খেলা

অনুশীলনে এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক: ইউরোপিয়ান অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের 'ডি' গ্রুপের ম্যাচে বসনিয়া হার্জেগোভিনার মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। প্রতিপক্ষ দুর্বল হলেও নিজেদের সেরা ফুটবল খেলে জয় পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী কোচ দিদিয়ের দেশম। আর ট্রান্সফার মার্কেটের কিলিয়ান এমাবাপ্পেকে নিয়ে নাটকীয়তা চললেও জাতীয় দলেই তার মনোযোগ আছে বলে জানান ফ্রান্স অধিনায়ক হুগো লরিস। ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় বুধবার (১ সেপ্টেম্বর)

ইউরো চ্যাম্পিয়নশিপের শীর্ষ ষোল থেকে বিদায়ের পর আবারো মাঠে নামছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। বিশ্বকাপ বাছাই পর্বে তাদের প্রতিপক্ষ বসনিয়া হার্জেগোভিনা। মেইনাউ স্টেডিয়ামে বসনিয়াকে আতিথ্য দেয়ার আগে গোটা দলকে পাচ্ছেন কোচ দিদিয়ের দেশম।

কয়েক ঘণ্টা আগেই শেষ হলো এ মৌসুমের দল বদল। যেখানে জোর চেষ্টা ছিল কিলিয়ান এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার। শেষ পর্যন্ত পিএসজিতেই থাকতে হচ্ছে এ ফরাসি ফুটবলারকে। তবে সব কিছু ছাপিয়ে এখন জাতীয় দলের অ্যাসাইনমেন্টে মনোযোগী তরুণ সেনসেশন। অধিনায়ক হুগো লরিসও মুখিয়ে এমবাপ্পের দিকে।

ফ্রান্সের অধিনায়ক হুগো লরিস বলেন, পিএসজির হয়ে সবশেষ ম্যাচেও এমবাপ্পে দুটি গোল করেছে। সে তার কাজের প্রতি খুবই মনযোগী। সে প্রতিদিন নতুন করে নিজেকে প্রমাণের চেষ্টা করে। রিয়াল মাদ্রিদে যাওয়া না যাওয়া নিয়ে অনেক আলোচনা হয়েছে। সে এখন জাতীয় দলের অনুশীলনে মনযোগী। আশা করি, এখানে তার পুরো সার্ভিস পাব।

ইউক্রেনের বিপক্ষে ড্র দিয়ে বিশ্বকাপ বাছাই পর্ব শুরু করলেও কাজাখস্তানকে হারিয়ে টেবিলের শীর্ষে আছে ফরাসিরা। বসনিয়ার বিপক্ষে হারের স্মৃতি নেই বেঞ্জমাদের। ৫ বারের দেখায় ৩টি জয় আর দুটি ড্র। স্বাভাবিক ভাবেই ফেভারিট হয়ে মাঠে নামবে ফ্রান্স।

২৩ সদস্যের দলে চার নতুন মুখ রেখেছেন দিদিয়ের দেশম। প্রতিপক্ষের রক্ষণে ত্রাস ছড়াতে প্রস্তুত রয়েছেন এমবাপ্পে, গ্রিজম্যান আর করিম বেঞ্জেমারা। তাছাড়া মাঝ মাঠ থেকে বড় তৈরি করে দেওয়ার কাজটা করবেন পল পগবা, র‌্যাবিয়ট, হার্নান্দেজরা। তাই জয়ের ব্যাপারে আশা রাখছে ফ্রান্স।

ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম বলেন, দেখুন, পেশাদার ফুটবল জীবনে এমন সময় আসবে। দল বদলের এই হিসেব নিকেষ এখন শেষ। আর ওরা এমন পরিস্থিতিতে এর আগেও পরেছে। আমি অনুশীলনে ফুটবলারদের অনেক স্বাচ্ছন্দ্যে অনুশীলন করতে দেখেছি। আমরা এখন বিশ্বকাপ বাছাই নিয়েই ফোকাস করছি। আর ছেলেরা জানে ম্যাচটা কতো গুরুত্বপূর্ণ। আশা করি বসনিয়ার বিপক্ষে আরো একটা জয় নিয়ে আমরা ফিরবো।'

ফ্রান্স শিবিরে এনগোলো কন্তে কে নিয়ে কিছুটা সন্দেহ থাকলেও। বসনিয়া হার্জেগোভিনা শিবিরে নেই কোন ইনজুরি সমস্যা। ম্যাচটা যে জমজমাট হবে তা বলাই যায়।

সান নিউজ/এমএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

গণতন্ত্র শেখ হাসিনার হাতেই সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকামী মান...

ব্যাংকের নিরাপত্তার দায়িত্বে পুলিশ

নিজস্ব প্রতিবেদক: রাজধানী‌র মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লা...

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বাংলাদেশিদের ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশিদের ভ্রমণ ভিসায় ৩ দিনের নিষেধাজ্...

বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ওয়ারী...

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা