বিনোদন
পোশাক নিয়ে মন্তব্য

সাব্বিরকে ক্ষমা চাইতে বললেন উপস্থাপিকা

সান নিউজ ডেস্ক: মঞ্চ থেকে নেমে যাচ্ছেন অভিনেতা মীর সাব্বির। ঠিক তখন পেছন থেকে তাকে ডেকে থামান উপস্থাপিকা ইসরাত পায়েল।

আরও পড়ুন: বিরতির ঘোষণা দিলেন আমির

ফিরে আসার পর পায়েল বলেন, বরিশালের আঞ্চলিক ভাষায় কোনো নাটকের একটি সংলাপ শুনতে চাই।’ মাইক্রোফোন হাতে নিয়ে মীর সাব্বির বলেন, আমার নাটকের সংলাপ মনে থাকে না।

তারপর খানিকটা সময় নিয়ে এ অভিনেতা বরিশালের আঞ্চলিক ভাষায় পায়েলকে উদ্দেশ্য করে বলেন, ‘এই মাতারি তুমি এইরহম উদলা গাইয়ে দাঁড়ায় আছো কিয়ের লাইগ্যা।’

আরও পড়ুন: না ফেরার দেশে মহেশের বাবা

মিসেস ইউনিভার্স বাংলাদেশ ২০২২’ এর মঞ্চে মীর সাব্বিরের করা একটি মন্তব্য নিয়ে অভিযোগ তুলেছেন অনুষ্ঠানটির উপস্থাপিকা। সেই অনুষ্ঠানের ওই অংশটুকুর ভিডিও ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

এ সংলাপ শেষ হওয়ার পরপরই হাসতে থাকেন পায়েল। মঞ্চের সামনে বসা অতিথিরাও সমস্বরে হেসে উঠেন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিও ক্লিপে এমন দৃশ্য দেখা যায়। মঞ্চে বিষয়টি হেসে উড়িয়ে দিলেও মীর সাব্বিরের এই সংলাপ নিয়ে আপত্তি তুলেছেন পায়েল। এক ভিডিও বার্তায় মীর সাব্বিরের এই সংলাপকে ‘কুরুচিপূর্ণ’ বলে মন্তব্য করেছেন পায়েল।

আরও পড়ুন: আমি থামতে রাজি নই

এ ভিডিওতে পায়েল বলেন, ‘গত ১১ নভেম্বর ‘মিসেস ইউনিভার্স ২০২২’-এর গ্র্যান্ড ফিনালে ছিল। সেই অনুষ্ঠানটি আমি সঞ্চালনা করছিলাম। সেই মঞ্চের বিচারকের চেয়ারে অনেক বিজ্ঞ বিজ্ঞ ব্যক্তি ছিলেন। তাদেরই একজন ছিলেন মীর সাব্বির ভাই। এক পর্যায়ে আমি তাকে মঞ্চে ডাকি বিচারকের জায়গা থেকে কিছু শেয়ার করার জন্য। মঞ্চে আসার পর নানা বিষয়ে কথা বলেন। শেষের দিকে মূলত এই মন্তব্য করেন তিনি।’

আন্তর্জাতিক মানের এই একটি মঞ্চে এমন মন্তব্য খুবই দুঃখজনক বলে মনে করেন পায়েল। তার ভাষায়—‘আন্তর্জাতিক মানের এই মঞ্চে প্রতিযোগিতারা পশ্চিমা পোশাকে র‌্যাম্পে হেঁটেছেন। আমিও ওয়েস্টার্ন আউটফিট পরে অনুষ্ঠানটি সঞ্চালনা করেছি। আর সেই মঞ্চে এমন মন্তব্য মেনে নেওয়ার মতো না। আমি বুঝতে পারছি না উনি কি বুঝে বলেছেন, নাকি এক্সসাইটমেন্ট থেকে এটা বলে ফেলেছেন! যেভাবেই বলুক না কেন আমাকে অন্তত একবার সরি বলতে পারতেন।’

আরও পড়ুন: আমি থামতে রাজি নই

মীর সাব্বিরকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে পায়েল বলেন, মীর সাব্বির ভাই, আপনি যদি আমার এই ভিডিও দেখে থাকেন অবশ্যই বিষয়টি ক্লিয়ার করবেন। আপনার যদি নারীর পোশাক নিয়ে আপত্তি থাকে সেটা আপনি আপনার পরিবারের ওপর প্রয়োগ করতে পারেন। অন্যদের পোশাক নিয়ে নাক না গলানোই উচিত হবে।

এদিকে বিষয়টি নিয়ে আজ বুধবার (১৬ নভেম্বর) ফেসবুকে স্ট্যাটাস দেন মীর সাব্বির। তিনি লিখেন, এক দেশের গালি, আরেক দেশের বুলি। গত ১১ নভেম্বর মিসেস ইউনিভার্সের একটি প্রতিযোগিতায় আমি অতিথি হয়ে গিয়েছিলাম। সেখানে একটি কথা নিয়ে প্রসঙ্গক্রমে উপস্থাপিকা দু’একটি কথা বলেছেন। মঞ্চে আমার সঙ্গে কথা বলার পর দেখলাম, ওই উপস্থাপিকার বরাত দিয়ে দুই একটি অনলাইনে সংবাদ প্রকাশ করেছে। এর কারণে অনেক সাংবাদিক আমাকে ফোনও করেছেন। আসলে মূল বিষয়টা ছিল- ‘মানে বলতে পারেন তেমন কিছুই না’। একটা ছোট্ট বিষয়কে হঠাৎ করে বড় করার চেষ্টা করা হয়েছে।

আরও পড়ুন: সাব্বিরকে ক্ষমা চাইতে বললেন উপস্থাপিকা

উপস্থাপিকা মজার ছলে আমার বরিশালের আঞ্চলিক ভাষায় কথা শুনতে চেয়েছেন। যেহেতু আমি বরিশালের ছেলে। আমি যে কথাটা বলেছিলাম, সেটা উপস্থাপিকা চমৎকার হেসে রিসিভ করেছেন এবং দর্শকরা তখন মজা পেয়েছেন। আমি যেটা বলেছি সেটা তাৎক্ষণিক এবং এর পেছনে কোনও উদ্দেশ্য ছিল না। কাউকে হেয় করার জন্য কিছু বলিনি। সেটা নিশ্চয়ই সকলেই ( যারা দেখেছেন) বুঝতে পেরেছেন।

উপস্থাপিকা যে, তিনি আমার ছোট বোনের মতো। সে যদি কষ্ট পেয়ে থাকেন তাহলে...আমি দুঃখ প্রকাশ করতেই পারি। সেটা নিয়ে এভাবে ফেসবুক কিংবা বিভিন্ন মাধ্যমে বক্তৃতা দিয়ে ছড়ানোর কিছু নেই। আমাকে বললেই পারত ‘দাদাভাই কিংবা ভাইয়া আপনাকে আমি রেসপেক্ট করি। আপনার কথায় আমি কষ্ট পেয়েছি। আমি তখন হয়তো বলতাম, ‘সরি তুমি কষ্ট পেও না। আমি তোমাকে কষ্ট দেওয়ার জন্য কথাটা বলিনি। কারণ তুমি আমার শব্দের মানে বুঝতে পারোনি। বিষয়টা শেষ হয়ে যেত।’

আরও পড়ুন: জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ঐন্দ্রিলা!

আমি আমার ছোট বোনের ‘আমার ব্যাপারে ভুল বোঝার কারণে দুঃখ প্রকাশ করতেই পারি।’ অতএব মন খারাপ না করে আমি আশা করছি, সকলের মতো আমার এই ছোট বোনটিরও আমার সম্পর্কে ধারণা এবং আমার বরিশালের আঞ্চলিক ভাষার ক্ষেত্রে (শব্দের মানে না বোঝার কারণে) যত অভিমান আছে সেটা ভুলে গিয়ে পুরো বিষয়টা পরিষ্কার হবে।

আরও পড়ুন: অস্কার মনোনীত ‘জয়ল্যান্ড’ নিষিদ্ধ

আবারও ধন্যবাদ। আমার সকল ভক্ত দর্শকদের। তাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। যেভাবে আমার পাশে সবাই আছেন, আমাকে ভালোবাসেন, আমার শিল্প কর্মের প্রতি অগাধ বিশ্বাস যাদের আছে; তারা আমার মাথার তাজ হয়ে থাকবেন আমরণ।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

গাজায় গণকবরে শত শত লাশ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক: গাজার একটি হাসপাতালের কাছে গণকবর থেকে অন্...

রাজধানীতে ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মুগদার মদিনাবাগ এলাকায় ঢাকা দক্ষ...

মাদকবিরোধী অভিযোগে গ্রেফতার ৩৯ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

ব্রহ্মপুত্র নদীতে ডুবে নিহত ১

জেলা প্রতিনিধি: ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলায় ব্রহ্মপুত্র...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা