শিক্ষা

ঢাবিতে ক্লাস শুরু ২২ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তিকৃত ১ম বর্ষের শিক্ষার্থীদের আগামী ২২ ফেব্রুয়ারি থেকে সশরীরে শ্রেণি কার্যক্রম যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে শুরু হবে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একটি বিশ্বস্ত সূত্রে এ তথ্য জানা গেছে। এ সম্পর্কিত একটি বিজ্ঞপ্তি শিগগিরই গণমাধ্যমে পাঠানো হবে বলেও নিশ্চিত করেছে সূত্রটি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যেহেতু জাতীয় সিদ্ধান্ত অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত এসেছে, সেহেতু ঢাকা বিশ্ববিদ্যালয়েও এ সিদ্ধান্ত মেনে চলবে। প্রথম বর্ষের পাশাপাশি সকল বর্ষের ক্লাস সশরীরে অনুষ্ঠিত হবে। এছাড়া অফিসসমূহ বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় জাতীয় সিদ্ধান্তের বাইরে না। করোনা সংক্রমণ যেহেতু কমেছে স্বাস্থ্যবিধি মেনে শ্রেণি কার্যক্রম শুরু হবে এটা স্বাভাবিক। এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি আমরা গণমাধ্যমে পাঠাব।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. এএসএম মাকসুদ কামাল বলেন, পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী প্রথম বর্ষের শ্রেণি কার্যক্রম ২২ ফেব্রুয়ারি শুরু হবে, একইসঙ্গে অন্যান্য বর্ষের বিষয়ে আমরা দ্রুত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেব।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি ২ দিন

এর আগে গত ১১ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ২২ ফেব্রুয়ারি থেকে নতুন ভর্তি হওয়া ১ম বর্ষের (সম্মান) শিক্ষার্থীদের সশরীরে শ্রেণি কার্যক্রম শুরুর কথা বলা হয়।

এতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন ভর্তিকৃত ১ম বর্ষ (সম্মান) শ্রেণির শিক্ষার্থীদের সশরীরে শ্রেণি কার্যক্রম যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে আগামী ২২ ফেব্রুয়ারি থেকে পুনরায় শুরু হবে। এছাড়া পূর্বঘোষিত রুটিনভিত্তিক পরীক্ষাসমূহ চলমান থাকবে।

উল্লেখ্য, করোনা সংক্রমণ দ্রুতগতিতে বেড়ে যাওয়ায় জাতীয় সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দুই সপ্তাহের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সশরীরে শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছিল। এরপর আবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ৩ জানুয়ারি এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে চলমান ছুটি বাড়িয়ে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়। এ সময় অনলাইন ক্লাস চালু ছিল।

তবে সশরীরে ক্লাস না হলেও পরীক্ষাগুলো সশরীরে নিয়েছে বিভাগুলো। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল, অফিস এবং গ্রন্থাগারও খোলা আছে।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

পাহাড় ধসে যান চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়ি-দীঘিনালা সড়কের দুই কিলো...

পাকিস্তানে সড়ক দুর্ঘটনা, নিহত অন্তত ২০

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে ভয়া...

গাজীপুরে ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, আহত বহু

জেলা প্রতিনিধি: গাজীপুর জেলার জ...

ময়মনসিংহে পুকুরে ডুবে নিহত ২

জেলা প্রতিনিধি: ময়মনসিংহ জেলার শি...

ফের গরম সবজির বাজার

নিজস্ব প্রতিবেদক: পেঁপের কেজি ৮০ টাকা শুনে অনেকটা হতভম্ব হয়ে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা