ক্রিশ্চিয়ানো রোনালদো
খেলা

রোনালদোকে বাদ দেওয়ার কারণ নেই

স্পোর্টস ডেস্ক : আয়াক্স এবং এসি মিলানে খেলা ডাচ কিংবদন্তি ফরোয়ার্ড মার্কো ভ্যান বাস্তেন বলছেন, রোনালদোকে বাদ দেওয়ার আসলে কোন কারণ নেই, ‘রোনালদো গত সপ্তাহে যেভাবে খেলেছে (নরউইচের বিপক্ষে হ্যাটট্রিক) সে যদি সেভাবে খেলা চালিয়ে পারে এবং নিয়মিত ম্যাচে ২/৩ গোল করতে পারে, তাহলে তাকে দল থেকে বাদ দেওয়ার কোন কারণ নেই। রোনালদো তার নিজের মতো খেলবে, আর যতদিন সে পারফর্ম করবে, ততদিন তাকে বাদ দেওয়া যাবে না।’

আরও পড়ুন: পবিত্র ওমরাহ পালনে সৌদিতে বাবর-ফখর

টেন হ্যাগ রোনালদোর থেকে তার সেরাটা বের করে আনতে পারবেন বলে বিশ্বাস ভ্যান বাস্তেনের, ‘রোনালদোকে অনেক পরিশ্রম করতে হবে এবং আমি নিশ্চিত সে সেটা করবে। আর আমি মনে করি, টেন হ্যাগ যেভাবে রোনালদোকে খেলাতে চাইবে, সেভাবে খেলার জন্য সে রোনালদোকে উদ্বুদ্ধ করতে পারবে।’

ম্যানচেস্টার ইউনাইটেডের এই গড়পড়তা মানের স্কোয়াডে রোনালদোই যে সবচেয়ে জ্বলজ্বলে তারকা সেটা অস্বীকার করার অবশ্য কোন জো নেই। প্রিমিয়ার লিগে শেষ ৬ ম্যাচে মাত্র দুবার জয় নিয়ে মাঠ ছেড়েছে রেড ডেভিলরা, আর সেই দুটি ম্যাচেই তারা জয়ের মুখ দেখেছে রোনালদোর অতিমানবীয় দুই হ্যাটট্রিকে ভর করে।

এদিকে ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন কোচ এরিক টেন হাগের পরিকল্পনায় নেই ক্রিশ্চিয়ানো রোনালদো। তাই নতুন মৌসুমে দল বদলাতে হবে পর্তুগিজ সুপারস্টারকে- বেশ কিছুদিন ধরেই ইংলিশ ক্লাব ফুটবলে শোনা যাচ্ছে এমন গুঞ্জন। যা পুরোপুরি উড়িয়ে দেওয়ার সুযোগ নেই।

আরও পড়ুন: তাহসান-তিশার ‘মানি মেশিন

প্রসঙ্গত, ক্রিশ্চিয়ানো রোনালদো একজন পর্তুগিজ পেশাদার ফুটবলার, যিনি প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড এবং পর্তুগাল জাতীয় দলে ফরোয়ার্ড হিসেবে খেলে থাকেন। প্রায়ই বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় এবং সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে গণ্য রোনালদো পাঁচটি বালোঁ দর এবং চারটি ইউরোপিয়ান গোল্ডেন শো অর্জন করেছেন। যা কোন ইউরোপীয় খেলোয়াড় হিসেবে রেকর্ড সংখ্যক জয়। কর্মজীবনে তিনি ৩২টি প্রধান সারির শিরোপা জয় করেছেন, তন্মধ্যে রয়েছে সাতটি লিগ শিরোপা, পাঁচটি উয়েফা চ্যাম্পিয়নস লিগ, একটি উয়েফা ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ, এবং একটি উয়েফা নেশনস লিগ শিরোপা। রোনালদোর চ্যাম্পিয়নস লিগে সর্বাধিক ১৩৪টি গোল এবং ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে সর্বাধিক ১২টি গোলের রেকর্ড রয়েছে। তিনি অল্পসংখ্যক খেলোয়াড়দের একজন যিনি ১,১০০টির উপর পেশাদার খেলায় অংশগ্রহণ করেছেন এবং তার ক্লাব ও দেশের হয়ে ৭৯০টির বেশি গোল করেছেন। তিনি ১০০টি আন্তর্জাতিক গোল করা দ্বিতীয় পুরুষ ফুটবলার এবং প্রথম ইউরোপীয়।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

বজ্রপাতে প্রাণ গেল ২ জনের

জেলা প্রতিনিধি : রাঙামাটিতে বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে। বৃ...

ঢাকায় ফিরল ৮ বাংলাদেশির লাশ  

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

শনিবার খুলছে স্কুল-কলেজ, রোববার প্রাথমিক 

নিজস্ব প্রতিবেদক: পবিত্র রমজান, ঈ...

মিল্টনের সব অপকর্ম বের করা হবে

নিজস্ব প্রতিবেদক : ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার&rsquo...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা