বিধ্বংসী মহারাজকে থামিয়ে দিলো তাইজুল
খেলা

মহারাজকে থামিয়ে দিলো তাইজুল

স্পোর্টস ডেস্ক : কেশভ মহারাজ ব্যাট করতে নেমেই ধ্বংসাত্মকভাবে স্বীকৃত ব্যাটারের মতো ওয়ানডে মেজাজে ব্যাট চালিয়ে এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। অবশেষে তাকে থামানো গেছে। তাইজুল ইসলামের ঘূর্ণিতে বিদায় নিয়েছেন তিনি। তাকে ফিরিয়ে বাঁহাতি স্পিনার পেয়েছেন টেস্ট ক্যারিয়ারের দশম ৫ উইকেটের দেখা।

আরও পড়ুন : শ্রীলঙ্কার প্রয়োজন ৩০০ কোটি ডলার

শনিবার ( ৯ এপ্রিল) পোর্ট এলিজাবেথ টেস্টের দ্বিতীয় দিনে মাঠে নেমেছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা। টস জিতে প্রথম ইনিংসে ব্যাট করা প্রোটিয়ারা হারিয়েছে অষ্টম উইকেট। স্কোর ১৩৩ ওভারে ৮ উইকেটে ৪৪৩ রান।

দারুণ শুরু করেছিলেন খালেদ আহমেদ। দিনের শুরুতেই এনে দেন উইকেট। তবে মাঝের সময়টা অস্বস্তিতে ভোগে বাংলাদেশ। শেষমেশ লাঞ্চ বিরতির আগে স্বস্তি ফেরান তাইজুল ইসলাম। দ্বিতীয় দিনের প্রথম সেশনে বাংলাদেশের প্রাপ্তি ২ উইকেট।

খালেদ আহমেদের হাত ধরে প্রথম দিনও বাংলাদেশের প্রথম সাফল্য এসেছিল । দ্বিতীয় দিনেও তা-ই হলো। ডানহাতি পেসার এনে দিয়েছেন প্রথম উইকেট। তার বলে বোল্ড হয়ে ফিরে গেছেন কাইল ভেরিয়েনে।

আরও পড়ুন : দেশ কখনো শ্রীলঙ্কা হবে না

দক্ষিণ আফ্রিকা আগের দিনের ৫ উইকেটে ২৭৮ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে। ভেরিয়েনের সঙ্গে রান বাড়িয়ে নেওয়ার লক্ষ্যে মাঠে নামেন উইয়ান মুল্ডার। তবে তাদের জুটিটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। খালেদ আহমেদের গতির সামনে হার মেনে বিদায় নেন ভেরিয়েনে।

প্রোটিয়া উইকেটকিপার ব্যাটার বোল্ড হওয়ার আগে করেন ২২ রান। তার ৪৮ বলের ইনিংসে ছিল ৪ বাউন্ডারির মার। তাকে বিদায় করে দক্ষিণ আফ্রিকাকে চেপে ধরতে পারেনি বাংলাদেশ। বরং কেশব মহারাজ আগ্রাসী ব্যাটিংয়ে চাপ তৈরি করেন মুমিনুলদের ওপর। এই ব্যাটার আক্রমণাত্মক ঢংয়ে ব্যাট চালিয়ে বাড়িয়ে নিয়েছেন স্বাগতিকদের রান। তাকে সঙ্গ দিয়ে যাচ্ছিলেন উইয়ান মুল্ডার।

আরও পড়ুন : ইউক্রেনের রেল স্টেশনে ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৫২

সপ্তম উইকেটে এই জুটি থেকে আসে ৭০ রান। বাংলাদেশের অস্বস্তি বাড়িয়ে চলা জুটিটি ভেঙেছেন তাইজুল। লাঞ্চের ঠিক আগ মুহূর্তে মুল্ডারকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরান বাঁহাতি স্পিনার। তার বাঁক খাওয়া বলে খেই হারিয়ে ৩৩ রানে বিদায় নেন মুল্ডার। ৭৭ বলের ইনিংসে মেরেছেন ৩ বাউন্ডারি ও এক ছক্কা।

তবে থামানো যাচ্ছিল না মহারাজকে। লাঞ্চের আগেই টেস্ট ক্যারিয়ারের চতুর্থ হাফসেঞ্চুরি পূরণ করেন তিনি ৫০ বলে। দ্বিতীয় সেশনেও একইভাবে বাংলাদেশের বোলারদের শাসন করে হাঁটছিলেন সেঞ্চুরির পথে। যদিও তাকে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পেতে দেননি তাইজুল।

আরও পড়ুন : ইরানের কুদস বাহিনী সন্ত্রাসী সংগঠন

আক্রমণাত্মক মেজাজই কাল হয়েছে তার! তাইজুলের বলে বিগ শট খেলতে গিয়ে বোল্ডের শিকার মহারাজ। তবে ফেরার আগে খেলে গেছেন ৮৪ রানের কার্যকরী ইনিংস। ৯৫ বলের আগ্রাসী ইনিংসটি সাজান ৯ বাউন্ডারি ও ৩ ছক্কায়।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

ব্রাজিলে ভারী বর্ষণ-ভূমিধস, নিহত ২৯

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের রিও গ্রান্ডে দো সুলে ব্যাপক ঝড়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা