ছবি: সংগৃহীত
সারাদেশ

কালকিনিতে ভোটকেন্দ্রে যাবার সেতু ক্ষতিগ্রস্থ

এস আর শফিক স্বপন, মাদারীপুর: মাদারীপুরের কালকিনি-৩, (কালকিনি-ডাসার ও সদর একাংশ) আসনের একটি ভোটকেন্দ্রে যাবার সেতু ক্ষতিগ্রস্থ করেছে দুর্বৃত্তরা।

আরও পড়ুন: ভোটকেন্দ্রে আগুন, পিয়ন গ্রেফতার

শুক্রবার (৫ জানুয়ারি) মধ্য রাতে কালকিনি পৌরসভার ৩ নং ওয়ার্ডের নয়াকান্দিতে এ ঘটনা ঘটে।

জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১০৯ নং নয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের মোট ভোটার ২৯০০ জন। এর মধ্যে পুরুষ ১৫৪০ জন ও নারী ভোটারের সংখ্যা ১৩৬০ জন। এ কেন্দ্রে চরফতে বাহাদুরপুর ও দক্ষিণ চরফতে বাহাদুরপুর মৌজার ৪ টি গ্রামের ভোটাররা ভোট প্রদান করবেন। এর মধ্যে ঝুরগাঁও, পাতাবালী, খলিশাডুবি ও নয়াকান্দি গ্রাম রয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) দুপুরে কালকিনি উপজেলা থেকে সহকারি রির্টানিং কর্মকর্তার কাছে সরঞ্জামাদি বুঝে নিয়ে প্রিজাইডিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা যাবার সময় দেখতে পান ভোটকেন্দ্রে যাবার কাঠের সেতুটির বিভিন্ন স্থান ভেঙ্গে ফেলেছে দুর্বৃত্তরা।

আরও পড়ুন: পটুয়াখালীতে ভোটকেন্দ্রে আগুন

যাতায়াতের জন্য সেতুর উপরে দেয়া কাঠ সরিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পুলিশকে অবহত করেন। দ্রুত এটি সংস্কারে উদ্যোগও নেয়া হয়।

নয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো. সাজ্জাদ হোসেন জানান, ভোটকেন্দ্রের কাছাকাছি খালের উপরে থাকা কাঠের সেতুটি ক্ষতিগ্রস্থ করা হয়। তবে ভোটারদের যাতায়াতের জন্য বিকল্প ব্যবস্থাও রাখা হয়েছে। কোনো অসুবিধা হবে না।

মাদারীপুর-৩ আসনের সহকারি রির্টানিং কর্মকর্তা ও কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার দাশ জানান, নয়াকান্দির ভোটকেন্দ্রটিতে স্থায়ী ৬টি ভোটকক্ষ রয়েছে।

আরও পড়ুন: মাদারীপুর-৩ আসনে নিরপেক্ষ নির্বাচন নিয়ে শঙ্কা

এখানে অস্থায়ী রাখা হয়েছে আরও একটি কক্ষ রাখা হয়েছে। যে সেতুটি ক্ষতিগ্রস্থ হয়েছে, সেটি মেরামতের কাজ চলছে। এছাড়া বিকল্প ব্যবস্থাও রাখা আছে। ভোটপ্রদানের ক্ষেত্রে কোনো বিঘ্ন হবে না।

প্রসঙ্গত, মাদারীপুর-৩ আসনে দলীয় স্বতন্ত্র প্রার্থী থাকায় নৌকা চ্যালেঞ্জের মুখে পড়েছে। এ আসনের আওয়ামী লীগের প্রার্থী আবদুস সোবহান গোলাপ কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং বর্তমান সংসদ সদস্য।

তার শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাহমিনা বেগম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরও পড়ুন: জাল ভোট দেয়ায় আটক যুবক

এছাড়া এ আসনে জাতীয় পার্টি মো. আব্দুল খালেক, তৃনমূল বিএনপির প্রবীন হালদার, বাংলাদেশ সুপ্রিম পাটির্র নিতাই চক্রবর্তী, কৃষক-শ্রমিক-জনতা লীগের প্রার্থী নকুল কুমার বিশ্বাস।

কালকিনি ও ডাসার উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং মাদারীপুর সদরের পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত মাদারীপুর-৩ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৭ হাজার ৮৫৬ জন। পুরুষ ভোটার ১ লাখ ৮৬ হাজার ৮৯৩ ও নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ৯৬০ জন। এছাড়া হিজড়া ভোটারের সংখ্যা ৩ জন।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

বজ্রপাতে প্রাণ গেল ২ জনের

জেলা প্রতিনিধি : রাঙামাটিতে বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে। বৃ...

ঢাকায় ফিরল ৮ বাংলাদেশির লাশ  

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

শনিবার খুলছে স্কুল-কলেজ, রোববার প্রাথমিক 

নিজস্ব প্রতিবেদক: পবিত্র রমজান, ঈ...

মিল্টনের সব অপকর্ম বের করা হবে

নিজস্ব প্রতিবেদক : ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার&rsquo...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা