ছবি : সংগৃহিত
খেলা
সেপ্টেম্বরে টাইগারদের ম্যাচ

এশিয়া কাপের সূচিতে পরিবর্তন

স্পোর্টস রিপোর্টার: বেশ কিছুদিন ধরেই আসন্ন এশিয়া কাপের সূচি নিয়ে চলছে আলোচনা। পাকিস্তান ক্রিকেটে বোর্ডের (পিসিবি) প্রস্তাবিত ‘হাইব্রিড মডেল’ ভারত মেনে নেওয়ায় সেই সূচি আরও আগেই চূড়ান্ত করার কথা ছিল। কিন্তু পিসিবিতে নতুন সভাপতির দায়িত্ব গ্রহণ এবং ভারতকে ফের পাকিস্তানে খেলাতে রাজি করানোর প্রক্রিয়ায় তা আর হয়ে ওঠেনি।

আরও পড়ুন: কানাডায় খেলতে গেলেন লিটন

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো খসড়া একটি সূচি প্রকাশ করেছে। যেখানে নির্ধারিত সময়ের একদিন আগেই (৩০ আগস্ট) টুর্নামেন্টটি শুরুর কথা বলা হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) পিসিবি সূত্রে দেশটির সংবাদমাধ্যম জানিয়েছিল, বোর্ডের নতুন সভাপতি জাকা আশরাফ (১৯ জুলাই) এশিয়া কাপের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করবেন। এর মাঝেই খসড়া সূচি সামনে আনলো ভারতীয় ওয়েবসাইটটি।

তাদের প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, একদিন এগিয়ে ৩০ আগস্ট টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ হবে মুলতানে। যেখানে স্বাগতিক পাকিস্তানের প্রতিপক্ষ নবাগত নেপাল। এরপর আগামী ২ সেপ্টেম্বর শ্রীলঙ্কার ক্যান্ডিতে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল ভারত-পাকিস্তান মুখোমুখি হবে।

আরও পড়ুন: বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের সূচি প্রকাশ

আগামী ৩ সেপ্টেম্বর শুরু হবে বাংলাদেশের এশিয়া কাপ অভিযান। টাইগাররা আফগানিস্তানের বিপক্ষে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে খেলতে নামবে।

কিছুদিন আগে আইসিসির সভা চলাকালেই এশিয়া কাপের সূচি চূড়ান্তের কথা জানা গিয়েছিল। দক্ষিণ আফ্রিকার ডারবানে আইসিসি মিটিংয়ের ফাঁকে বিসিসিআই কোষাধ্যক্ষ ও আইপিএল চেয়ারম্যান অরুণ ধুমাল জানিয়েছিলেন, টুর্নামেন্টটি খেলতে পাকিস্তানে যাবে না ভারত। এশিয়া কাপের সূচি চূড়ান্ত হয়ে গেছে। আগামী কয়েক দিনের মধ্যেই তা প্রকাশ করা হবে।

অরুণ ধুমালের দাবি, আইসিসির বৈঠকে বোর্ড সচিব জয় শাহ এবং পাকিস্তানের বোর্ড সভাপতি জাকা আশরাফের কথা হয়েছে। তিনি বলেন, ‘আমাদের সচিবের সঙ্গে পাক বোর্ডপ্রধানের দেখা হয়েছে। এশিয়া কাপের সূচি চূড়ান্ত, যেমনটা আগে আলোচনা হয়েছিল।

আরও পড়ুন: প্রটিয়াদের হারিয়ে সিরিজ টাইগারদের

পাকিস্তানে লিগ পর্যায়ের চারটি ম্যাচ হবে। শ্রীলঙ্কায় বাকি ৯টি ম্যাচ হবে। ভারতের বিপক্ষে পাকিস্তানের দুটি ম্যাচই হবে শ্রীলঙ্কায়। তৃতীয় ম্যাচের সম্ভাবনা তৈরি হলে সেটিও শ্রীলঙ্কায় হবে।’

এদিকে, টুর্নামেন্টের সূচি একদিন আগালেও, ফাইনাল আগের নির্ধারিত দিনেই অনুষ্ঠিত হবে বলে দাবি ওয়েবসাইটটির। ১৭ সেপ্টেম্বর হবে এবারের এশিয়া কাপের ফাইনাল।

প্রসঙ্গত, টুর্নামেন্টের গ্রুপ ‌‘এ’-তে রয়েছে ভারত, পাকিস্তান এবং নেপাল। গ্রুপ ‘বি’-তে বাংলাদেশ লড়বে আফগানিস্তান এবং শ্রীলঙ্কার বিপক্ষে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

পাহাড় ধসে যান চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়ি-দীঘিনালা সড়কের দুই কিলো...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে পুকুরের পানিতে ডুবে দুই ভ...

তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর দিয়ে যে তাপপ্র...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা