প্রতিবন্ধী হওয়ার কারনে চলাফেরা করতে পারেনা। ছাগল মরিচক্ষেত খেয়েছে অভিযোগ তুলে স্থানীয় মুর্শিদ, এনামূল, ইয়াছিন হামলা করে। তথ্য সংগ্রহে মুর্শিদ, এনামূল, ইয়াছিনদের বাড়িতে সাংবাদিক গেলে আসার খবর পেয়ে বাড়ি থেকে পালিয়ে যায় তারা।

প্রতিবন্ধী রুহুল আমীন জানান, ছাগল ক্ষেত খেয়েছে বলে তারা আমাদের বাড়িতে আসে। পরে তার ঝগড়া শুরু করে। এক পর্যায়ে লাঠি নিয়ে মুর্শিদ, এনামূল, ইয়াছিন আমার পরিবারের উপর হামলা করে। বেদরুপ মারধর করে। আমার বোনের মাথায় ও আমার হাতে আঘাত করে। আমার হাত চিড়ে রগ কেটে যায়। আমি একজন প্রতিবন্ধী সরকারের কাছে সুষ্ঠু বিচার দাবী করি।

প্রতিবন্ধী রুহুল আমীনের ছেলে পারভেজ জানান,আমার আব্বা, ফুপুকে তারা মারার পর থানায় যাই। পুলিশ আগে চিকিৎসা করাতে বলে তারপর ব্যবস্থা। তাই থানায় অভিযোগ দিতে দেরি হয়।

আরও পড়ুন : ইরানের কুদস বাহিনী সন্ত্রাসী সংগঠন

স্থানীয় আমিরাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান জানান, বিষয়টি সম্পর্কে আমিও অবগত হয়েছি। প্রতিবন্ধী রুহুল আমীনের পরিবার ঐ গ্রামের অসহায় একটি পরিবার। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। আমিও সুষ্ঠু বিচার দাবী করি।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামান জানান, প্রতিবন্ধী রুহুল আমীনের পরিবারের পক্ষ থেকে একটি অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে ত্রিশাল থানা অফিসার ইনচার্জকে আইন আনুগ ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করা হয়েছে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

গণতন্ত্র শেখ হাসিনার হাতেই সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকামী মান...

আবারও বেড়েছে সোনার দাম

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বাজা...

ছুরিকাঘাতে প্রাণ গেল ভাতিজির

জেলা প্রতিনিধি: গাইবান্ধা জেলার প...

বজ্রপাতে ৭ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি : দেশের ৩ জেলায় বজ্রপাতে ৭ জনের প্রাণহানি ঘটে...

জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ

নিজস্ব প্রতিবেদক : কোনো কেন্দ্রে একটি জাল ভোট পড়লেই সেই কেন্...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা