সংগৃহীত
সারাদেশ

কৃষকদের অর্থায়ন সহজ করতে একসঙ্গে আইফার্মার-ইবিএল

জেলা প্রতিনিধি: কৃষি কার্যক্রমকে সম্প্রসারণ এবং দীর্ঘস্থায়ী করতে কৃষকের প্রয়োজন কৃষি অর্থায়ন সুবিধা। কিন্তু কৃষি অর্থায়ন পাওয়ার ক্ষেত্রে নানা প্রতিকূলতার সম্মুখীন হন আমাদের কৃষকরা। তাই, অর্থায়ন পাওয়ার প্রক্রিয়াকে আরও সহজ এবং সমতা-ভিত্তিক করতে সম্প্রতি একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে আইফার্মার ও ইস্টার্ন ব্যাংক লিমিটেড পিএলসি (ইবিএল)।

আরও পড়ুন: গাজীপুরে বিস্ফোরণে নিহত বেড়ে ১৪

রাজধানীর গুলশান অ্যাভিনিউয়ে অবস্থিত ইবিএল কার্যালয়ে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ইবিএল’র ডিএমডি ও হেড অব রিটেইল অ্যান্ড এসএমই ব্যাংকিং এম. খোরশেদ আনোয়ার এবং আইফার্মারের প্রধান নির্বাহী ফাহাদ ইফাজ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইবিএল’র হেড অব বিজনেস সৈয়দ জুলকার নয়ন, প্রতিষ্ঠানটির হেড অব অ্যাসেট মোহাম্মদ সালেকীন ইব্রাহিম, এসএমই’র হেড অব অ্যাসেট মোঃ শাবু মুন্সী, আইফার্মারের ফিল্ড অপারেশনসের ভাইস প্রেসিডেন্ট - ফরহাদ জুলফিকার রাফেল, আইফার্মারের ব্যাংকিং অ্যান্ড ফিনান্সিয়াল সেক্টর অ্যাডভাইজার - ইরফান ইসলাম, আইফার্মারের ফাইন্যান্সিয়াল প্রোডাক্ট অ্যান্ড সার্ভিসের অ্যাসিসট্যান্ট ম্যানেজার ইত্তেসাম বারী রিও এবং প্রতিষ্ঠানটির ফাইন্যান্সিয়াল প্রোডাক্ট অ্যান্ড সার্ভিসের এক্সিকিউটিভ কাজী ফাহিম ফারহান সাজিদ।

অনুষ্ঠানে আইফার্মারের প্রধান নির্বাহী ফাহাদ ইফাজ বলেন, “সহযোগিতামূলক এ উদ্যোগের উদ্দেশ্য হল দেশের কৃষক এবং কৃষি-উদ্যোক্তা, বিশেষ করে যারা দেশের প্রত্যন্ত অঞ্চলে বাস করেন তাদের জন্য অর্থায়ন সেবা সহজ করা। ব্যাংক ও অর্থায়ন সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর সাথে পার্টনারশীপের মাধ্যমে কৃষকরা যেসব প্রতিকূলতা মোকাবিলা করেন আমরা তা কমিয়ে আনতে সহায়তা করব। ইবিএল’র সাথে আমাদের পার্টনারশীপ কৃষকদের সামাজিক নিরাপত্তা ও দীর্ঘস্থায়ী উন্নয়নে অবদান রাখতে সহযোগিতা করবে, যার মাধ্যমে কৃষক কমিউনিটি উপকৃত হবে এবং অর্থনীতির প্রবৃদ্ধিতে ভূমিকা রাখবে।”

আরও পড়ুন: ইফতার কিনে বাড়ি ফেরা হলো না আহাদের

ইবিএল’র ডিএমডি ও হেড অব রিটেইল অ্যান্ড এসএমই ব্যাংকিং এম. খোরশেদ আনোয়ার বলেন, “আমাদের অর্থনীতিতে কৃষকরা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন; তাই, আইফার্মারের সাথে এই পার্টনারশীপ করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আমরা স্থানীয় কৃষক কমিউনিটির পাশে দাঁড়াতে আমাদের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখব এবং তারা যেসব অসুবিধার সম্মুখীন হন তা চিহ্নিত করতে ও সমাধানে কাজ করবো। আমাদের প্রত্যাশা, আমরা তাদের দীর্ঘস্থায়ী জীবিকা নিশ্চিতে ভূমিকা রাখতে পারব।”

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য...

১০ টাকায় চিকিৎসা নিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর আগারগাঁও চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউ...

এসএসসির ফল ১২ মে

নিজস্ব প্রতিবেদক : চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল...

গাজীপুরে সড়ক দুর্ঘটনা, নিহত ২

জেলা প্রতিনিধি: গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার ঢাকা-টাঙ্গাই...

পাহাড় ধসে যান চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়ি-দীঘিনালা সড়কের দুই কিলো...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা