পশ্চিম দেওভোগ যেন ব্রাজিলের মহল্লা
সারাদেশ

পশ্চিম দেওভোগ যেন ব্রাজিলের মহল্লা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : কাতার ফুটবল বিশ্বকাপ-২০২২ বাকি আর এক সপ্তাহ। বিশ্বকাপ ফুটবল ঘিরে বিশ্ব জুড়ে চলছে নানা উম্মাদনা। পিছিয়ে নেই রাজধানীর কাছের মুন্সীগঞ্জ জেলা শহর।

আরও পড়ুন : টেকনাফের সেই জিসান অস্ত্রসহ আটক

এ শহরের ৫ নং ওয়ার্ড পশ্চিম দেওভোগ এলাকা জুড়ে বাড়ি বাড়ি দেয়ালে আঁকা হয়েছে ব্রাজিলের পতাকা। প্রিয় দলের পতাকায় এলাকার প্রতিটি বাড়ির দেয়াল সাঁজাতে পুলকিত হয়েছেন ব্রাজিল ভক্তরা। ওই এলাকার অন্তত অর্ধশত বাড়ি দেয়ালে এখন হলুদ-সবুজের সমারোহ।

এক কথায় পশ্চিম দেওভোগ হয়ে উঠেছে ব্রাজিলের মহল্লা। তবে ব্রাজিল ভক্তরা প্রিয় মাতৃভূমি তথা দেশের জাতীয় পতাকায় একছেন একই সঙ্গে। ব্রাজিলীয় ফুটবলের নান্দনিকতার মতোই প্রিয় দলের পতাকা আঁকায় পেয়েছে নন্দনের ছোঁয়া। প্রিয় দলের পতাকা আঁকতে গিয়ে ফুটবল প্রেমী ভক্ত-সমর্থকরাও সেঁজেছেন হলুদ আর সবুজ রংয়ে।

রোববার (১৩ নভেম্বর) সকালে সরেজমিনে দেখা গেছে, পশ্চিম দেওভোগ এলাকার তালুকদার বাড়ি থেকে বলেরকানি অনির্বান সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত প্রতিটি বাড়ির প্রাচীর দেয়ালে আঁকা হয়েছে ব্রাজিলের পতাকা।

আরও পড়ুন : মাঠজুড়ে শিম ফুলের শোভা, চাষির মুখে হাসির আভা

ওই এলাকার ওয়ালিদ শেখ,ইকরাম শেখ, জিলান, সৌরভ, স্মরণ খান, সোহেল,পিয়াল, সহস্র, গালিব, আল-আমিন, তিব্র, লিজন, হামিম, কেফায়েতুল্লাহ,ছোয়াদ, ছিয়াম, মাহিন, রাহাত, ইমতিয়াজ, সাদ্দাম, সাকিব ও জিসানরা বাড়ি বাড়ি দেয়ালে প্রিয় দলের পতাকা আঁকতে পারদর্শীতার পরিচয় দিচ্ছে। চিত্রশিল্পী না হয়েও তাদের রং তুলিতে সেঁজেছে প্রিয় ফুটবল দলের পতাকা।

এদিকে, শৈশব থেকেই ব্রাজিলের সমর্থক পশ্চিম দেওভোগ এলাকার ইমরুল হাসান সৌরভ (৩০)। সদরের সাব রেজিষ্ট্রার অফিসে কাজ করেন। তবে ফুটবলের প্রতি যেমন প্রেম তেমনই ব্রাজিলের প্রতি তার ভালোবাসা নিখাঁদ।

সৌরভ বলেন, কাতার বিশ্বকাপ মাতাবেন নেইমার। গোটা বিশ্ব দেখতে পাবে ব্রাজিলের নান্দনিক ফুটবল। আর সেই আশা থেকেই নিজ এলাকার বাড়ির দেয়ালে দেয়ালে প্রিয় দলের পতাকা আকাঁর প্রয়াস আমাদের।

আরও পড়ুন : মাইনুল রিমান্ডে, বিপুল অর্থ-সম্পদের সন্ধান!

ব্রাজিল ভক্ত স্মারণ খান বলেন, শৈশবে বড়দের কাছ থেকে কালো মানিক পেলের কথা শুনেছি। যখন বুঝতে শিখেছি তখন থেকেই ব্রাজিলের ফুটবলের প্রেমে পড়েছি। ব্রাজিলের ফুটবল মানেই আবেগ। আর সেই আবেগ থেকেই প্রিয় দলের পতাকা প্রতিটি বাড়ির দেয়ালে তুলে ধরতে চেয়েছি কেবল মাত্র।

এদিকে, একই এলাকার সোহেল মৃধা বলেন, বিশ্বকাপের আনন্দ বর্তমান শহর থেকে গ্রাম পর্যায়ে ছড়িয়ে গেছে। ব্রাজিলের বড় পতাকা টাঙিয়ে প্রদর্শন করছি, দলটির প্রতি আমাদের হৃদয়ের ভালোবাসা রয়েছে।

আর এসব ঘটনার মধ্যে দিয়ে দেশ থেকে দেশের দূরত্ব ছাপিয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি ভালোবাসা আর বাঁদভাঙা উচ্ছ্বাস নিয়ে বিশ্বকাপ ফুটবল উন্মাদনার ঢেউ ছড়াচ্ছে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে।

আরও পড়ুন : পঞ্চগড়ে অগ্নিকাণ্ড : ৭০ দোকান পুড়ে ছাই

বিশ্বকাপ ফুটবলের উম্মাদনা নিয়ে কথা হলো জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সাধারণ সম্পাদক আয়নাল হক স্বপনের সঙ্গে। তিনি বলেন, ব্রাজিল-আর্জেন্টিনা আমরা যাই করি, আমরা পাগল হয়ে যাই। এটা আমাদের আবেগ। আর ওই জায়গা থেকেই আমরা তৃপ্তি খুঁজে পাই।

তিনি আরও বলেন, তবে পতাকা উড়ানো কিংবা পতাকা আঁকার ক্ষেত্রে সবার উর্ধ্বে থাকতে হবে আমাদের জাতীয় পতাকা। আমরা ফুটবল প্রেমী। এসব থেকে আমাদের মধ্যে ফুটবলের মনোভাব তৈরী হয়ে উঠবে। খেলোয়াড় সৃষ্টি হবে। গড়ে উঠবে ভ্রাতৃত্ববোধ।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

ধানের দাম নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম...

সবজির বাজারে আগুন

নিজস্ব প্রতিবেদক: ঈদের আমেজ শেষ হ...

শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক: ঢাকা শিশু হাসপা...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

গরম আরও বাড়ার আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের ৪ জেলার ওপর দিয়ে বইছে তীব্র তাপপ্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা