ছবি: সংগৃহীত
সারাদেশ

পর্যটকদের সুযোগ-সুবিধা আরও বাড়ানো হবে

নিনা আফরিন, পটুয়াখালী: বাংলাদেশ টুরিস্ট পুলিশের ডিআইজি, অতিরিক্ত আইজিপি (ভারপ্রাপ্ত) মো. আবু কালাম সিদ্দিক বলেছেন, পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তার চাদরে রাখার অঙ্গীকার করছি আমরা। উন্নত নিরাপত্তা ব্যবস্থা এবং পর্যটকদের সুযোগ-সুবিধা আরও বাড়ানো হবে।

আরও পড়ুন: গাইবান্ধার বালুচরে কৃষকের সবুজ স্বপ্ন

শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে কুয়াকাটা পর্যটন মোটেলের হলরুমে ফোকাস-গ্রুপ আলোচনা (FGD) বাংলাদেশে টেকসই পর্যটন গড়ার লক্ষ্য স্থানীয় সকল স্টেক হোল্ডার ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের পুলিশ সুপার মোহাম্মদ রাহাত গাওহারীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- খুলনা-বরিশাল বিভাগের ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মনিরুজ্জামান, পটুয়াখালী জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) যাদব সরকার ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আহমাদ মাঈনুল হাসান।

আরও পড়ুন: ইতালি গেলেন বিমানবাহিনী প্রধান

বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (লিগ্যাল ইন মিডিয়া) নাদিয়া ফারজানার সঞ্চালনায় কুয়াকাটাকে কেন্দ্র করে বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেন- কুয়াকাটার পর্যটকদের সেবা দেয়া ১৬টি পেশার স্টেক হোল্ডারদের প্রতিনিধিরা, কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, কলাপাড়া প্রেসক্লাবের সাবের সভাপতি মেজবাহ উদ্দিন মাননু ও ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক)-এর সেক্রেটারি জেনারেল জহিরুল ইসলাম সহ আরো অনেকে।

উপস্থিত স্টেক হোল্ডারদের বিভিন্ন সমস্যা নিয়ে প্রশ্ন উঠলে সেগুলোকে সমাধানের জন্য কাজ করার কথা জানান বাংলাদেশ টুরিস্ট পুলিশের ডিআইজি, অতিরিক্ত আইজিপি (ভারপ্রাপ্ত) মো. আবু কালাম সিদ্দিক।

আরও পড়ুন: বিএনপি আন্দোলন করতে ব্যর্থ

তিনি বলেন, বর্তমান সরকার ট্যুরিজম সেক্টরকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে। উন্নত নিরাপত্তা ব্যবস্থা ও পর্যটকদের সুযোগ সুবিধা বাড়ানোসহ টেকসই পর্যটন নগরী গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ কাজ করছে।

বাংলাদেশের পর্যটন সংশ্লিষ্ট অবস্থান টুরিস্ট পুলিশের আওতায় আনা হবে। শুধু কুয়াকাটা নয়, সারাদেশের দেশি-বিদেশি সকল পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করবে টুরিস্ট পুলিশ।

আরও পড়ুন: তীব্র যানজটের শঙ্কায় গণবিজ্ঞপ্তি

এ সময় তিনি পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, আপনারা পর্যটকদের সাথে ভালো ব্যবহার করবেন, যাতে কুয়াকাটার প্রতি পর্যটকরা আকৃষ্ট হয়। পর্যটকরা আপনাদের সবচেয়ে বড় সম্পদ এটা মনে রাখবেন।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

কাঁচা আমের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালের সু...

মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ’লীগের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: দেশের অভ্যন্তরে...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৃষ্টিহীন বৈশাখ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা