সংগৃহীত
রাজনীতি

ঢাকায় আজ কী হবে 

নিজস্ব প্রতিবেদক: বেশ কয়েকদিন ধরেই রাজনীতির মাঠ সরগরম ছিল ২৮ অক্টোবর ঘিরে। আওয়ামী লীগ ও বিএনপির ডাকা পাল্টাপাল্টি সমাবেশ ঘিরে মানুষের মনে পরিস্থিতি কোন দিকে যায় তা নিয়ে নানা রকম শঙ্কা ছিল।

আরও পড়ুন: আমরা পরিবেশ অশান্ত হতে দেব না

গতকাল সন্ধ্যা পর্যন্তও বিএনপিকে তাদের পছন্দের জায়গায় সমাবেশের অনুমতি দেওয়া হবে কি না তা নিশ্চিত হওয়া যাচ্ছিল না। শেষ পর্যন্ত বিএনপি ও আওয়ামী লীগ ২ দলই ২০ শর্তে পছন্দের জায়গাতেই সমাবেশের অনুমতি পেয়েছে।

বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগ ও পল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। তবে দেড় কিলোমিটার দূরত্বে ২ দলের কর্মসূচি ঘিরে এক ধরনের উত্তেজনা রয়েছে।

আজ সকাল থেকে সমাবেশ ঘিরে সড়কে গণপরিবহন কম থাকার আশঙ্কা ছিল। দেখা যায় অন্য দিনের চেয়ে সকাল ৭টার দিকে গণপরিবহন একেবারেই কম। এদিকে সমাবেশ ঘিরে গতকাল থেকেই রাজধানীর সব কটি প্রবেশমুখে তল্লাশিচৌকি বসায় পুলিশ।

আরও পড়ুন: আবারও সিসিইউতে খালেদা জিয়া

আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হচ্ছে, বিএনপি ও তার মিত্রদের মহাসমাবেশ ঘিরে সম্ভাব্য সন্ত্রাস-নৈরাজ্য ঠেকাতে সকাল থেকে নগরীর প্রতিটি ওয়ার্ডে পাড়া-মহল্লায় উপস্থিত থাকবেন তারা। অন্যদিকে বিএনপির পক্ষ থেকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে তাদের আজকের এই সমাবেশ শান্তিপূর্ণ হবে।

আওয়ামী লীগ ও বিএনপি বাদেও রাজধানীতে আরও ১১টি সমাবেশ হবে আজ। কখন কোথায় হবে এ সমাবেশ-
গণতন্ত্র মঞ্চ বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে, ১২ দলীয় জোট দুপুর ২টায় বিজয় নগর পানির ট্যাংক মোড়ে, জাতীয়তাবাদী সমমনা জোট দুপুর ২টায় পুরানা পল্টন আলরাজী কমপ্লেক্সের সামনে, গণফোরাম ও পিপলস পার্টি দুপুর ১২টায় মতিঝিল নটর ডেম কলেজের উল্টো পাশে গণফোরাম চত্বরে, এলডিপি বিকেল ৩টায় কারওয়ান বাজার এফডিসি সংলগ্ন এলডিপি অফিসের সামনে, গণ অধিকার পরিষদ বেলা ১১টায় বিজয় নগর পানির ট্যাংক মোড়ে, এনডিএম বিকেল ৩টায় মালিবাগ মোড়ে, গণতান্ত্রিক বাম ঐক্য দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে, গণ অধিকার পরিষদ (ডক্টর রেজা কিবরিয়া ও ফারুক হাসান) বিকেল ৩টায় পুরানা পল্টন কালভার্ট রোডে, লেবার পার্টি বিকেল ৪টায় পুরানা পল্টন মোড়ে, এবি পার্টি বেলা ১১টায় বিজয়নগর হোটেল ৭১-এর সামনে, জনতার অধিকার পার্টি দুপুর ২টায় বিজয় নগর পানির ট্যাংক মোড়ে, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ বিকেল ৩টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এবং জাতীয়তাবাদী পেশাজীবী পরিষদ বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে।

আরও পড়ুন: ২৮ অক্টোবর একটি টার্নিং পয়েন্ট

এ ছাড়াও মতিঝিলের শাপলা চত্বর এলাকায় মহাসমাবেশের ঘোষণা দিয়েছে জামায়াতে ইসলামী। তাদের এখনও সমাবেশের অনুমতি দেওয়া হয়নি।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

ব্রাজিলে ভারী বর্ষণ-ভূমিধস, নিহত ২৯

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের রিও গ্রান্ডে দো সুলে ব্যাপক ঝড়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা