সারাদেশ

বরিশালে ইলিশ রক্ষা অভিযানে হামলা

নিজস্ব প্রতিনিধি, বরিশাল : বরিশালে ইলিশ রক্ষা অভিযান চালাতে গিয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট, মৎস কর্মকর্তা এবং পুলিশ সদস্যদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে তিনজন আহত হয়েছেন। তবে হামলার পর এখনো কাউকে আটক করতে পারেনি পুলিশ। এমনকি তিন দপ্তরের ঠেলাঠেলিতে মামলাও দায়ের হয়নি। একে অপরকে দায়িত্ব দিয়ে নিজেকে সেইভ সাইডে রাখছেন।

জানা গেছে, মঙ্গলবার (২০ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহন ইউনিয়নের তেঁতুলিয়া নদী ও তার শাখা খালে অভিযান শুরু করে উপজেলা নির্বাহী অফিসার মুনিবুর রহমান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের অ‌তি‌রিক্ত ক‌মিশনার জাকা‌রিয়া জিকু, সহকা‌রি ক‌মিশনার (ভূ‌মি) মো. মে‌হেদী হাসান, উপজেলা সি‌নিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামতসহ বন্দর থানার ১০ পু‌লিশ সদস্য। তেঁতুলিয়ার একটি শাখা খাল অতিক্রম করার সময় খালের দুইপাশ থেকে হঠাৎ ইট, মাটির ঢেলা আভিযানিক দলের ওপর নিক্ষেপ করতে থাকে। এতে দুইজন কনস্টেবল এবং স্পীডবোট চালক আহত হন।

ভ্রাম্যমান আদালতের ওপর হামলার ঘটনায় বন্দর থানার ওসি আনোয়ার হােসেন বলেন, “এ ঘটনায় পুলিশ মামলা করতে পারে না। কারন ইলিশ রক্ষা অভিযানে পুলিশ হচ্ছে সেকেন্ড হ্যান্ড। আমাদেরকে ডেকে নেয়া হয়। আর ওই অভিযানের প্রধান কর্মকর্তা হলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তিনি ছাড়া আমরা কোন মামলা দায়ের করতে পারি না।”

উপজেলা সি‌নিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামত বলেন, “মৎস অধিদপ্তর এ ঘটনায় মামলা দায়েরের এখতিয়ার রাখেন না। মূলত অভিযানের ফোকাল পার্সন নির্বাহী ম্যাজিস্ট্রেট। মামলা দিলে তিনিই দিতে পারেন।”

তবে উপজেলা নির্বাহী অফিসার মুনিবুর রহমান জানিয়েছেন, “আমি ভ্রাম্যমান আদালত পরিচালনা করতে গিয়েছি। আমিই যদি মামলা দেই তাহলে বিচার করবে কে? এখানে দায় এড়ানোর সুযোগ নেই। সরকারি কাজে বাধা দিলে পুলিশ মামলা দায়ের করেন। এখানেও তেমন হতে পারে।”

প্রসঙ্গত, ১৪ অক্টোবর থে‌কে ৪ নভেম্বর পর্যন্ত ইলিশের প্রজনন মৌসুম। এই সময়ে ইলিশ শিকার, সংরক্ষণ, পরিবহন এবং বিপনন আইনত দন্ডনীয়।

সান নিউজ/এমএইচ/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

বাংলাদেশি শিক্ষার্থীদের ওপর হামলায় উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক: কিরগিজস্তানে বা...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

পুকুরে ডুবে শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: গাইবান্ধা জেলায় পুকুরের পানিতে ডুবে সাদ বাবু...

দারিদ্রতাকে হার মানিয়ে জিপিএ-৫ পেল ৬ জন 

রংপুর ব্যুরো: কুড়িগ্রামের চিলমারী...

এসএমই পণ্য মেলায় ইসলামী ব্যাংকের স্টল উদ্বোধন

নিজস্ব প্রতিবেক : সাত দিনব্যাপী জাতীয় ক্ষুদ্র ও মাঝারি শিল্প...

জ্বালিয়ে অটোরিকশা চালকদের বিক্ষোভ

জেলা প্রতিনিধি: ডেমরা সাইনবোর্ড এলাকায় সড়কে আগুন জ্বালিয়ে বি...

হাটহাজারীতে গাছের গুঁড়ি জব্দ

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলার হ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা