সারাদেশ

রমজান মাস হচ্ছে ত্যাগের মহিমার মাস

কামরুল সিকদার ফরিদপুর ( প্রতিনিধি) : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ফরিদপুর-১ আসনের সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান বলেছেন, 'ইফতারের উছিলায় মহান আল্লাহ রাব্বুল আল আমিন আমাদের এক জায়গায় একত্রিত করেছেন। রমজান মাস হচ্ছে ত্যাগের মহিমার মাস।

আরও পড়ুন: ক্ষমতা ধরে রাখতে রাষ্ট্রীয় বাহিনীকে ব্যবহার

শনিবার (১ এপ্রিল) ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের জয়নগর এলাকায় বিশিষ্ট ব্যবসায়ী হিরু মুন্সির আয়োজনে অনুষ্ঠিত ইফতার মাহফিলে আব্দুর রহমান এ কথাগুলো বলেন।

তিনি বলেন, আত্ম সংযমের মাস। মানুষ হয়ে মানুষের পাশে দাঁড়ানো, মানুষের কল্যাণে, একে অপরের পাশে দাঁড়াবো- এটাই আমাদের পরম ধর্ম। আমরা যখন ইফতার সামনে নিয়ে বসে থাকি। আল্লাহ তাআলা ফেরেশতাদের ডেকে বলেন; হে ফেরেশতাগন দেখো খাবার সামনে রেখে আমার বান্দারা বিনা হুকুমে এক লুকমাও খাবার মুখে দিচ্ছেনা। যেখানে তোমরা মানুষ সৃষ্টির বিরোধীতা করেছিলে! এজন্যই মানুষকে সৃষ্টির সেরা জীব হিসেবে আমি সৃষ্টি করেছি। আমরা ধর্ম বিশ্বাসের জায়গা থেকে নামাজ, রোযা, হজ্জ্ব পালন করবো। আখিরাতের জন্য দুনিয়াতেই যার যার কাজ করে যাবো।'

তিনি আরো বলেন, আপনারা আমাকে দুই-দুইটি নির্বাচনে ভোট দিয়ে এমপি বানিয়েছিলেন। আপনাদের ভোটে নির্বাচিত হয়ে আমি কারো আমানতের খেয়ানত করি নাই। আপনাদের কথায় বুঝা যায় এই জনপদের মানুষ গত চার বছরে উন্নয়নে কিছুটা হলেও পিছিয়ে পড়েছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্য আপনারা দোয়া করবেন। তিনি প্রধানমন্ত্রী থাকলে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত থাকবে। এলাকার উন্নয়নের অংশীদার হিসেবে শেখ হাসিনার পাশে যেন আমি থাকতে পারি, আপনাদের কাছে সেই দোয়াই প্রত্যাশা করি।'

আরও পড়ুন: মুন্সীগঞ্জে ১০ দফা দাবিতে বিএনপির অবস্থান কর্মসূচি

ইফতার মাহফিলে সাতৈর ইউপি চেয়ারম্যান রাফিউল আলম মিন্টুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বোয়ালমারী পৌর মেয়র সেলিম রেজা লিপন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আসাদুজ্জামান মিন্টু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল, সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মৃধা মিলন, জেলা পরিষদ সদস্য ফারুক খান, ঘোষপুর ইউপি চেয়ারম্যান ইমরান হোসেন নবাব, জেলা যুবলীগের সদস্য ও সাবেক চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল সিকদার, ছাত্রলীগের সভাপতি সৈয়দ মোর্তুজা আলী তমাল ও সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন। ইফতার মাহফিলে মোনাজাত পরিচালনা করেন সাতৈর শাহী জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মাহামুদ হাসান।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

কাঁচা আমের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালের সু...

মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ’লীগের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: দেশের অভ্যন্তরে...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৃষ্টিহীন বৈশাখ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা