ছবি : সংগৃহিত
শিক্ষা
ইবি রেজিস্ট্রার

অডিও ভাইরাল, আমার তো বাঁচতে হবে

আদিল সরকার, ইবি : একের পর এক বেরিয়েই আসছে ইসলামী বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রারের অর্থ লেনদেনের অডিও। এবার পূর্বের সেসব অডিও ফাঁসের বিষয়ে তার আক্ষেপ করা নিয়ে বেরিয়েছে আরেকটি অডিও।

আরও পড়ুন : পরীক্ষা শেষে স্থগিত পরীক্ষা

যেখানে ভাইরাল হওয়া অডিও’র কারণে একাধিকভাবে চাপে পড়ার কথা জানাচ্ছিলেন তিনি। সেই সাথে নিজেকে বাঁচাতে বিকল্প কিছু করার কথা বলতে শোনা যায়।

চাঞ্চল্যকর এই অডিও নিয়ে আবারো ক্যাম্পাসে তোলপাড় শুরু হয়েছে। এদিকে তার একাধিক অডিওর বিষয়ে এখনো ব্যবস্থা নিতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জানা যায়, গত রোববার (১৪ মে) ৪ মিনিট ৪২ সেকেন্ডের একটি অডিও ফাঁস হয় রেজিস্ট্রারের। যেখানে তার পূর্বে ফাঁস হওয়া অডিও নিয়ে নিজেকে আক্ষেপ করতে শুনা যায়।

আরও পড়ুন : জাবি শিক্ষার্থীকে ধর্ষণচেষ্টা, আটক ২

অডিওতে তিনি বলেন, ‘আমার ওই অডিও তো ভাইরাল কইরা দিছে, আমার তো বাঁচতে হবে। তিন-চার জায়গা থেকে রাতে ফোন দিয়েছে। আর সাংবাদিকদের কে বলেছে যে আমি মাইশা আর আসিফের নাম না দিতে বলেছি। আমি বললাম যে আমি বলিনাই এবং আমার সাথে কারো কথা হয়নাই। তোমাকে ভুল ধারণা দিয়েছে। কোনো শালার কাছেই বলিনাই।’

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী মুন্সী শহিদ উদ্দীন মো. তারেক ও উপাচার্যের সদ্য অব্যাহতি পাওয়া পিএস আয়ূব আলীকে কথা বলতে শোনা যায়। এদিকে আয়ূবের কথায় উঠে আসে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নামও।

আরও পড়ুন : একাদশে বঞ্চিতদের রেজিস্ট্রেশন আজ

এর আগে গত ১৪ মার্চ ভাইরাল হওয়া ২ মিনিট ৫০ সেকেন্ডের প্রথম অডিওতে একজন ঠিকাদারের সাথে অর্থ লেনদেন করতে শোনা যায় তাকে। পরবর্তীতে দরকষাকষী নিয়ে আরেকটি ৪৪ সেকেন্ডর অডিও ভাইরাল হয় তার। ১ মে ফাঁস হওয়া সেই অডিওতে রেজিস্ট্রারকে বলতে শোনা যায়, ‘এখন একটা চেক নিয়ে যান। দেওয়ার কথা ছিল ৬ লাখ এখন ৪ লাখ দেন।

অপরদিকে ঠিকাদারকে বলতে শোনা যায়, কুষ্টিয়ার যেকোন জায়গা থেকে নিতে হবে। আমার উপর বিশ্বাস রাখতে পারেন। আমি অনেক ইউনিভার্সিটিতে কাজ করেছি। টাকা একবারে নিয়েন।’ ফাঁস হওয়া সকল অডিও প্রতিবেদকের কাছে সংরক্ষিত রয়েছে।

আরও পড়ুন : ঠাকুরগাঁওয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

এদিকে প্রথম অডিও ফাঁসের পর ক্যাম্পাসে সমালোচনা সৃষ্টি হলে বিষয়টি তদন্তে চার সদস্যের কমিটি গঠন করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে কমিটি করার দুই মাস পার হলেও এখনো প্রতিবেদন জমা দিতে পারে নি দায়িত্বরতরা।

এবিষয়ে জানতে চাইলে কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সাইফুল ইসলাম সময়ের আলোকে জানান, কিছুদিন ক্যাম্পাসের বাহিরে থাকার কারণে প্রতিবেদন জমা দিতে দেরি হয়েছে। কাজ অনেকটা শেষ। সবকিছু ঠিক থাকলে কালকের মধ্যে জমা দিতে পারবো।’

এদিকে অভিযোগের বিষয়ে জানতে চাইলে তাদের সবাই বিষয়টি এড়িয়ে যান।

আরও পড়ুন : ট্যাব বিতরণে অনিয়মের অভিযোগ

প্রকৌশলী মুন্সী শহিদ উদ্দীন মো. তারেক বলেন, ‘আমি এখনো এমন কিছু শুনিনি।’ আর এ ধরণের কথা তো কোনোদিন কোথাও বলেছি বলে মনে হয় না।’ রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, ‘এডিটিংয়ের মাধ্যমে এসব ছড়ানো হচ্ছে। বিষয়গুলো বিব্রতকর। যারা এই চেয়ারে (রেজিস্ট্রার) আসতে চায় তারা এসব করছে।’

উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম বলেন, তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিলে সে আলোকে অবশ্যই ব্যবস্থা নিব।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা

নিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল আ...

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

লিফট কিনতে ফিনল্যান্ড গেলেন ঢাবির প্রো-ভিসি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিভিন্ন ভবনের...

লন্ডনে ফের মেয়র হলেন সাদিক খান

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের র...

ইয়াবাসহ গ্রেফতার ১

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলায় ক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা