সংগৃহীত
জাতীয়

জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়া উচিত 

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অগণতান্ত্রিক কর্মকাণ্ডের জন্য বিএনপি নেতাদের জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়া উচিত।

আরও পড়ুন: শ্রমিকদের কম ছুটি দেওয়া যাবে না

বুধবার (২৭ মার্চ) বিকেলে আ’লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এই মন্তব্য করেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি নেতাদের উচিত তাদের অগণতান্ত্রিক কর্মকাণ্ডের জন্য জাতির কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করা। অথচ তারা তা না করে বরাবরের মতো দুরভিসন্ধিমূলক বক্তব্য দিয়ে যাচ্ছে। আজ যখন গণতন্ত্রের হত্যাকারীরা গণতন্ত্র নিয়ে কথা বলে তখন বুঝতে হবে, তাদের ভিন্ন উদ্দেশ্য আছে।

ওবায়দুল কাদের জানান, তাদের এই আহাজারি মূলত গণতন্ত্রের জন্য, একুশে আগস্টের গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড, হাওয়া ভবন-খোয়াব ভবনের অধিপতি, দুর্নীতি-সন্ত্রাস ও দুর্বৃত্তায়নের বরপুত্র তারেক রহমানের দুঃশাসনের যুগে দেশকে ফিরিয়ে নেওয়ার জন্য। দেশের অপশক্তির বিরুদ্ধে গণতন্ত্রকামী দেশপ্রেমিক নাগরিক সমাজ আজ ঐক্যবদ্ধ।

আরও পড়ুন: বাকশাল দেশের উন্নয়ন কর্মসূচি

তিনি আরও বলেন, ৭৫’র নৃশংসতম হত্যাকাণ্ডের পর খুনি জিয়ার হাতে জন্ম নেওয়া বিএনপি যখন গণতন্ত্রের কথা বলে, মানবাধিকারের কথা বলে, ইতিহাস তখন বিদ্রূপের হাসি হাসে। বিএনপির প্রতিষ্ঠাতা স্বৈরশাসক জিয়াউর রহমান অবৈধভাবে অসাংবিধানিক পন্থায় বন্দুকের নলের মুখে জাতিকে জিম্মি করে রাষ্ট্রক্ষমতা দখল করেছিল। জোরপূর্বক অস্ত্রের মুখে সরিয়ে দিয়ে বিচারপতি সায়েমকে রাষ্ট্রপতির পদ দখল করেছিল সে।

তিনি বলেন, গণতান্ত্রিক মূল্যবোধ ও নির্বাচন ব্যবস্থাকে ১৯৭৭ সালে হ্যাঁ-না ভোটের প্রহসনের নির্বাচনের নামে দেশের ধ্বংস করেছিল জিয়াউর রহমান। জিয়ার গণতন্ত্র ছিল কারফিউ মার্কা গণতন্ত্র। এছাড়া স্বৈরাচার জিয়া ১৯৭৮ সালের ৩ জুন সেনাপ্রধানের দায়িত্বে থেকে রাষ্ট্রপতি নির্বাচন আয়োজন করে গণতন্ত্রকামী জনগণের সঙ্গে নির্মম তামাশা করেছিল। একইসঙ্গে অবৈধভাবে সেনাপ্রধান, প্রধান সামরিক আইন কর্মকর্তা ও রাষ্ট্রপতির পদ দখল করে ক্ষমতাকে কুক্ষিগত করেছিল সে। গণতন্ত্রকে পরিকল্পিতভাবে গলা টিপে হত্যা করেছিল, মহান মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শকে নির্বাসিত করেছিল।

নিজস্ব প্রতিবেদক: জিয়াকে মেজর বানিয়েছিল আ’লীগ

স্বৈরাচার জিয়ার হাতে প্রতিষ্ঠিত বিএনপি সুপরিকল্পিতভাবে এখনও এদেশের গণতন্ত্রকে নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে দাবি করে ওবায়দুল কাদের আরও জানান, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি প্রহসনের নির্বাচন করেছিল বেগম খালেদা জিয়া। মিরপুর ও মাগুরা মার্কা উপ-নির্বাচন জাতিকে উপহার দিয়েছিল। বিএনপি নির্বাচনে কারচুপি করে ক্ষমতা দখলের আজিজ মার্কা নির্বাচন কমিশন গঠন ও ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার সৃষ্টি করেছিল। এ দেশে গণতান্ত্রিক আদর্শ বাস্তবায়নের প্রধান প্রতিবন্ধক বিএনপি।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

রাজধানীতে ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মুগদার মদিনাবাগ এলাকায় ঢাকা দক্ষ...

বাগেরহাটে ট্রাকচাপায় নিহত ৩

জেলা প্রতিনিধি: বাগেরহাটে ট্রাকচাপায় ইঞ্জিনচালিত ভ্যানের ৩ য...

রাজধানীর সীমান্ত স্কয়ারে আগুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ধানমন্...

নুসেইরাতে হামলা, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: গাজার নুসেইরাত শরণার্থী শিবির এবং রাফায় ই...

ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত ২

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মোহাম্...

আজ যে সব এলাকায় গ্যাস থাকবে না

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা