সারাদেশ

ফুলগাজীতে ১৪৪ ধারা জারি

সান নিউজ ডেস্ক: ফেনীর ফুলগাজীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। এ উপজেলা আওয়ামী লীগ ও বিএনপির পক্ষ থেকে একই সময় একই গ্রামে ত্রাণ বিতরণ কর্মসূচি ঘোষণা করায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

আরও পড়ুন: রাজিবপুর উপজেলা চেয়ারম্যান গ্রেফতার

শুক্রবার (১ জুলাই) রাতে ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুন নাহার স্বাক্ষরিত আদেশে বলা হয়, আজ (শনিবার) ভোর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফুলগাজী উপজেলায় ১৪৪ ধারা জারি থাকবে।

এতে আরও বলা হয়, আজ (শনিবার) ফুলগাজী উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা বিএনপি ফুলগাজী সদর ইউনিয়নের দৌলতপুর গ্রামে বন্যাকবলিত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে। গতকাল (শুক্রবার) বিকেলে ত্রাণ বিতরণ কর্মসূচিকে কেন্দ্র করে উভয় দলের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ ঘটে। যার পরিপ্রেক্ষিতে বেশ কয়েকজন আহত হন। উভয় দলের একই সময় একই স্থানে ত্রাণ বিতরণের কর্মসূচি থাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন: পদ্মা সেতুর সুফল বঞ্চিত শরীয়তপুরবাসী

জানা গেছে, শুক্রবার বিকেলে বিএনপির ত্রাণ বিতরণ কর্মসূচি নিয়ে উপজেলা বিএনপির সভায় আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলার অভিযোগ উঠে। এতে পাল্টাপাল্টি ধাওয়া, হাতাহাতি ও সংঘর্ষে বিএনপির প্রায় ২০ জন নেতা–কর্মী আহত হন। বিএনপির পূর্বনির্ধারিত ত্রাণ বিতরণ কর্মসূচিতে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামসহ কেন্দ্রীয় নেতাদের উপস্থিত থাকার কথা ছিল। ঢাকা মহানগর দক্ষিণের পক্ষ থেকে এই ত্রাণ দেওয়ার কথা ছিল।

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মঈন উদ্দিন জানান, জানান, ওই স্থানে আইনশৃঙ্খলা ভঙ্গের আশঙ্কা রয়েছে। এমন অবস্থায় আজ (শনিবার) ভোর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হলো। প্রথমে শুধু দৌলতপুর গ্রামে ১৪৪ ধারা জারি করা হলেও পরবর্তী সময় তা পুরো উপজেলায় সম্প্রসারণ করা হয়।

আরও পড়ুন: ইরানে শক্তিশালী ভূমিকম্পে নিহত ৫

তিনি আরও বলেন, বিকেলে বিএনপি ও আওয়ামী লীগ কর্মীদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। কিন্তু সেখানে কাউকে পাওয়া যায়নি। এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে ফেনী জেলা বিএনপির সদস্যসচিব আলাল উদ্দিন বলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আনন্দপুর ইউপি চেয়ারম্যান হারুন অর রশীদের নেতৃত্বে নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায়। হামলায় বিএনপির অন্তত ২০ নেতাকর্মী আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানেও গুলি ও বোমাবর্ষণ করা হয়।

আরও পড়ুন: ভক্তের স্ত্রীকে নিয়ে পালিয়েছে পীর

তিনি আরও জানান, হামলায় উপজেলা বিএনপির আহ্বায়ক ভিপি ফখরুল আলম স্বপন, সদস্য সচিব আবুল হোসেন, যুগ্ম-আহবায়ক গোলাম রসুল গোলাপ, নুরুল হুদা শাহিন, ফুলগাজী উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক আকবর হোসেন, সদস্য মোহাম্মদ দিদার, শিমুল, রবিউল হক বাবু ও উপজেলা ছাত্রদলের সভাপতি রতন মোক্তারের নাম জানা গেছে।

আল্লাল উদ্দিন আলাল আরও বলেন, বিএনপির কেন্দ্রীয় ও ঢাকা মহানগর দক্ষিণের নেতারা আজ (শনিবার) সকালে ঢাকা থেকে ফেনীর উদ্দেশে রওয়ানা হয়েছেন। তারা ফেনী পৌঁছালে পরামর্শ করে পরবর্তী কর্মসূচি নির্ধারণ করা হবে।

আরও পড়ুন: ভূমিধসে মৃত্যুর বেড়ে ৮১

অন্যদিকে, ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন মজুমদার জানান, বিএনপির নেতাকর্মীরা সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি নিজাম কোম্পানির ওপর হামলা চালিয়ে ৫ জনকে আহত করে। পরবর্তীতে দুই পক্ষের মধ্যে সামান্য ধাওয়া-পাল্টা ধাওয়াসহ সামান্য হাতাহাতির ঘটনা ঘটেছে। তবে তারা প্রশাসনের সিদ্ধান্তকে স্বাগত জানান। পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবাইয়াত বিন করিম বলেন, হাসপাতালের ভেতরে কোনো হামলার ঘটনা ঘটেনি। তবে হাসপাতাল চত্বরে কয়েকটি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে আমি শুনেছি। শুক্রবার সন্ধ্যায় আহত অবস্থায় ৫ জনকে হাসপাতালে আনা হয়। এর মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ফেনীর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। অপর দুজনকে চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুন নাহার বলেন, কেউ ১৪৪ ধারা ভঙ্গ করলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

স্যার যদুনাথ সরকার’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধান...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রবিবার (১৯মে) বেশ কিছু খেল...

বাক-বিতণ্ডার জেরে নিহত ১

উপজেলা প্রতিনিধি: সাভার জেলার আশু...

হিমাগারে মজুত ১ লাখ ডিম

জেলা প্রতিনিধি: বগুড়া সদরে &lsquo...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা