রাজনীতি

ওবায়দুল কাদের বাংলাদেশের গুপী গাইন

নিজস্ব প্রতিবেদক: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সত্যজিৎ রায়ের গুপী গাইনের মতো বর্তমানে বাংলাদেশেও একজন আছেন, যিনি শুধু মিথ্যার গান গেয়ে যান। তিনি হলেন ওবায়দুল কাদের। হঠাৎ করে ওবায়দুল কাদের এমন এমন মিথ্যা কথা বলেন, মনে হয় তিনি বাংলাদেশের বিবেক নির্দেশিত ব্যক্তি। অথচ তিনি যে অকপটে মিথ্যা কথা বলছেন, তা বুঝতে পারেন না।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লা‌বের সাম‌নে বাংলা‌দেশ ইয়ুথ ফোরা‌ম আয়োজিত এক মানববন্ধ‌নে তিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্পর্কে এসব মন্তব্য করেন।

ওবায়দুল কাদেরের বক্তব্য টেনে রিজভী আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আপনারা বাড়ি গাড়ি পুড়িয়েছিলেন, মনে আছে? আবার যে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা হয়েছিল, তা আপনারা সংবিধান থেকে বাদ দিয়ে দিলেন। সেই ব্যবস্থা ফিরিয়ে আনার জন্য বিএনপি ১৩-১৪ সালে আন্দোলন করেছিল। সে আন্দোলনের প্রতি আপনারা নিষ্ঠুর ব্যবহার করেছেন, এ দেশে আপনারা নতুন একটি শব্দ প্রতিষ্ঠা করেছেন। সেটি হলো গুম।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী বলেন, বাংলাদেশে গুম শব্দটি এনেছে আওয়ামী লীগ। কেউ যদি স্বাধীনতার পক্ষে কথা বলে, সত্য কথা বলে, গণতন্ত্রের কথা বলে, তবে বর্তমান সরকারের পক্ষ থেকে পুরস্কার হলো গুম। দিনে অথবা রাতে কালো গ্লাসের গাড়িতে করে এসে তুলে নিয়ে যাবে, আর কোনো হদিস পাওয়া যাবে না। গণতান্ত্রিক আন্দোলন নির্মূলে সরকার গুম ও বিচারবহির্ভূত হত্যাকে ব্যবহার করেছে। রাজপথকে রক্তাক্ত করে উপহাস করেছেন, আবার আন্দোলনকে বিলাস বলছেন।

একই দিনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জনগণের কাছে কখনো বাংলাদেশ নালিশ পার্টি আবার কখনো ষড়যন্ত্রবাদী দল হিসেবে পরিচিত পাওয়া বিএনপি এখন জাতীয় হতাশাবাদী দলে রূপ নিয়েছে।

তিনি বলেন, বিএনপি নেতারা বলছেন রাজনৈতিকভাবে আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে, এমন বক্তব্য শুনে মনে হয় তারা এখন নিজেদের ভাবনা ছেড়ে দিয়ে আওয়ামী লীগকে নিয়ে ভাবতে শুরু করছে। এসব আষাঢ়ে গল্পের অবতারণা করে তারা আত্মতুষ্টি বোধ করছেন। নিজেদের চরম ব্যর্থতা ঢাকতে এসব কাল্পনিক ও অন্তঃসারশূন্য বাক্য-চর্চা বিএনপির পুরোনো অভ্যাস।

সান নিউজ/এফএইচপি/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

পাকিস্তানে সড়কে একই পরিবারের ১৪ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে ব্রেক ফেল করে গাড়ি খাদে পড়ে না...

উত্তরা-টঙ্গী রুটে হবে ৫ স্টেশন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর উত্তরা...

সৌদি পৌঁছালেন ২৮৭৬০ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক: চলতি হজ মৌসুমে...

ডেঙ্গুর যেসব লক্ষণ

লাইফস্টাইল ডেস্ক: মশাবাহিত রোগ হল...

শিল্পখাতকে পরিবেশবান্ধব করতে চাই

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, আ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা