সারাদেশ

মস্তকবিহীন দুই পোড়া লাশের রহস্য উদঘাটন

নিজস্ব প্রতিনিধি, বরিশাল: ভোলার চরফ্যাশন উপজেলার আসলামপুর গ্রামে বাগানের ভেতর থেকে মস্তকবিহীন অবস্থায় উদ্ধার হওয়া দুই পোড়া লাশের পরিচয় মিলেছে। সেই সাথে উদঘাটিত হয়েছে হত্যাকাণ্ডের রহস্য।

লাশ উদ্ধারের চাঞ্চল্যকর ওই ঘটনার ১৪ দিন পরে পুলিশ প্রথমে দুজনের কাটা মাথা এবং সেই মাথার সূত্র ধরে নিহতদের পরিচয় শনাক্ত ও ঘাতকদের গ্রেফতার করেছে।

হত্যার শিকার দুজন ছিলেন সহোদর। এক বছর আগে তারা ভারত থেকে দেশে আসেন। ঘটনার রাতে জমি বিক্রির টাকা নিতে এসে খুন তারা হন। এরা হলেন, চরফ্যাশন পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের বাসিন্দা মৃত উপেন্দ্র সরকারের ছেলে অমিত সরকার (৫৫) ও দুলাল সরকার (৪০)।

হত্যাকাণ্ডের সাথে জড়িত জামাই-শ্বশুরসহ তিন ঘাতককে গ্রেফতার করেছে পুলিশ। পাশাপাশি উদ্ধার করা হয়েছে হত্যার কাজে ব্যবহৃত ছেনি।

গ্রেফতারকৃতরা হলেন, মো. সিরাজুল ইসলাম বেল্লাল, তার শ্বশুর আবু মাঝি ও ভাই আবুল কাশেম।

তথ্যের সত্যতা নিশ্চিত করে ভোলা জেলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার জানিয়েছেন, ঘটনার মাস্টারমাইন্ড ও জমির ক্রে মো. বেল্লালের দেয়া তথ্যমতে ঘটনাস্থলের অদূরে সুন্দরী খাল থেকে হত্যায় ব্যবহৃত ছেনিটি উদ্ধার করা হয়।

এর আগে বৃহস্পতিবার বিশেষ প্রক্রিয়ায় ঘটনাস্থল থেকে হাজার গজ উত্তরে ফরাজী বাড়ির মহিবুল্যার ঘরের পেছনের রিং স্লাব দ্বারা নির্মিত টয়লেটের সেপটিক ট্যাংকি থেকে মাথা দুটি উদ্ধার করা হয়েছে।

ঘটনার দিন ৮ এপ্রিল রাত সাড়ে ৯টায় অভিযুক্তরা দুই সহোদরকে জমি বিক্রির টাকা দেয়ার কথা বলে আসলামপুর সুন্দরী ব্রিজ সংলগ্ন জামাল ভূঞার পরিত্যক্ত বাগানে নিয়ে নিয়ে যায়। সেখানে প্রথমে তাদের শ্বাসরোধে হত্যা করে। পরে গভীর রাতে মরদেহ দুটি আগুনে পুড়িয়ে ফেলে। এরপর দেহ থেকে মাথা দুটি বিচ্ছিন্ন করে টয়লেটের সেপটিক ট্যাংকে ফেলে দেয়।

গ্রেফতারকৃতদের বরাত দিয়ে চরফ্যাশন থানার ওসি মনির হোসেন মিয়া জানিয়েছেন, নিহতরা ভারতে থাকতেন। চরফ্যাশনে থাকা তাদের ৫৬ শতাংশ জমি দেখভাল করতেন অভিযুক্ত বেল্লাল। পরবর্তীতে ওই জমি কেনার কথা বলে গত এক বছর আগে দুই সহোদরকে দেশে আনেন জমির জিম্মাদাররা। এরপর কৌশল করে তাদের কাছ থেকে জমির দলিল নিয়ে যান অভিযুক্তরা।

গত এক বছর ধরে জমি বিক্রির টাকা দেই-দিচ্ছি বলে ঘোরাঘুরি করে আসছিলো। সবশেষ ঘটনার দিন জমি বিক্রির টাকা দেয়ার কথা বলে সহোদরকে ডেকে নিয়ে পূর্ব পরিকল্পনা অনুযায়ী প্রথমে হত্যা এবং পরে লাশ পুড়িয়ে মাথা দুটি সেফটিক ট্যাংকের মধ্যে ফেলে দেয় হত্যাকারীরা।

উল্লেখ্য, গত ৮ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে আসলামপুরের সুন্দরী ব্রীজ সংলগ্ন জামাল ভূঞার বাগানে স্থানীয় কৃষক আজাদ ছাগল চড়াতে গিয়ে পোড়া লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ মস্তকবিহীন লাশ দুটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠায় এবং থানায় অজ্ঞাতনামা আসামি করে হত্যা মামলা দায়ের করে।

সান নিউজ/আরআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

পাহাড় ধসে যান চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়ি-দীঘিনালা সড়কের দুই কিলো...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে পুকুরের পানিতে ডুবে দুই ভ...

তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর দিয়ে যে তাপপ্র...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা