বিশ্ববিদ্যালয়ের আরবি ও ভাষা সাহিত্য বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী সাইফুল ইসলাম রিয়ন
সারাদেশ

সিট দেয়ার আশ্বাসে হাতিয়ে নিল টাকা

আদিল সরকার, ইবি : শিক্ষার্থীকে হলে আবাসিক সিট করে দেয়ার আশ্বাসে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক কর্মীর বিরুদ্ধে। ব্যাক্তিগত ব্যাংক একাউন্টের মাধ্যমে এই টাকা নেয় সে।

আরও পড়ুন : অশ্লীল ভিডিও-ছবি ছড়িয়ে চাঁদা দাবি

সাইফুল ইসলাম রিয়ন নামের ওই ছাত্রলীগ কর্মী বিশ্ববিদ্যালয়ের আরবি ও ভাষা সাহিত্য বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী৷ সে শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের অনুসারী।

খোঁজ নিয়ে জানা যায়, সাইফুল ইসলাম রিয়ন শুরুতে ভুক্তভোগী শিক্ষার্থীকে জিয়া হলের আবাসিকতা বাতিল করে সাদ্দাম হোসেন হলে লিগ্যাল সিট করার আশ্বাস দেয়। আতিক রহমান নামের ওই ছাত্র বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

রিয়নের আশ্বাসে আতিক প্রথমে জিয়া হলের আবাসিকতা পরিবর্তনের জন্য ব্যাংকে ৫০০ টাকা জমা দেয়। তার কয়েকদিন পর ৩১ আগস্ট ওই শিক্ষার্থীকে ডেকে নিয়ে প্রশাসন ভবনে যায় রিয়ন।

আরও পড়ুন : সারিকাকে মারধর, স্বামীর বিরুদ্ধে পরোয়ানা

এসময় তাকে সিট লিগ্যাল করে দেয়ার জন্য ৪ হাজার ২০০ টাকা দিতে বলে। পরে টাকা নিয়ে ওই শিক্ষার্থীকে এক কর্মকর্তার অফিসে বসিয়ে একা গিয়ে ব্যাংকে টাকা জমা দেয় রিয়ন।

এদিকে ঘটনার মোড় ঘুরে টাকা জমা দেয়ার রশিদ দেখে৷ সেখানে দেখা যায় সাইফুল নামের '০২০০০১৬২৬৮৭৮৭' নম্বর একাউন্টে ৪,২০০ টাকা জমা দেয় রিয়ন৷ এসময় ভুক্তভোগী ওই শিক্ষার্থী রশিদে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট কারও নাম না দেখে সাইফুলের একাউন্টে টাকা জমা দেয়ায় বিষয়ে সম্পর্কে জানতে চায়।

এসময় রিয়ন বলেন, 'আরে ভুল করে সাইফুল লিখা হয়েছে, টাকা তোর একাউন্টেই জমা হয়েছে। তুই চিন্তা করিস না।'

আরও পড়ুন : মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৪০

এদিকে ব্যাংকের ওই হিসাব নাম্বারের বিষয়ে খোঁজ নিতে গিয়ে মেলে আরেক চাঞ্চল্যকর তথ্য। সাইফুল নামের একাউন্টটি রিয়নের ব্যক্তিগত একাউন্ট বলে জানা যায়। যার পুরো নাম 'সাইফুল ইসলাম রিয়ন'

বিষয়টি নিয়ে ভুক্তভোগী আতিক রহমান জানান, আমাকে হলে সিট লিগ্যাল করার কথা বলে রিয়ন ভাই ৪২০০ টাকা নিয়েছে। রশিদে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট কোন নাম না দেখে সাইফুল নাম দেখায় বিষয়টি সন্দেহজনক মনে হয়।

আরও পড়ুন : ১০ মাসে ধর্ষণের শিকার ৮৩০ নারী

পরে বিষয়টি জানতে চাইলে তিনি আমাকে অন্যভাবে বুঝিয়ে দেন৷ এদিকে হলে এসে খোঁজ নিয়ে জানতে পারি লিগ্যাল সিট করতে এতো টাকা লাগে না। পরে তিনি আমাকে হলের গণরুমে থাকার নির্দেশ দেন।

বর্তমানে ভুক্তভোগী ওই শিক্ষার্থী প্রায় দুই মাস ধরে সাদ্দাম হলের ১৩৩ নম্বর গণরুমে আছেন বলে জানা গেছে৷ সময় হলে তাকে সিটে তুলে দেয়ার কথা জানায় রিয়ন।

তবে টাকা নেয়ার বিষয়টি অস্বীকার করে অভিযুক্ত সাইফুল ইসলাম রিয়ন বলেন, আতিককে আমিই হলে তুলেছি। কিন্তু ওর থেকে টাকা নেই নি।

আরও পড়ুন : ঋণ খেলাপী মামলা, ১২ কৃষকের জামিন

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড. শফিকুল ইসলাম বলেন, বিষয়টি আমি প্রথম শুনলাম। এটা আসলেই কাম্য নয়। স্যারদের সাথে এখনি কথা বলে কি ব্যবস্থা নেয়া যায় সেটি দেখছি।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা