ছবি: সংগৃহীত
রাজনীতি

ষড়যন্ত্র মোকাবেলায় সাংবাদিকদের সহযোগিতা প্রয়োজন

ঝালকাঠি প্রতিনিধি: দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র মোকাবেলায় সাংবাদিকদের সহযোগিতা করা প্রয়োজন বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

আরও পড়ুন: বাসচাপায় প্রাণ গেল স্বামী-স্ত্রীর

রোববার (১৪ এপ্রিল) বিকেলে ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানান।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের এ সদস্য বলেন, বাংলাদেশ সরকারের বিরুদ্ধে যেসব বক্তব্য আসছে, এগুলো সরকারবিরোধী বক্তব্য না। এটা ভারতবিরোধী বক্তব্য। মূলত বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের ওপর হুমকির সম্মুখীন বিভিন্ন ষড়যন্ত্র চলছে।

আরও পড়ুন: সেপটিক ট্যাংকে পড়ে নিহত ২

আজকে এসব ষড়যন্ত্র মোকাবেলা করে শেখ হাসিনা এগিয়ে যাচ্ছে। আল্লাহ তার সহায় বলে তিনি সফল হচ্ছেন। এখনো ষড়যন্ত্র চলছে, এগুলো মেনে নিয়েই দেশকে এগিয়ে নিতে হবে। এক্ষেত্রে সাংবাদিকদের সহযোগিতা একান্ত প্রয়োজন।

সাংবাদিকরা সঠিক সংবাদ তুলে ধরে দেশের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র মোকাবেলায় সরকারকে সহযোগিতা করবে, এটাই প্রত্যাশা করছি।

বাংলাদেশ একটি আমদানি নির্ভরশীল দেশ জানিয়ে আওয়ামী লীগের প্রবীণ নেতা আমির হোসেন আমু বলেন, আমাদের বেশিভাগ জিনিসই অন্যদেশ থেকে আমদানি করতে হয়। যেসব পণ্য আমাদের আমদানি করতে হয়, তা আগের চেয়ে একটু দাম বেশি পড়ছে।

আরও পড়ুন: চট্টগ্রামে বস্তিতে আগুন

এ থেকে আবার মধ্যস্বত্ব ভোগীরা ফায়দা লোটে। আবার আমাদের দেশের পরিবহন একটি ফায়দা নেয়। উত্তরাঞ্চল থেকে ট্রাক ঢাকায় আসতে অনেক স্থানে চাঁদা দিতে হয়।

সুতরাং বিভিন্ন রকমের সিন্ডিকেট কাজ করছে। সব মিলিয়ে একটি অসহনিয় অবস্থার সৃষ্টি করা হচ্ছে। সরকার এগুলো মোকাবেলায় বিভিন্ন ধরণের পদক্ষেপ নিচ্ছে।

সাংবাদিকরা বর্তমান সরকারের আমলে নিরপেক্ষভাবে কাজ করতে পারছে জানিয়ে আমু বলেন, শেখ হাসিনা একটি টেলিভিশন থেকে অনেকগুলো টেলিভিশনের অনুমোতি দিয়েছেন। ফলে আজকে সাংবাদিকদের সংগঠন হচ্ছে। তারা নিরপেক্ষভাবে কাজ করতে পারছে। সুতরাং ধন্যবাদ দিলে প্রধানমন্ত্রীকেই দিতে হবে।

আরও পড়ুন: আবারও বাংলাদেশে বিজিপির ৫ সদস্য

ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির সভাপতি আজমীর হোসেন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌর মেয়র মো. লিয়াকত আলী তালুকদার ও প্যানেল মেয়র তরুণ কর্মকার।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- দৈনিক দূরযাত্রা পত্রিকার সম্পাদক জিয়াউল হাসান পলাশ, টেলিভিশন সাংবাদিক সমিতির সদস্য ও প্রেসক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমান এবং জেলা যুবলীগের আহ্বায়ক রেজাউল করিম জাকির।

অনুষ্ঠান সঞ্চালনা করেন টেলিভিশন সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শফিউল আজম টুটুল। এ সময় টেলিভিশন সাংবাদিক সমিতির সদস্যরা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

ব্রাজিলে ভারী বর্ষণ-ভূমিধস, নিহত ২৯

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের রিও গ্রান্ডে দো সুলে ব্যাপক ঝড়...

ট্রেন দুর্ঘটনায় তিনজন বরখাস্ত

জেলা প্রতিনিধি : গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

ট্রেনের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত

জেলা প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুরে অরক্ষিত রেলক্রসিংয়ে ট্রেন...

যারা চাপে রাখতে চেয়েছিল তারাই চাপে

নিজস্ব প্রতিবেদক : যারা আমাদেরকে চাপে রাখতে চেয়েছিল, তারাই...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা