সংগৃহীত
সারাদেশ

পূজা মণ্ডপ সিসি ক্যামেরার আওতায় আনতে হবে

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি: হিন্দু সম্প্রদায়ের বৃহত্তর ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গা পূজা উদ্যাপন উপলক্ষে বোয়ালমারীতে মতবিনিময় করেছেন ফরিদপুরের পুলিশ সুপার মো. শাহজাহান (পিপিএম, সেবা)।

আরও পড়ুন: মোরেলগঞ্জে দেবীর আগমনে প্রস্তুত ৭৬ মন্দির

বৃহস্পতিবার ( ১২ অক্টোবর) বেলা ১১টায় বোয়ালমারী থানা চত্বরে অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুল ওহাব এর সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌরসভার ৯টি ওয়ার্ডে অনুষ্ঠিত দুর্গাপূজা মণ্ডপের প্রতিনিধি, ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক ব্যক্তি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) মো. মিজানুর রহমান, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অধ্যাপক আব্দুর রশিদ, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি শ্যামল সাহা, চতুল ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, সাবেক চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটু, বণিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সালাম বাবু, উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মোর্তুজা আলী তমাল প্রমুখ। মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন বোয়ালমারী থানার উপ-পুলিশ পরিদর্শক উত্তম কুমার।

মতবিনিময় সভায় প্রধান অতিথি পুলিশ সুপার মো. শাহজাহান বলেন, দুর্গা পূজায় আইন-শৃঙ্খলা রক্ষার্থে প্রতিটা মণ্ডপে আশপাশের সবাইকে নিয়ে সম্প্রতি কমিটি করতে হবে। প্রতি মণ্ডপে ১০ সদস্যের একটি নিজস্ব স্বেচ্ছাসেবক বাহিনী গঠন করবেন। তারা পুলিশের পাশাপাশি ২৪ ঘন্টা পূজা মণ্ডপ পাহারার দায়িত্ব পালন করবেন। দুষ্কৃতিকারীরা যেনো কোনো প্রকার অপরাধ সংগঠিত করতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে। মাদক সেবন করে বিশৃঙ্খলা করার চেষ্টা করলে তাদেরকে আইনের আওতায় আনা হবে এবং তাদের ছাড়ানোর জন্য আপনারা কেউ থানায় তদবির করবেন না। এছাড়া পূজা মণ্ডপে নিজস্ব সিসি ক্যামেরা স্থাপন করতে হবে। সিসি ক্যামেরা না থাকার কারণে যদি কোনো অপ্রীতিকর ঘটনা ঘটে তার দায়-দায়িত্ব আপনাদের।

আরও পড়ুন: ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা কার্যক্রম

উল্লেখ্য, এ বছর বোয়ালমারীতে ১২৩টি পূজা মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রতিটা পূজা মণ্ডপে ৫শ কেজি করে চাউল বরাদ্দ দেয়া হয়েছে বলে উপজেলা প্রশাসন জানিয়েছেন।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে পুকুরের পানিতে ডুবে দুই ভ...

তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর দিয়ে যে তাপপ্র...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা