বাণিজ্য

বিকাশে সেন্ড মানি ৫ টাকা থেকে বাড়িয়ে ১০ টাকা

নিজস্ব প্রতিবেদক : ৫০ হাজার টাকার বেশি সেন্ড মানির (টাকা পাঠানো) খরচ ৫ টাকা থেকে বাড়িয়ে ১০ টাকা করেছে মোবাইলে আর্থিক সেবাদানকারী (এমএফএস) প্রতিষ্ঠান ‘বিকাশ’। একই সঙ্গে গ্রাহকের ৫টি পছন্দের (এফএনএফ) নম্বরে ২৫ হাজার টাকা পর্যন্ত সেন্ডমানি ফ্রি করেছে প্রতিষ্ঠানটি।

চলতি মাস থেকেই নতুন এ চার্জ কার্যকর করা হয়েছে বলে জানিয়েছেন বিকাশের হেড অব করপোরেট কমিউনিকেশনস শামসুদ্দিন হায়দার ডালিম।

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিকাশে নতুন ক্যাম্পেইন শুরু হয়েছে। এর আওতায় ৫ কোটি ১০ লাখ গ্রাহকের জন্য এখন ৫টি প্রিয় নম্বরে ২৫ হাজার টাকা পর্যন্ত সেন্ড মানি ফ্রি রাখা হয়েছে।

তিনি আরও বলেন, এমএফএস লেনদেনের তথ্য বিশ্লেষণ করে আমরা দেখেছি প্রায় ৯০ শতাংশ গ্রাহকই প্রতি মাসে গড়ে তিন থেকে চারটি অ্যাকাউন্টে ১৫ থেকে ২০ হাজার টাকা পাঠিয়ে থাকেন। তাই গ্রাহককে এই ফ্রি সেবা দেওয়া হচ্ছে।

ডালিম জানান, বিকাশের মোট গ্রাহকের ২ থেকে ৩ শতাংশ ৫০ হাজার টাকার উপরে টাকা পাঠিয়ে থাকেন। তাদের টাকা পাঠানোর খরচ বেড়েছে। অর্থাৎ ৫০ হাজার টাকার উপরে লেনদেন করলে তাদের সেন্ড মানির চার্জ ৫ টাকা থেকে বাড়িয়ে ১০ টাকা করা হয়েছে।

বিকাশের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রয়োজনীয় পরিমাণ টাকা পাঠানোকে চার্জবিহীন করে গ্রাহকদের আর্থিক লেনদেনের মূল সেবাটিকে আরও সহজ ও স্বাছন্দ্যময় করেছে বিকাশ। দেশের প্রায় ৯ কোটির বেশি মানুষের হাতে মোবাইল ফোন থাকলেও ৬৯ শতাংশ ব্যবহার করেন ফিচার ফোন।

যারা ইউএসএসডি চ্যানেলই ব্যবহার করেন। *২৪৭# কিংবা বিকাশ অ্যাপ ব্যবহারকারী উভয় শ্রেণির গ্রাহকের জন্যই নতুন এই উদ্যোগে সেন্ড মানি ফ্রি সুবিধা পাবেন। ফলে গ্রাহকরা সেন্ড মানি করতে এজেন্ট বা অন্য কারো ওপর নির্ভরশীল হওয়ার চেয়ে নিজের অ্যাকাউন্ট থেকে টাকা পাঠাতে আরও উৎসাহিত হবেন।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্পূর্ণ পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের বর্তমান...

ডিভোর্সটাই চূড়ান্ত সিদ্ধান্ত ছিলো

বিনোদন ডেস্ক: বলিউড চলচিত্রের গ্র...

রক্তে ভেজা ‘মুল্লুক চলো’ দিবস আজ

নিজস্ব প্রতিবেদক: আজ রক্তে ভেজা ঐ...

গজারিয়ার চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের নির্দেশ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: প্রথ...

ইপিএল চ্যাম্পিয়ন ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক: ১ দিন আগেই ম্যানস...

আজিজকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাষ্ট্র বাংলাদেশের ওপর যে ভিসানীতি দ...

বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় ইরানের প্রেসি...

বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কলাবাগ...

খাগড়াছড়িতে ইয়াবাসহ আটক ২

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির রামগড়ে এক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা