সংগৃহীত
আন্তর্জাতিক

গাজা ঘিরে ফেলেছে ইসরাইল বাহিনী

আন্তর্জাতিক ডেস্ক: ইসরাইলি বাহিনী ফিলিস্তিনের গাজা ভূখণ্ড পুরোপুরি ঘিরে ফেলার দাবি করেছে। হামাস দাবি করছে, যোদ্ধারা ইসরাইলি সামরিক সরঞ্জাম ও সেনাদের বিরুদ্ধে ‘সফল অভিযান’ চালিয়ে যাচ্ছে।‘জোরদার’ করা হয়েছে বলেও জানিয়েছে তারা। এছাড়াও ইসরাইলের জন্য ‘অভিশাপ’ হয়ে দাঁড়াবে বলেও হুশিয়ারি দিয়েছে তারা।

আরও পড়ুন: গাজায় নিহতের সংখ্যা ৯০০০ ছাড়িয়েছে

বৃহস্পতিবার (২ নভেম্বর) ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট জানান, টানেল ব্যবস্থার বিরুদ্ধে লড়াই করতে দেশটির অনন্য কৌশল রয়েছে। ইসরাইলি বাহিনী গাজা শহরকে ঘিরে রেখেছে ও সামনের দিকে চাপ দিচ্ছে।

ইসরাইলে মুখপাত্র ড্যানিয়েল হাগারি দাবি করছে, সামরিক বাহিনী ‘হামাস ফাঁড়ি, সদর দপ্তর, লঞ্চ পজিশন ও লঞ্চ অবকাঠামোতে আক্রমণ করছে’ এবং ‘মুখোমুখি লড়াইয়ে’ নিয়োজিত। বেসামরিক নাগরিকদের দক্ষিণে সরে যেতে বলেছে তারা।

আরও পড়ুন: ভূমিকম্পে কাঁপল ইন্দোনেশিয়া

হামাস ইসরাইলের ‘গাজা জয়ের স্বপ্ন’ অভিশাপ হয়ে দাঁড়াবে বলে হুশিয়ারি দিয়েছে। সংগঠনটির সশস্ত্র শাখার মুখপাত্র আবু ওবাইদা জানান, কাসাম ব্রিগেডের যোদ্ধারা ইসরাইলি সামরিক সরঞ্জাম ও সেনাদের বিরুদ্ধে ‘সফল অভিযান’ চালিয়ে যাচ্ছে।

টেলিগ্রামে শেয়ার করা এক অডিওবার্তায় আবু ওবাইদা জানিয়েছেন, হামাসযোদ্ধারা ‘বড় সংখ্যক’ ইসরাইলি বাহিনীকে হত্যা করেছে। ইসরাইলি বাহিনীর ওপর ‘আর্মারবিরোধী ক্ষেপণাস্ত্র, সরাসরি সংঘর্ষ ও ড্রোন হামলার’ মাধ্যমে আক্রমণ করছে তারা। ইসরাইলি সেনাদের সাথে লড়াই করতে ‘আমাদের যোদ্ধারা আবির্ভূত হয়।’

আরও পড়ুন: গাজায় হামলায় ৩৮ সাংবাদিক নিহত

ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট সোসাইটি (পিআরসিএস) বলছে, বৃহস্পতিবার মিশরীয় রেড ক্রিসেন্ট থেকে রাফাহ ক্রসিং হয়ে ১০৬টি ত্রাণ সহায়তার ট্রাক গাজায় প্রবেশ করেছে। শুকনো খাবার ছাড়াও সুপেয় পানি ও চিকিৎসা সামগ্রী রয়েছে। পিআরসিএসের তথ্যানুসারে, মিশর থেকে গাজায় সফলভাবে পৌঁছানো এ পর্যন্ত ট্রাকের মোট সংখ্যা ৩৭৪টি।

হামাস পরিচালিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, গত ৭ অক্টোবর থেকে ইসরাইলি বিমান হামলায় এ পর্যন্ত ৯০৬১ জন নিহত হয়েছেন। এরই মধ্যে ৩ হাজার ৭৬০ জনই শিশু। পাশাপাশি নিহতদের মধ্যে ২ হাজার ৩২৬ জন নারীও রয়েছেন। এই সময়ে দখলদার ইসরাইলি বাহিনীর হামলায় আহত হয়েছেন আরও অন্তত ৩২ হাজার ফিলিস্তিনি। সূত্র: রয়টার্স, আলজাজিরা।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে পুকুরের পানিতে ডুবে দুই ভ...

তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর দিয়ে যে তাপপ্র...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা