মাইনুল রিমান্ডে, বিপুল অর্থ-সম্পদের সন্ধান!
সারাদেশ

মাইনুল রিমান্ডে, বিপুল অর্থ-সম্পদের সন্ধান!

নিজস্ব প্রতিবেদক : কোম্পানীর অর্থ ও সম্পদ আত্মসাতের ঘটনায় প্রতারনা মামলায় গ্রেফতার হয়েছে মাইনুল ইসলাম (৩০)। তাকে এক দিনের রিমান্ডাদেশ দিয়েছে আদালত। রিমান্ড চলাকালে মুল ঘটনা আড়াল করতে মাইনুল ভিন্ন ভিন্ন তথ্য দিয়ে পুলিশকে বিভ্রান্ত করছে।

আরও পড়ুন : মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

তবে ৫ বছরের ব্যবধানে তার কোটি টাকার ব্যবসা, জমি ক্রয় ও বিশাল অট্টালিকার পেছনে আত্মসাতের প্রমান মিলেছে। গ্রেফতারের পর আত্মসাতের আরও অভিযোগ আসছে বিভিন্ন ব্যক্তির মাধ্যমে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) রাতে পেটেলকো লিমিটেডের এমডির মামলায় ঢাকার বাসাবো থেকে মাইনুলকে গ্রেফতার করে তদন্তকারী কর্মকর্তা মতিঝিল থানার এসআই শফিকুল ইসলাম আকন্দ। মাইনুল ইসলাম ঝালকাঠি জেলার রাজাপুরের কৈবর্তখালী গ্রামের সোহরাব সিকদারের পুত্র।

শুক্রবার (১১ নভেম্বর) অধিকতর তদন্তের জন্য ঢাকা চীফ মেট্টপলিটন ম্যাজিষ্ট্রেট কোর্টের ১৫নং কোর্টে মাইনুল ইসলামকে হাজির করা হলে বিচারক তাকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন : পঞ্চগড়ে অগ্নিকাণ্ড : ৭০ দোকান পুড়ে ছাই

মামলার এজাহার সূত্রে, মাইনুল ইসলাম পেটেলকো লিমিটেড নামে একটি ট্রান্সফর্মার উৎপাদন ও বিপননকারী কোম্পানীতে এজিএম পদে ২৫ হাজার টাকা বেতনে ২০১৭ সালের ১২ জুন চাকুরী নেন।

চলতি বছরের জানুয়ারি থেকে অফিসের সাথে সে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয়। তার কর্মকান্ড সন্দেহজনক মনে অফিসের হিসাব বিভাগে তদন্ত করে দেখা যায় যে কারখানার মালামাল আত্মসাত বাবদ, বিক্রির জিম্মাদারী দায় দেনা, অর্থের একক গ্রাহিতা হিসেবে মানি রিসিট ও তার দায়িত্বে থাকা হিসেবে টাকার হিসেব গড়মিলসহ মোট ৮,৬২,৮১,৭৯০টাকা আত্মসাতের প্রমাণ মিলেছে।

আরও পড়ুন : সৈয়দপুরে দিনব্যাপী ফ্রি চিকিৎসা সেবা

এ অভিযোগে পেটেলকো লিমিটেডের এমডি মো. মাসুদ খান বাদি হয়ে ৭ নভেম্বর পেনাল কোড ১৮৬০ ধারায় মতিঝিল থানায় একটি মামলা দায়ের করেন।

পেটেলকো লিমিটডের এমডি মো. মাসুদ খান বলেন, মাইনুল ইসলাম আমাদের কোম্পানীতে ২০১৭ সালের ১২ জুলাই ২৫ হাজার টাকা বেতনে যোগদান করে। জানুয়ারিতে টাকা ও মালামাল আত্মাসাত করে সে আমাদের কোম্পানীর সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয়।

আত্মাসাতের টাকা ও মালামাল দিয়ে নিজে এমডি হয়ে নারায়গঞ্জের ফতুল্লায় বেষ্ট পাওয়ার নামে নিজেই একটি ট্রান্সফর্মার কোম্পানীর গড়ে তুলেছে।

আরও পড়ুন : দৌলতপুরে ঐতিহ্যবাহী বালিশ খেলা

প্রতারনার অর্থ দিয়ে ঝালকাঠির রাজাপুরের ছোট কৈবর্তখালী গ্রামের নিজ বাড়িতে বিশাল অট্টালিকা গড়েছেন। গ্রামর বাড়িতে কয়েক একর জমি ক্রয় করে।

তদন্তকারী কর্মকর্তা মতিঝিল থানার এস আই শফিকুল ইসলাম আকন্দ বলেন, অভিযোগের ভিত্তিতে তাকে তার বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। আদালতে নির্দেশে তাকে ১ দিনের রিমান্ডে আনা হয়।

মাইনুল তাদের বিভ্রান্তিমুলক তথ্য দিচ্ছে। হঠাৎ করেই তিনি এত টাকার মালিক হলেন কিভাবে তা খতিয়ে দেখা হচ্ছে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

শ্রমিকদের অধিকার বঞ্চিত করলে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

ঢাকায় ফিরল ৮ বাংলাদেশির লাশ  

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

শনিবার খুলছে স্কুল-কলেজ, রোববার প্রাথমিক 

নিজস্ব প্রতিবেদক: পবিত্র রমজান, ঈ...

মিল্টনের সব অপকর্ম বের করা হবে

নিজস্ব প্রতিবেদক : ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার&rsquo...

ডেঙ্গুতে প্রাণ গেল গ্রাম পুলিশের

জেলা প্রতিনিধি : শরীয়তপুরে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আবুল হোস...

৫ বিভাগে বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকাসহ দেশের ৫ বিভাগে বৃষ্টি হয়ে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা