সংগৃহীত
বাণিজ্য
নতুন খুচরা পোশাক ব্র্যান্ড মাইক্লো

একদিনে ঢাকায় ৭ টি শোরুম উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: পোশাক শুধু মৌলিক চাহিদার গুরুত্বপূর্ণ উপাদানই নয় বরং এটি রুচি, পছন্দ ও আভিজাত্যের পরিচায়কের পাশাপাশি আত্মপ্রকাশেরও একটি রূপ। দেশে তৈরি পোশাকের বাজার খুবই সম্ভাবনাময়। তবে সে তুলনায় মানসম্মত ব্র্যান্ডের সংকট রয়েছে। আবার জাপানি কোয়ালিটির প্রতি দেশের মানুষের প্রগাঢ় আস্থা রয়েছে। তাই নিত্যদিনের ফ্যাশন গন্তব্যের অংশ হিসেবে ক্রয়ক্ষমতার মধ্যে মানসম্মত ও পছন্দের পোশাক উপহার দিতে দেশের বাজারে এসেছে জাপানি লাইফস্টাইল থেকে অনুপ্রাণিত তৈরি পোশাকের নতুন ব্যান্ড ‘মাইক্লো বাংলাদেশ লিমিটেড।

আরও পড়ুন: ঢাকার যে ৩০টি স্থানে পাওয়া যাচ্ছে

রোববার (১২ নভেম্বর) ঢাকায় একসঙ্গে সাতটি শোরুম উদ্বোধনের মাধ্যমে দেশে ঐতিহাসিক যাত্রা শুরু করে মাইক্লো বাংলাদেশ। এরমধ্যে ধানমন্ডির সায়েন্সল্যাবের ফ্ল্যাগশিপ আউটলেট উদ্বোধন করেন জনপ্রিয় কণ্ঠশিল্পী শায়ান চৌধুরী অর্ণব।

অনুষ্ঠানে উপস্থিত মাইক্লোর পরিচালক (ক্রিয়েটিভ ডিজাইন ইনোভেশন অ্যান্ড মার্কেটিং) বাবু আরিফ বলেন, জাপানি পোশাক, লাইফস্টাই ও কোয়ালিটি থেকে অনুপ্রাণিত হওয়ায় মাইক্লো জাপানি কোয়ালিটিকেই অনুসরণ করছে। একইভাবে পোশাক তৈরি ও গ্রাহকদের হাতে পৌঁছে দেওয়ার প্রতিটি ধাপে সর্বোচ্চ পরিবেশ সুরক্ষার বিষয়টিও নিশ্চিত করছে। তাই দাম, মান ও চাহিদা বিবেচনায় দৈনন্দিন জীবনে সর্বসাধারণের পোশাকের প্রিয় ব্র্যান্ডই নয় বরং ফ্যাশনে নিত্যদিনের সঙ্গী হয়ে উঠবে বলেই আমি বিশ্বাস করি।

মাইক্লোর শুভকামনা ব্যক্ত করে প্রতিষ্ঠানটির পরিচালক (প্রোডাকশন, ফিন্যান্স অ্যান্ড অ্যাডমিন) মো. সাব্বির আহমেদ বলেন, তথ্যপ্রযুক্তির এই যুগে সবাই খুবই ফ্যাশন-সচেতন। এমন পরিস্থিতিতে গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে সাশ্রয়ী মূল্যে জাপানি কোয়ালিটির পোশাকের স্বাদ দিতে চাই আমরা।

আরও পড়ুন: ডিএনসিসি স্মার্ট পার্কিং কার্ড চালু করল ইসলামী ব্যাংক

অন্যদিকে মাইক্লোতে আন্তর্জাতিক মানের বিক্রয় সেবা নিশ্চিত করতে চান প্রতিষ্ঠানটির পরিচালক (মার্চেন্ডাইজিং, সেলস, হিউম্যান রিসোর্স ও স্টোর অপারেশন) এ এইচ এম আরিফুল কবির। তিনি আরও বলেন, প্রাথমিকভাবে বাংলাদেশের বাজারকে টার্গেট করে মাইক্লোর যাত্রা শুরু হলেও আমাদের পরিকল্পনা রয়েছে ভবিষ্যতে বাংলাদেশের বাজারেও একটি শক্তিশালী ব্র্যান্ড হিসেবে নিজেকে তুলে ধরবে মাইক্লো।

অন্যদিকে বাংলাদেশে মাইক্লোর যাত্রাকে শুধু পোশাকের ব্র্যান্ডের যাত্রা নয় বরং একটি নবজাগরণ সঙ্গে তুলনা করেছেন মাইক্লোর গ্লোবাল বিজনেস পরিচালক তাদাহিরো ইয়ামাগুচি। উদ্বোধন উপলক্ষ্যে দেওয়া এক বার্তায় তিনি বলেন, মাইক্লো জাপানি লাইফস্টাইল থেকে অনুপ্রাণিত একটি পোশাকের ব্র্যান্ড যা টেকসই ও সর্বোচ্চ গুণগত মানের নিশ্চয়তা দেয়।

তাদাহিরো ইয়ামাগুচি আরও বলেন, বাংলাদেশে বহুল প্রত্যাশিত খুচরা পোশাক ব্র্যান্ড মাইক্লোর উদ্বোধন উদযাপনের আমরা একত্রিত হয়েছি এবং এ উদযাপনের অংশ হতে আমি ভীষণ রোমাঞ্চিত। আজ আমরা মাইক্লো গ্লোবাল উদ্বোধন করছি, এর মাধ্যমে আমরা শুধু একটি ব্র্যান্ড চালু করছি না; বরং এমন একটি নবজাগরণ শুরু করছি যা ব্যক্তিত্ব, সৃজনশীলতা এবং স্থায়ীভাবে সামাজিক দায়বদ্ধতাকে ধারণ করে।

আরও পড়ুন: শুঁটকি উৎপাদনে লাখো মানুষের কর্মসংস্থান

তবে দেশের পোশাকের বাজারে দৃষ্টান্তমূলক উদাহরণ তৈরির বিষয়ে ভীষণ আশাবাদী প্রতিষ্ঠানটির মার্কেটিং অ্যান্ড ব্র্যান্ড কমিউনিকেশন ম্যানেজার ইয়াসির শাবাব। আমরা এমন একটি দৃষ্টান্ত স্থাপন করতে চাই যেন পোশাক কেনাকাটার জন্য বিদেশমুখীতা কমে আসে। আমরা বিশ্বাস করি আধুনিক ফ্যাশনে মাইক্লো দ্রুতই মানুষের জীবনধারার অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠবে।

এদিকে একই দিনে যমুনা ফিউচার পার্ক ও বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স স্টোরের উদ্বোধন করেন কণ্ঠশিল্পী প্রীতম হাসান। এ আয়োজনে মাইক্লোর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাশাপাশি একই দিনে মাইক্লো বাংলাদেশ লিমিটেডের জ্যেষ্ঠ কর্মকর্তারা মোহম্মদপুরের রিং রোড, ওয়ারীর র‌্যানকিং স্ট্রিট, যাত্রাবাড়ী, মেট্রো শপিং মলের স্টোরগুলো উদ্বোধন করেন।

আরও পড়ুন: ব্যাংক ছুটি ২৪ দিন

এছাড়া সোমবার (১৩ নভেম্বর) নরসিংদীতেও একটি স্টোরের উদ্বোধন করেন কণ্ঠশিল্পী প্রীতম হাসান।

তবে দ্রুতই আরও কিছু শাখা খোলার মাধ্যমে কাস্টমারদের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ারও পরিকল্পনা করছে এই ফ্যাশন ব্র্যান্ড।

উদ্বোধন উপলক্ষে মাইক্লো বাংলাদেশ আগামী সাত দিন ক্রেতাদের জন্য আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা ছাড়াও সব পণ্যের ওপর দিচ্ছে বিশেষ মূল্যছাড়।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

পাহাড় ধসে যান চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়ি-দীঘিনালা সড়কের দুই কিলো...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে পুকুরের পানিতে ডুবে দুই ভ...

তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর দিয়ে যে তাপপ্র...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা